ঈদের জামাত কখন, কোথায়

ফাইল ছবি

ঈদের জামাত কখন, কোথায়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮টায় । জাতীয় ঈদগাহে ঈদুল আজহার নামাযে ইমামতি করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহাম্মদ এহ্সানুল হক।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

প্রথম জামাত সকাল ৭টায় ও দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

প্রথম জামাতে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ ইমামতি করেন। তৃতীয় জামাতে মহাখালী হাসাইনিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মা‘রুফ, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডশনের উপপরিচালক মাওলানা মুহাম্মদ আবদুর রব মিয়া আল বাগদাদী করবেন।

পুরান ঢাকার ইসলামবাগ ঈদগাহ ময়দানে তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়, দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯টায়। এ ঈদগাহের প্রথম জামাতে ইমামতি করেন-শাইখুল হাদিস মাওলানা হাফেজ মঞ্জুরুল ইসলাম আফেন্দী, দ্বিতীয় জামাতের ইমামতি করেন-মুফতি বশীরুল হাসান খদেমানী ও তৃতীয় জামাতের ইমামতি করবেন-মাওলানা হাফেজ নোমান আহমদ।

চ্যানেল আই জামে মসজিদে ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত সকাল হয় ৭টায়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ১১টায়।

মিরপুর-১২ নম্বর সেকশনের এ-ব্লকের হারুন মোল্লাহ ঈদগাহ, পার্ক ও খেলার মাঠে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ধানমাণ্ডি ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)