২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে শেখ হাসিনার নাগরিক সংবর্ধনা

২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে শেখ হাসিনার নাগরিক সংবর্ধনা

লাবলু আনসার, নিউইয়র্ক থেকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিউইয়র্কে নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে। আগামী ২৩ সেপ্টেম্বর স্থানীয় সময় বিকেল ৫টায় নিউইয়র্ক সিটির ম্যানহাটানস্থ হিল্টন হোটেলের বলরুমে বঙ্গবন্ধু কন্যাকে সংবর্ধনা প্রদান করা হবে।  

এ উপলক্ষ্যে এখন থেকেই ব্যাপক প্রস্তুতি শুরু করে দিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনগুলো।  

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনের শীর্ষ সম্মেলনে বাংলাদেশের নেতা ও সরকারপ্রধান হিসেবে টানা দশম এবং আগের টার্মের ৫ বারসহ মোট পঞ্চদশ বারের মতো আসছেন ভাষণ দেবেন শেখ হাসিনা।

প্রতিবারই তাঁকে নিউইয়র্কে সংবর্ধনা প্রদান করা হলেও এবার প্রস্তুতি চলছে ভিন্ন আমেজে। কারণ, নিউইয়র্ক থেকে দেশে ফিরেই জাতীয় নির্বাচনের ময়দানে নামবেন প্রধানমন্ত্রী।  

উল্লেখ্য, ২৩ সেপ্টেম্বর সকালেই তিনি জেএফ কেনেডি বিমানবন্দরে অবতরণ করবেন। জাতিসংঘে বাংলাদেশ মিশনের কর্মকর্তারা জানিয়েছেন, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নানা কর্মসূচিতে ব্যস্ত সময় কাটাবেন শেখ হাসিনা।

শীর্ষ সম্মেলনে অংশগ্রহণকারী বিশ্ব নেতাদের অনেকেই বৈঠকে মিলিত হবেন তাঁর সাথে। প্রতিটি বৈঠকেই রোহিঙ্গা ইস্যু প্রাধান্য পাবে।

এছাড়া সন্ত্রাস দমনে শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি এবং সীমিত সম্পদ নিয়েই টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সমগ্র জনগোষ্ঠীকে ঐক্যবদ্ধ করার জন্যে প্রধানমন্ত্রীকে বিভিন্ন ফোরামে বিশেষ সম্মান জানানো হতে পারে।

এসবের বাইরে বরাবরের মতো এবারও নিউইয়র্কে সাংবাদিকদের সাথে মিলিত হবেন গণতন্ত্রের মানসকন্যা। একাধিক আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারও দেবেন তিনি।
 

লাবলু/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর