১৩ নভেম্বর ,মঙ্গলবার, ২০১৮

শিরোনাম

> বাংলাদেশ

>> দুর্ঘটনা

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২১ আগস্ট ,মঙ্গলবার, ২০১৮ ১১:৩২:২৮

সারাদেশে ঈদযাত্রায় সড়কে নিহত ২৮


সারাদেশে ঈদযাত্রায় সড়কে নিহত ২৮

ফাইল ছবি


কয়েকদিন ধরে রাজধানী থেকে নাড়ির টানে ঘরে ফিরছে কর্মজীবী মানুষ। সড়কে বাড়ছে যানবাহনের চাপ, বাড়ছে ঈদযাত্রার ভিড়। একই সঙ্গে বাড়ছে সড়ক দুর্ঘটনা। দেশের সড়ক-মহাসড়কে মৃত্যুর মিছিল থামছেই না।

রোববার সন্ধ্যা থেকে এ পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ২৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৩ জন।

এর মধ্যে শুধু নরসিংদী জেলায় নিহত হয়েছেন ১১ জন। ফেনীতে ৭ জন ও গাইবান্ধায় ৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ঢাকা কলেজ শাখা ছাত্রদলের এক যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন।

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক রিপোর্ট :

নরসিংদী : সোমবার রাত ৯টার দিকে নরসিংদী ও ভৈরব সীন্তবর্তী এলাকা ঢাকা-সিলেট মহাসড়কের বেলাব উপজেলার দড়িকান্দী নামক স্থানে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে চালকসহ ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৭ জন যাত্রী। আহতদের পাশের ভৈরব ও নরসিংদীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নরসিংদীতে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে চালকসহ ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৭ জন যাত্রী। সোমবার রাত ৯টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব ও নরসিংদীর সীমান্ত এলাকা বেলাবো উপজেলার দরিকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- সুনামগঞ্জের আজমেরীগঞ্জের আবুল হোসেন (৩০), আবদুল মিয়া (২৪), মোবারক মিয়া (১৮), সুজন মিয়া (২২) ও তার স্ত্রী রাহেলা বেগম (২০)।
পুলিশ জানিয়েছে, কিশোরগঞ্জ থেকে বস পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা যাচ্ছিল। গাড়িটি ঢাকা-সিলেট মহাসড়কের দরিকান্দি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ভৈরবগামী একটি যাত্রীবাহী লেগুনার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় দ্রুতগামী যাত্রীবাহী বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার চালকসহ চারজন নিহত হয়েছেন। এ সময় অটোরিকশায় থাকা আরো এক যাত্রী গুরুতর আহত হয়েছেন। সোমবার বিকাল ৫টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ী উপজেলা শহরের অদূরে মহেশপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, দিনাজপুর থেকে ঢাকাগামী জেরিন পরিবহনের বাসটি মহেশপুর এলাকায় পৌঁছলে ধাপেরহাট থেকে পলাশবাড়ীগামী একটি সিএনজিচালিত অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় অটোরিকশাটি উল্টে গিয়ে দুমড়ে-মুচড়ে যায়।
এতে ঘটনাস্থলেই অটোরিকশারচালক সুমন, যাত্রী আবদুল হান্নান ও তার ছেলে মোহাম্মদ হোসেন নিহত হন। এছাড়া অটোরিকশায় থাকা আরও ২ যাত্রী আহত হন। তাদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর গর্ভবতী আরজিনা মারা যান।

ফেনী : ফেনীর ছাগলনাইয়া উপজেলায় গরুবাহী ট্রাকের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘর্ষে শিশুসহ সাতজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ছয়জন। রোববার দিনগত রাত আড়াইটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে সুলতানা ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।
মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. মাহাবুব জানান, মাইক্রোবাসটি লক্ষ্মীপুর থেকে চট্টগ্রাম বিমানবন্দরে যাচ্ছিল। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জে সুলতানা ফিলিং স্টেশনের সামনে চট্টগাম থেকে ছাগলনাইয়ামুখী একটি ট্রাক ইউটান নেয়ার সময় ওই মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসে থাকা দুই শিশু ও তিন নারীসহ ছয়জন নিহত এবং আহত হন অন্তত সাতজন। হাসপাতালে নেয়ার পথে আরও এক ব্যক্তির মৃত্যু হয়। আহত ছয়জনকে ফেনীর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মৃতদেহ উদ্ধার করে একই হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘাতক ট্রাকটি জব্দ করা হলেও চালক ও হেলপার পলাতক রয়েছেন বলে জানান ওসি।

গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী নতুনবাজার এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কাভার্ডভ্যানচাপায় দুই কিশোরী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে তিনজন। সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নতুনবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালা এলাকার সেলিম রানার মেয়ে সাদিয়া নাজনীন মীম (১৫) ও তাদের বাড়ির কাজের মেয়ে মাদারীপুরের জেলার সানজিদা (১২)।
পুলিশ ও স্থানীয়রা জানায়, কোনাবাড়ী নতুনবাজার এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলগামী দুটি কাভার্ডভ্যান পাল্লাপাল্লি করে যাচ্ছিল। এ সময় একইগামী একটি যাত্রীবাহী রিকশাভ্যানকে একটি কাভার্ডভ্যান ধাক্কা দেয়। এতে রিকশাভ্যানে থাকা সাদিয়া নাজনীন মীম ও সানজিদাসহ ৫ জন রিকশাভ্যান থেকে মহাসড়কে পড়ে যায়।

ঝিনাইদহ : ঝিনাইদহে ট্রাকের চাপায় সেফাজ শাহরিয়ার সেতু নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সেতু জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা কলেজ শাখার যুগ্ম সম্পাদক ও একই কলেজের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ছিলেন।
সোমবার বিকাল ৩টার দিকে ঝিনাইদহ-মাগুরা সড়কের পাঁচমাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে সেতুর এক বন্ধু আহত হয়েছেন।
পুলিশ জানায়, সেফাজ শাহরিয়ার সেতু ও তার কয়েকজন বন্ধু ঢাকা থেকে একাধিক বন্ধু মোটরসাইকেলে চড়ে নিজ বাড়ি চুয়াডাঙ্গায় যাচ্ছিলেন। ঝিনাইদহ-মাগুরা সড়কের পাঁচমাইল নামক স্থানে পৌঁছানোর পরে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সেতুর মৃত্যু হয়। পুলিশ তাঁর লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পাবনা : সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে একটি ট্রাক আরেকটি ট্রাককে ধাক্কা দেয়ায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন এক ট্রাক চালক। সোমবার সকালে কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজ এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।
বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার এসআই রুহুল আমিন জানান, সকালের দিকে ঝাঐল ওভারব্রিজ এলাকায় একটি ট্রাক উত্তরাঞ্চলমুখী হয়ে দাঁড়ানো ছিল। এ সময় পেছন থেকে অপর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়ানো ট্রাকটিকে সজোরে ধাক্কা দিলে চলন্ত গাড়িটির চালকসহ দুজন আহত হন। পরে আহত দুই ব্যক্তিকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পর অজ্ঞাত পরিচয়যাত্রী মারা যান।

মাদারীপুর : মাদারীপুরের ডাসার উপজেলায় একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা মুদি দোকানে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলেই মুদি দোকানদার এমারত তালুকদারের মেয়ে কর্ণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ইমা (৭) নিহত হয়। এ ছাড়া দুর্ঘটনায় শিশুসহ আহত হয় পাঁচজন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় ঢাকা-বরিশাল মহাসড়কের কর্ণপাড়া এলাকায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা একটি মুদি দোকানে ঢুকে পড়ে। এ সময় দোকানে থাকা ইমা মারা যায় এবং তার সহপাঠী একই এলাকার রুহুল শরীফের মেয়ে সুমনা (৭) গুরুতর আহত হয়। আহত হয় পাশের চায়ের দোকানে থাকা ও মাইক্রোবাসে থাকা আরও চারজন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত শিশু সুমনাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
দুর্ঘটনার পরে এলাকাবাসী গাছের গুঁড়ি ফেলে রাস্তা এক ঘণ্টা অবরোধ করে রাখে। এতে দুই পাশে পাঁচ শতাধিক গাড়ির জট বেঁধে যায়। পরে পুলিশ গিয়ে ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

এদিকে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধে ট্রাকের ধাক্কায় সোহেল পারভেজ (৩২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল সাড়ে ১০টার দিকে মৃত ঘোষণা করেন।
নিহতের স্ত্রী সাবিনা ইয়াসমমিন জানান, সোহেলের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার রেলপাড়া গ্রামে। থাকেন হাজারীবাগ টালিপাড়ায়। এক ছেলের জনক ছিলেন তিনি।
স্ত্রী জানান, পেশায় পাঠাও রাইড চালক ছিলেন সোহেল। সকালে মোটরসাইকেল নিয়ে কাজের জন্য বের হন। মোহাম্মদপুর বেড়িবাঁধ ভাঙ্গা মসজিদ এলাকায় একটি ট্রাক তাঁকে ধাক্কা দিলে আহত হন তিনি। পথচারীরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)


'মহাজোট থেকে জাতীয় পার্টি নির্বাচনে অংশ গ্রহণ'
'ক্ষমতার জোরে' অন্যের কৃষি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ
আ.লীগ বিএনপির প্রার্থী যাচাই-বাছাই হবে যেভাবে
'বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলে দুঃখ লাগে'
তাইজুলের ৫ উইকেট, বাংলাদেশ এগিয়ে ২১৮ রানে
অবশেষে শুরু হচ্ছে রোহিঙ্গা প্রত্যাবাসন
৫৪ দিন পর ফিরলেন নিখোঁজ ১৫ জেলে
বুধবার ইসি কার্যালয়ে যাবে ঐক্যফ্রন্ট
স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ইমরান এইচ সরকার
রাস্তায় ফেলে যাওয়া সেই বৃদ্ধাকে মারা গেছেন 
'নির্বাচন আর পেছানোর সুযোগ নেই'
ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক চলছে
অ্যামনেস্টির পুরস্কার হারালেন সু চি
বিএনপির কাছে ১০০ আসন চাচ্ছেন শরিকরা
সাভারে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত
নির্বাচন করতে রাজি নন ড. কামাল
 নৌপথ খনন প্রটোকল মন্ত্রিসভায় অনুমোদন
খালেদা জিয়ার প্রার্থীতা নিয়ে অনিশ্চয়তা
সেরা করদাতার সম্মাননা পেল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ
মনোনয়নপত্র কিনলেন কনকচাঁপা-মনির খান
'মহাজোট থেকে জাতীয় পার্টি নির্বাচনে অংশ গ্রহণ'
খাসোগি হত্যায় ফেঁসে যাচ্ছেন যুবরাজ সালমান!
সুনামগঞ্জে অধ্যক্ষের অপসারণ দাবিতে এলাকাবাসীর প্রতিবাদ সভা
নির্বাচন নিয়ে খুলনা বিএনপি'র দাবি
'ক্ষমতার জোরে' অন্যের কৃষি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ
প্রচার-প্রচারণা বন্ধ রাখতে ইসির নির্দেশ
নিউইয়র্কে শামস আল মমীনের একক কবিতা সন্ধ্যা
আ.লীগ বিএনপির প্রার্থী যাচাই-বাছাই হবে যেভাবে
'বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলে দুঃখ লাগে'
তাইজুলের ৫ উইকেট, বাংলাদেশ এগিয়ে ২১৮ রানে
চাঁপাইনবাবগঞ্জে সম্প্রীতি বাংলাদেশের সমাবেশ
হুমায়ূন আহমদের জন্মদিনে নুহাশ পল্লীতে কেক কাটলেন শাওন
প্রতিবন্ধী কিশোরীকে চকলেটের লোভ দেখিয়ে ধর্ষণ 
অবশেষে শুরু হচ্ছে রোহিঙ্গা প্রত্যাবাসন
৫৪ দিন পর ফিরলেন নিখোঁজ ১৫ জেলে
বুধবার ইসি কার্যালয়ে যাবে ঐক্যফ্রন্ট
স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ইমরান এইচ সরকার
রাস্তায় ফেলে যাওয়া সেই বৃদ্ধাকে মারা গেছেন 
'নির্বাচন আর পেছানোর সুযোগ নেই'
ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক চলছে
ইতালিতে সন্তান হলে জমি পুরস্কার
নির্বাচন করবেন হিরো আলম!
বিএনপিকে চাঙ্গা করতে আসছেন জোবাইদা
৩০ ডিসেম্বর নির্বাচন ‘উদ্দেশ্যপ্রণোদিত’: রব
মাশরাফির নির্বাচন নিয়ে যা বললেন তার বাবা
নিজের মেয়েকে ধর্ষণের দায়ে পিতা গ্রেপ্তার
নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে ইসি!
জিম্বাবুয়েতে দুই বাসের সংঘর্ষে নিহত ৪৭
আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনবেন মাশরাফি
সংসদ নির্বাচনে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট
মৃত্যুর আগে যে কথা বলেন খাসোগি
চাঁদা চাওয়া সেই এসআই বরখাস্ত
খাসোগি হত্যাকাণ্ডে ইসরায়েলি প্রযুক্তি
২০ দল বেড়ে হলো ২৩ দলীয় জোট
বিএনপির কাছে ১০০ আসন চাচ্ছেন শরিকরা
ট্রাম্পের হার
একসঙ্গে দুই বোনের আত্মহত্যা!
‘আ.লীগে যুক্ত হবে যুক্তফ্রন্ট’
বাবাকে পেছন থেকে ঘাড়ে কোপ দিল ছেলে, অতঃপর...
মনোনয়নপত্র কিনলেন অভিনেতা ডিপজল

সব খবর