চেয়াম্যানের গালে ভ্যান চালকের থাপ্পড়!

প্রতীকী ছবি

চেয়াম্যানের গালে ভ্যান চালকের থাপ্পড়!

শেখ রুহুল আমিন • ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে ভিজিএফ’র চাল ২০ কেজির স্থলে অর্ধেক দেওয়ায় ক্ষুব্ধ হয়ে চেয়ারম্যান নাসির উদ্দীন চৌধুরীকে চড় মেরেছেন শরিফুল ইসলাম নামে এক ভ্যান চালক। উপজেলার ৫ নং শিমলা রোকনপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এই ঘটনা ঘটেছে। বিষয়টি আজ (২০ আগস্ট, সোমবার) সর্বত্র জানাজানি হলে তোলপাড়ের সৃষ্টি হয়।  

জানা গেছে, ঈদ উপলক্ষ্যে রোববার সারাদেশের ন্যায় দুস্থদের মাঝে ৫ নং শিমলা রোকনপুর ইউনিয়ন পরিষদ চাল বিতরণ করে।

ওই ইউনিয়নের চেয়ারম্যান নাসির চৌধুরীর উপস্থিতিতে ভ্যান চালক শরিফুলকে ১০ কেজি চাল দেন গ্রাম পুলিশ আব্দুল হাকিম। কিন্তু এই নিতে অস্বীকৃতি জানান ভ্যান চালক শরিফুল।  

এ সময় চেয়ারম্যান রাগান্বিত হয়ে ভ্যান চালকের মুখে চড় মেরে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। ওই সময় ভ্যান চালক শরিফুলও চেয়ারম্যানের গালে চড়ের প্রতিবাদে পাল্টা চড় বসিয়ে দেয়।

 

চেয়ারম্যানের মুখে চড় মরার পর সেখানে উপস্থিত গ্রাম পুলিশের সদস্যরা ভ্যান চালক শরিফুলকে বেধড়ক মারপিট করে বের করে দেয়। ওই বিকেলেই শরিফুল কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে একটি লিখিত অভিযোগ দেন।  

শরিফুল ইসলাম উপজেলার ছোটশিমলা গ্রামের ছবেদ আলী মণ্ডলের ছেলে।  

জানা গেছে, ইউনিয়নে মোট ৮৮৪ জন ভিজিএফ কার্ডধারী রয়েছেন। সরকারের নির্দেশনা মোতাবেক ওই ইউনিয়নের ৪৮৩ জনকে ২০ কেজি করে চাল বিতরণ করার কথা থাকলেও কিছু লোককে ১০কেজি  করে চাল দেয়া হয়।  

এ ব্যাপারে শিমলা রোকনপুর ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দীন চৌধরী জানান, শরিফুল ইসলাম ভিজিএফ’র তালিকাভুক্ত না। গরিব হওয়ায় মানবিক কারণে তাকে ১০ কেজি চাল দেওয়া হয়েছিল। কিন্তু তিনি চাল না নিয়ে গ্রাম পুলিশদের মারধর করেন। তার গালেও ভ্যান চালক শরিফুল চড় মারেন বলে জানান চেয়ারর‌্যান।


রুহুল/অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর