সারাদেশে সড়ক দুর্ঘটনায় ঈদের দিন নিহত ১০

প্রতীকী ছবি

সারাদেশে সড়ক দুর্ঘটনায় ঈদের দিন নিহত ১০

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সারাদেশে সড়ক দুর্ঘটনায় কয়েকটি হতাহতের খবর পাওয়া গেছে। এখন পর্যন্ত বগুড়ায় চার, কুষ্টিয়া ও সিরাজগঞ্জে তিনজন করে মোট ১০ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছে অন্তত ২৬ ব্যক্তি। এর মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

বুধবার সকালে থেকে সন্ধার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। নিউজ টোয়েন্টিফোন ডেস্ক নিউজ :

বগুড়া
বগুড়ার শাজাহানপুর উপজেলায় যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। নিহত তিনজনের মধ্যে দুজন অটোরিকশার যাত্রী, অপরজন অটোরিকশাটির চালক। এই ঘটনায় আহত হয়েছেন ওই অটোরিকশার আরেক যাত্রী।

সকালে উপজেলার মাঝিরাবন্দর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।
নিহত ব্যক্তিরা হলেন: অটোরিকশার চালক শফিকুল ইসলাম (৪৫), অটোরিকশার যাত্রী মঞ্জুয়ারা বেগম (৬০) ও আলীমুদ্দিন (৭০)। নিহত শফিকুলের বাড়ি শাজাহানপুর উপজেলায়, মঞ্জুয়ারার বাড়ি একই উপজেলার খলিশাকান্দি ও আলীমুদ্দিনের বাড়ি কাটাবাড়িয়া এলাকায়।
শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা গাইবান্ধাগামী আল হামরা পরিবহনের একটি বাস মাঝিরাবন্দর এলাকায় সকাল সাড়ে ছয়টার দিকে বগুড়াগামী অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

সিরাজগঞ্জ
বিকেলে সিরাজগঞ্জের কামারখন্দে দুজন ও সকালে সলঙ্গায় একজন নিহত হন। উভয় দুর্ঘটনায় আহত হয়েছেন ২১ জন। চিকিৎসক জানিয়েছেন, আহত লোকজনের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজন।
বেলা দেড়টার দিকে ঢাকা থেকে উত্তরাঞ্চলগামী ছাগলবোঝাই একটি ট্রাক কামারখন্দ উপজেলার ঝাঐল নামক স্থানে সেতুতে ওঠার সময় সড়কের পাশে উল্টে যায়। এ সময় ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে একজন (৪৫) এবং হাসপাতালে নেওয়ার পথে আরও একজন (৫০) মারা যান। পরে থানা-পুলিশ ১৫ জনকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। নিহত ও আহত ব্যক্তিরা সবাই ছাগল ব্যবসায়ী বলে পুলিশ জানিয়েছে। তবে এখন পর্যন্ত হতাহতদের নাম জানা যায়নি। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদ আলম এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে যায়।
অপর দুর্ঘটনা সম্পর্কে সিরাজগঞ্জ র‍্যাব-১২ ক্যাম্পের উপসহকারী পরিচালক (ডিএডি) জ্যোতির্ময় রায় বলেন, ঢাকা থেকে গরু ব্যবসায়ীদের নিয়ে একটি ট্রাক রাজশাহী যাওয়ার পথে সকাল সাড়ে আটটার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গা থানার চড়িয়া কামারপাড়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকটি রাস্তার পাশে উল্টে পড়ে। এ সময় নিচে চাপা পড়ে এক গরু ব্যবসায়ী মারাত্মক আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পথে ওই ব্যবসায়ী মারা যান। এ দুর্ঘটনায় মাইক্রোবাসের চালকসহ ট্রাকের আরও ছয় যাত্রী আহত হন।

কুষ্টিয়া
কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে আজ বেলা দুইটার দিকে ট্রাক ও মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। অপর দিকে একই সময়ে দৌলতপুরের তারাগুনিয়ায় ট্রাকচাপায় এক শিশু মারা গেছে।
নিহত ব্যক্তিরা হলেন টাঙ্গাইল জেলার ক্ষিতীশ চন্দ্র (৭০), চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার শিপন আলী (২৫)। তাঁরা দুজন মাহেন্দ্রের যাত্রী ছিলেন। নিহত শিশুর নাম শাহাবুল (১২)।
কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, ট্রাকটি ঝিনাইদহের দিকে যাচ্ছিল। এটি শহরের বটতৌল এলাকায় পৌঁছালে মাহেন্দ্রের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। সামনে থাকা একটি কাভার্ডভ্যানকে মাহেন্দ্রটি অতিক্রম করতে গেলে সংঘর্ষের সূত্রপাত। নিহত ব্যক্তিরা মাহেন্দ্রের যাত্রী। তাঁরা ঘটনাস্থলেই মারা যান। লাশ কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর