১৯ সেপ্টেম্বর , বুধবার, ২০১৮

শিরোনাম

> বাংলাদেশ

>> দুর্ঘটনা

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২১ আগস্ট ,মঙ্গলবার, ২০১৮ ১১:৩২:২৮

সারাদেশে ঈদযাত্রায় সড়কে নিহত ২৮


সারাদেশে ঈদযাত্রায় সড়কে নিহত ২৮

ফাইল ছবি


কয়েকদিন ধরে রাজধানী থেকে নাড়ির টানে ঘরে ফিরছে কর্মজীবী মানুষ। সড়কে বাড়ছে যানবাহনের চাপ, বাড়ছে ঈদযাত্রার ভিড়। একই সঙ্গে বাড়ছে সড়ক দুর্ঘটনা। দেশের সড়ক-মহাসড়কে মৃত্যুর মিছিল থামছেই না।

রোববার সন্ধ্যা থেকে এ পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ২৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৩ জন।

এর মধ্যে শুধু নরসিংদী জেলায় নিহত হয়েছেন ১১ জন। ফেনীতে ৭ জন ও গাইবান্ধায় ৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ঢাকা কলেজ শাখা ছাত্রদলের এক যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন।

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক রিপোর্ট :

নরসিংদী : সোমবার রাত ৯টার দিকে নরসিংদী ও ভৈরব সীন্তবর্তী এলাকা ঢাকা-সিলেট মহাসড়কের বেলাব উপজেলার দড়িকান্দী নামক স্থানে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে চালকসহ ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৭ জন যাত্রী। আহতদের পাশের ভৈরব ও নরসিংদীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নরসিংদীতে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে চালকসহ ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৭ জন যাত্রী। সোমবার রাত ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব ও নরসিংদীর সীমান্ত এলাকা বেলাবো উপজেলার দরিকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- সুনামগঞ্জের আজমেরীগঞ্জের আবুল হোসেন (৩০), আবদুল মিয়া (২৪), মোবারক মিয়া (১৮), সুজন মিয়া (২২) ও তার স্ত্রী রাহেলা বেগম (২০)।
পুলিশ জানিয়েছে, কিশোরগঞ্জ থেকে বস পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা যাচ্ছিল। গাড়িটি ঢাকা-সিলেট মহাসড়কের দরিকান্দি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ভৈরবগামী একটি যাত্রীবাহী লেগুনার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় দ্রুতগামী যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ চারজন নিহত হয়েছেন। এ সময় অটোরিকশায় থাকা আরো এক যাত্রী গুরুতর আহত হয়েছেন। সোমবার বিকাল ৫টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ী উপজেলা শহরের অদূরে মহেশপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, দিনাজপুর থেকে ঢাকাগামী জেরিন পরিবহনের বাসটি মহেশপুর এলাকায় পৌঁছলে ধাপেরহাট থেকে পলাশবাড়ীগামী একটি সিএনজিচালিত অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় অটোরিকশাটি উল্টে গিয়ে দুমড়ে-মুচড়ে যায়।
এতে ঘটনাস্থলেই অটোরিকশারচালক সুমন, যাত্রী আবদুল হান্নান ও তার ছেলে মোহাম্মদ হোসেন নিহত হন। এছাড়া অটোরিকশায় থাকা আরও ২ যাত্রী আহত হন। তাদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর গর্ভবতী আরজিনা মারা যান।

ফেনী : ফেনীর ছাগলনাইয়া উপজেলায় গরুবাহী ট্রাকের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষে শিশুসহ সাতজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ছয়জন। রোববার দিনগত রাত আড়াইটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে সুলতানা ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।
মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. মাহাবুব জানান, মাইক্রোবাসটি লক্ষ্মীপুর থেকে চট্টগ্রাম বিমানবন্দরে যাচ্ছিল। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে সুলতানা ফিলিং স্টেশনের সামনে চট্টগাম থেকে ছাগলনাইয়ামুখী একটি ট্রাক ইউটান নেয়ার সময় ওই মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসে থাকা দুই শিশু ও তিন নারীসহ ছয়জন নিহত এবং আহত হন অন্তত সাতজন। হাসপাতালে নেয়ার পথে আরও এক ব্যক্তির মৃত্যু হয়। আহত ছয়জনকে ফেনীর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মৃতদেহ উদ্ধার করে একই হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘাতক ট্রাকটি জব্দ করা হলেও চালক ও হেলপার পলাতক রয়েছেন বলে জানান ওসি।

গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী নতুনবাজার এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কাভার্ডভ্যানচাপায় দুই কিশোরী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে তিনজন। সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নতুনবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালা এলাকার সেলিম রানার মেয়ে সাদিয়া নাজনীন মীম (১৫) ও তাদের বাড়ির কাজের মেয়ে মাদারীপুরের জেলার সানজিদা (১২)।
পুলিশ ও স্থানীয়রা জানায়, কোনাবাড়ী নতুনবাজার এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলগামী দুটি কাভার্ডভ্যান পাল্লাপাল্লি করে যাচ্ছিল। এ সময় একইগামী একটি যাত্রীবাহী রিকশাভ্যানকে একটি কাভার্ডভ্যান ধাক্কা দেয়। এতে রিকশাভ্যানে থাকা সাদিয়া নাজনীন মীম ও সানজিদাসহ ৫ জন রিকশাভ্যান থেকে মহাসড়কে পড়ে যায়।

ঝিনাইদহ : ঝিনাইদহে ট্রাকের চাপায় সেফাজ শাহরিয়ার সেতু নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সেতু জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা কলেজ শাখার যুগ্ম সম্পাদক ও একই কলেজের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ছিলেন।
সোমবার বিকাল ৩টার দিকে ঝিনাইদহ-মাগুরা সড়কের পাঁচমাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে সেতুর এক বন্ধু আহত হয়েছেন।
পুলিশ জানায়, সেফাজ শাহরিয়ার সেতু ও তার কয়েকজন বন্ধু ঢাকা থেকে একাধিক বন্ধু মোটরসাইকেলে চড়ে নিজ বাড়ি চুয়াডাঙ্গায় যাচ্ছিলেন। ঝিনাইদহ-মাগুরা সড়কের পাঁচমাইল নামক স্থানে পৌঁছানোর পরে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সেতুর মৃত্যু হয়। পুলিশ তাঁর লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পাবনা : সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে একটি ট্রাক আরেকটি ট্রাককে ধাক্কা দেয়ায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন এক ট্রাক চালক। সোমবার সকালে কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজ এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।
বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার এসআই রুহুল আমিন জানান, সকালের দিকে ঝাঐল ওভারব্রিজ এলাকায় একটি ট্রাক উত্তরাঞ্চলমুখী হয়ে দাঁড়ানো ছিল। এ সময় পেছন থেকে অপর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়ানো ট্রাকটিকে সজোরে ধাক্কা দিলে চলন্ত গাড়িটির চালকসহ দুজন আহত হন। পরে আহত দুই ব্যক্তিকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পর অজ্ঞাত পরিচয়যাত্রী মারা যান।

মাদারীপুর : মাদারীপুরের ডাসার উপজেলায় একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা মুদি দোকানে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলেই মুদি দোকানদার এমারত তালুকদারের মেয়ে কর্ণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ইমা (৭) নিহত হয়। এ ছাড়া দুর্ঘটনায় শিশুসহ আহত হয় পাঁচজন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় ঢাকা-বরিশাল মহাসড়কের কর্ণপাড়া এলাকায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা একটি মুদি দোকানে ঢুকে পড়ে। এ সময় দোকানে থাকা ইমা মারা যায় এবং তার সহপাঠী একই এলাকার রুহুল শরীফের মেয়ে সুমনা (৭) গুরুতর আহত হয়। আহত হয় পাশের চায়ের দোকানে থাকা ও মাইক্রোবাসে থাকা আরও চারজন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত শিশু সুমনাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
দুর্ঘটনার পরে এলাকাবাসী গাছের গুঁড়ি ফেলে রাস্তা এক ঘণ্টা অবরোধ করে রাখে। এতে দুই পাশে পাঁচ শতাধিক গাড়ির জট বেঁধে যায়। পরে পুলিশ গিয়ে ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

এদিকে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধে ট্রাকের ধাক্কায় সোহেল পারভেজ (৩২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল সাড়ে ১০টার দিকে মৃত ঘোষণা করেন।
নিহতের স্ত্রী সাবিনা ইয়াসমমিন জানান, সোহেলের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার রেলপাড়া গ্রামে। থাকেন হাজারীবাগ টালিপাড়ায়। এক ছেলের জনক ছিলেন তিনি।
স্ত্রী জানান, পেশায় পাঠাও রাইড চালক ছিলেন সোহেল। সকালে মোটরসাইকেল নিয়ে কাজের জন্য বের হন। মোহাম্মদপুর বেড়িবাঁধ ভাঙ্গা মসজিদ এলাকায় একটি ট্রাক তাঁকে ধাক্কা দিলে আহত হন তিনি। পথচারীরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)


অস্ত্র-গুলিসহ চার পেশাদার ছিনতাইকারী গ্রেপ্তার
সন্তান জন্ম দিয়ে বিপাকে প্রবাসীর স্ত্রী
তামিমের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী
চলে গেলেন মাদারীপুর জাপা সভাপতি
নোয়াখালীতে শুরু হলো বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট
তিন তালাক দিলে তিন বছরের কারাদণ্ড
স্থপতিদের নিকট গণহারে চাঁদা দাবি 
বাঁশের মাচা থেকে লাশ উদ্ধার
কাবা শরীফের ভেতরে ঢুকলেন ইমরান খান(ভিডিও)
কুমিল্লায় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক
বেসরকারি পর্যায়ে পেনশন চালু করতে যাচ্ছে সরকার
প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুলছাত্রীকে কুপিয়ে জখম
আলিয়াকে বরুণের পরামর্শ
সুন্দরী তরুণীদের ধর্ষণ ও হত্যা করাই তার কাজ
প্রতিবন্ধী কোটা রাখতে সংসদীয় কমিটির সুপারিশ
বরের বয়স ৩৫, বিষপানে কিশোরীর আত্মহত্যা
মন্ত্রী ওবায়দুল রচিত চলচ্চিত্রে যুক্ত হলেন ঋতুপর্ণা
নওয়াজ শরীফকে মুক্তির নির্দেশ
ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান
উদীয়মান কবির কবিতা
অস্ত্র-গুলিসহ চার পেশাদার ছিনতাইকারী গ্রেপ্তার
সন্তান জন্ম দিয়ে বিপাকে প্রবাসীর স্ত্রী
তামিমের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী
চলে গেলেন মাদারীপুর জাপা সভাপতি
নোয়াখালীতে শুরু হলো বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট
তিন তালাক দিলে তিন বছরের কারাদণ্ড
বরুড়ায় পুলিশের বিশেষ অভিযানে ২২ আসামি আটক
স্থপতিদের নিকট গণহারে চাঁদা দাবি 
নিষেধাজ্ঞা কাটিয়ে ৫ বছর পর মাঠে আশরাফুল
বাঁশের মাচা থেকে লাশ উদ্ধার
কাবা শরীফের ভেতরে ঢুকলেন ইমরান খান(ভিডিও)
ঝিনাইদহে অস্ত্র ও গুলিসহ আটক ১
কুমিল্লায় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক
মহেশপুরে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজছাত্রের মৃত্যু
বেসরকারি পর্যায়ে পেনশন চালু করতে যাচ্ছে সরকার
নাটোরে ড্রেন থেকে গ্রেনেড উদ্ধার
বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত
প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুলছাত্রীকে কুপিয়ে জখম
এমপি কালামের দুই শতাধিক উঠান বৈঠক
আলিয়াকে বরুণের পরামর্শ
রাষ্ট্রপতির হাতে পুরস্কার পাওয়া ছাত্রীকে গণধর্ষণ!
জ্বালানি মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত মাইক্রোবাসে ৪ মণ গাাঁজা
ওমানের সালাম এয়ারকে শাহজালাল বিমানবন্দরে জরিমানা
নয় বছরের শিশুকে ধর্ষণ করল বাবা!
দেহ ব্যবসা করতো র‌্যাম্প মডেল কান্তা
বসুন্ধরা নিয়ে এল স্বাস্থ্য সহনীয় মশার কয়েল 'এক্সট্রিম'
ওমানে সড়ক দুর্ঘটনা, ৩ বাংলাদেশির মৃত্যু
পোশাক নিয়ে সমালোচনার মুখে জাহ্নবী কাপুর
৩০ দেশ পাড়ি দিয়ে হেঁটে হজে গিয়েছিলেন মহিউদ্দিন
আ.লীগ-বিএনপির ৪০০ নেতার শপথ
এখন ‌‘বয়ফ্রেন্ড’ জুটবে অ্যাপের মাধ্যমে
জাম্বুরি পার্কে ১ ঘণ্টা হাঁটলেন গণপূর্তমন্ত্রী!
ইয়াবা সেবনে বাধা দেয়ায় মাকে হত্যা!
অরুণা বিশ্বাসের এ কী হাল!
‘মন্ত্রীর পা ধরেও সড়কের কাজ শুরু করা যায় নি’
ব্রিজের রেলিং ভেঙে হাতিরঝিল লেকে প্রাইভেটকার
ভাবির গোসলের গোপন ভিডিও ইমোতে, অতঃপর…
দুই স্কুল ছাত্রীকে বেত্রাঘাত 
ঘুমন্ত স্ত্রীর পাশেই ১২ বছরের মেয়েকে ধর্ষণ!
ভাড়াটে গুণ্ডা দিয়ে মনুকে খুন করান স্ত্রী ও ছোট ভাই

সব খবর