সেই 'সেফুদা'র বিরুদ্ধে জার্মানিতে মামলা

সিফাত উল্লাহ ওরফে সেফুদা

সেই 'সেফুদা'র বিরুদ্ধে জার্মানিতে মামলা

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ও আপত্তিকর মন্তব্যের কারণে বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত এবং সমালোচিত ব্যক্তি সিফাত উল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে মামলা হয়েছে। জার্মান বন পুলিশ স্টেশনে বাংলাদেশ সময় সোমবার বেলা ১২টার দিকে মামলাটি করেন জার্মান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুন্না।

অস্ট্রিয়া প্রবাসী সেফুদা কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে দেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক এবং প্রশাসনিক ব্যক্তিদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য, অশ্লীল এবং বেপরোয়া কথাবার্তা বলতে শুরু করেন। তিনি পুরো বাঙালি জাতিকে গরিব বলে মন্তব্য করেন এবং ভাত বাদ দিয়ে তার মতো মদ্যপান করতে বলেন।

তার সেইসব ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যায়। অনেকে সেগুলো ডাউনলোড করে ইউটিউবে ছেড়ে দেয়। তার আক্রমন থেকে রক্ষা পাননি দেশের শীর্ষ রাজনৈতিক ব্যক্তিরাও। তিনি ক্রিকেটার নাসিরের প্রেমিকা দাবি করা হোমায়রা সুবাহকেও আক্রমন করে বলেন, ''মেয়েটি খ্যাতি পাওয়ার জন্য এগুলো করছে।
তাকে পিটিয়ে সোজা করতে হবে। '' এ নিয়ে সুবাহ নিজেও সেফুদাকে আক্রমন করে একটি ভিডিও প্রকাশ করেন। নিজেকে নাস্তিক দাবি করা সিফাত উল্লাহ ধর্ম নিয়েও আপত্তিকর মন্তব্য করেন। এসব করে অল্প সময়েই সারাদেশে পরিচিত ব্যক্তি হয়ে ওঠেন সিফাত উল্লাহ ওরফে সেফুদা।

মামলার বাদী মেহেদী হাসান মুন্না বলেন, ইউরোপে বসে একজন ব্যক্তি এসব কুরুচিপূর্ণ মন্তব্য করছে অথচ সেখানে আমাদের অনেক নেতা আছেন তারা কোন ব্যবস্থা নিচ্ছেন না। তার আক্রমন থেকে বঙ্গবন্ধু পরিবারও রেহাই পায়নি। আমি একজন বাঙালি ও বঙ্গবন্ধু প্রেমিক হিসেবে আদর্শগত জায়গা থেকে তার বিরুদ্ধে মামলা করেছি। আমার মামলার পরিপ্রেক্ষিতে জামার্ন পুলিশ অস্ট্রিয়া পুলিশকে নোটিস করেছে। তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মেহেদী হাসান মুন্না আরও জানান, সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়ার সাথে পরামর্শ সাপেক্ষে মামলার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করি।

এদিকে সিফাত উল্লাহ'র স্ত্রী বিভিন্ন গণমাধ্যমে দাবি করেছেন, তিনি আসলে সিজোফ্রেনিয়ায় আক্রান্ত। ২৮ বছর ধরে তিনি অস্ট্রিয়ায় বসবাস করছেন।

এ ব্যাপারে মেহেদী হাসান মুন্না বলেন, সিফাত উল্লাহ মানসিক রোগে আক্রান্ত বলে দাবি করেছে তার পরিবার। কিন্তু আমি বিদেশের অনেক বড় ডাক্তারের সাথে কথা বলেছি। তারা বলেছেন এই লোক তেমন কোনো রোগে আক্রান্ত নয়। কোনো পাগল এতো পুরনো ইতিহাস মনে রাখতে পারে না। সে এসব পরিকল্পিত ভাবে করছে। কেউ তার বিরুদ্ধে লড়তে না এলেও আমি লড়ে যাব।

সম্পর্কিত খবর