ঈদের ছুটিতে জাদুঘরে দর্শনার্থীদের ভিড়

ঈদের দ্বিতীয় দিনে জাতীয় জাদুঘরে দর্শনার্থীদের ভিড়

ঈদের ছুটিতে জাদুঘরে দর্শনার্থীদের ভিড়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরে ঈদুল আজহার দ্বিতীয় দিনে বিপুল সংখ্যক দর্শনার্থী ভিড় করেছেন । আজ বৃহস্পতিবার  দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ছিল জাতীয় জাদুঘর।

ঈদুল আজহার বন্ধ থাকায় জাতীয় জাদুঘর ঘুরে দেখতে এসেছেন দর্শনার্থীরা। আজ বিকেল ৩টায় জাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়।

বিকেল হওয়ার আগেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে জাদুঘরের গেটে ভিড় জমাতে থাকেন তারা। বিকেল ৩টা পর্যন্ত জাদুঘর প্রাঙ্গণ পূর্ণ হয়ে যায় মানুষে। সারি ধরে তারা জাদুঘরে প্রবেশ করেন। এর আগে তীব্র রোদ উপক্ষো করে নারী-পুরুষ সকলকে লাইন দিয়ে টিকিট সংগ্রহ করতে দেখা গেছে।

এই শহরই যাদের স্থায়ী ঠিকানা কিংবা কোনো কারণে যারা গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করতে যেতে পারেননি, তাদের বিনোদনের অন্যতম অনুষঙ্গ জাতীয় জাদুঘর।

ঈদুল আজহার দ্বিতীয় দিন শিশু কিশোর, প্রতিবন্ধী ও শিক্ষার্থীরা বিনামূল্যে বাংলাদেশ জাতীয় জাদুঘর পরিদর্শন করতে পারছে। জাদুঘর পরিদর্শনে আসা এসব শিশু-কিশোর, প্রতিবন্ধী ও শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হচ্ছে বিশুদ্ধ খাবার পানি।

জাতীয় জাদুঘরের ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তা সুলতান মাহমুদ বেলা সোয়া ৩টার দিকে বলেন, দর্শনার্থীদের চাপ রয়েছে। তবে ঈদুল ফিতরের তুলনায় দর্শনার্থী কম রয়েছে। কোরবানি ঈদের সময় জাদুঘরে দর্শনার্থী কম আসে।

তিনি আরও বলেন, ঈদের দিন জাদুঘর বন্ধ ছিল। আজ বেলা ৩টায় খুলে দেয়া হলো। রাত ৮টা পর্যন্ত খেলা থাকবে। ’ দর্শনার্থী বেশি হলেও ব্যবস্থাপনার ক্ষেত্রে কোনো সমস্যা হচ্ছে না।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর