২৩ জানুয়ারী , বুধবার, ২০১৯

শিরোনাম

> বাংলাদেশ

>> দুর্ঘটনা

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২৫ আগস্ট ,শনিবার, ২০১৮ ০৯:১১:২৭

ঈদের ছুটিতে সড়কে ঝরে গেল ৩০ প্রাণ


ঈদের ছুটিতে সড়কে ঝরে গেল ৩০ প্রাণ

ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩০


ঈদের ছুটিতে গত চার দিনে ফেনী, বগুড়া, গোপালগঞ্জ, সিরাজগঞ্জের শাহজাদপুর, নওগাঁ, ময়মনসিংহের নান্দাইল, নোয়াখালী, রাঙামাটি, নীলফামারী ও নাটোরের বড়াইগ্রামে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে শতাধিক। শিক্ষার্থীদের আন্দোলনের পরও সড়ক-মহাসড়ক নিরাপদ হয়নি। ঈদের ছুটিতে এসব দুর্ঘটনায় প্রাণহানির নেপথ্যে ছিল চালকের বেপরোয়া গাড়ি চালানো। মহাসড়কে অননুমোদিত যানবাহনের অবাধ চলাচলেও ঝরেছে নিরীহ মানুষের প্রাণ। নিউজটোয়েন্টিফোর ডেস্ক রিপোর্ট:

ফেনী : ফেনীতে বাসচাপায় চালকসহ সিএনজিচালিত অটোরিকশার ছয় যাত্রী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদরের লেমুয়াতে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে সিএনজিচালিত অটোরিকশার চালক রুহুল আমিনের (৫০) পরিচয় পাওয়া গেছে। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি। রুহুল আমিন ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি আবদুল আউয়াল চৌধুরী জানান, গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগামী শ্যামলী পরিবহনের একটি বাস যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনজন এবং ফেনী সদর হাসপাতালে নেওয়ার পথে আরো তিনজন মারা যান। নিহতদের মধ্যে অটোচালক রুহুল আমিন ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। শ্যামলী পরিবহনের বাসটিকে পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছে। ময়নাতদন্তের জন্য ছয়জনের লাশ ফেনী জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বগুড়া : বগুড়ায় ঈদের দিন সকালে বাসের ধাক্কায় অটোরিকশার তিন যাত্রী ও গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় দুই যুবক নিহত হয়েছেন। গত বুধবার সকালে ঢাকা-বগুড়া মহাসড়কের শাজাহানপুরের মাঝিড়া বাসস্ট্যান্ড এলাকায় বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হন। দুর্ঘটনায় আহত একজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাজাহানপুর থানার এসআই সুশান্ত কুমার সাহা দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন শাজাহানপুরের কাটাবাড়িয়া দক্ষিণ পাড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুস প্রামাণিকের ছেলে আলিমুদ্দিন প্রামাণিক (৭০), খলিসাকান্দি গ্রামের বাচ্চু প্রামাণিকের স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৬০) ও মাঝিড়াপাড়া গ্রামের সামছুল হকের ছেলে অটোরিকশার চালক শফিকুল ইসলাম (৪২)। আহত খলিসাকান্দি গ্রামের আবদুল খালেকের স্ত্রী মরিয়ম বেগমের (৪০) অবস্থাও আশঙ্কাজনক। এদিকে ঈদের দিন সকালে শামীম রেজা (২৬) মোটরসাইকেলে যাচ্ছিলেন বগুড়ার শেরপুর শহরের হাসপাতাল এলাকায় খালার বাড়িতে। সঙ্গে ছিলেন প্রতিবেশী চাচাতো ভাই সোহেল রানা (২৫)। মোটরসাইকেলের বেপরোয়া গতির কারণে পথে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে নিহত হন এ দুই কলেজছাত্র।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত ও কমপক্ষে ৫৫ জন আহত হয়েছে। গত মঙ্গলবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুরের ছাগলছিড়ায় বাসের সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে চারজন নিহত ও ৩৫ জন আহত হয়েছে। নিহতরা হলো গোপালগঞ্জের মুকসুদপুরের বর্নি গ্রামের কামরুজ্জামানের স্ত্রী রোজিনা বেগম (২৫), মাদারীপুরের রাজৈরের ওমরখালী গ্রামের আবু বক্কর মোল্লার স্ত্রী নাহিদা ইসলাম নূপুর (৪০), ফরিদপুরের ভাঙ্গার ভিপিরকান্দি গ্রামের রউফ মোল্লার ছেলে আব্দুর বর মোল্লা (৬৫) ও মাদারীপুর শহরের বাসস্ট্যান্ড এলাকার নুরুল ইসলামের স্ত্রী সুর্বণা বেগম (৩৭)। এদিকে গত বৃহস্পতিবার দুপুরে ইমাদ পরিবহন ও সূর্য পরিবহনের দুটি বাস একে অপরকে সাইড দিতে গিয়ে সংঘর্ষ হয়। এতে উভয় বাসের ২০ যাত্রী আহত হয়।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুরের কায়েমপুর ইউনিয়নে ঈদের দিন দুপুরে কামারখন্দের ঝাঐল সেতু এলাকায় পশুবোঝাই একটি ট্রাক উল্টে তার নিচে চাপা পড়ে চার ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ১৪ জন। নিহতরা হলেন শাহজাদপুরের কায়েমপুর ইউনিয়নের বাতিয়াপাড়া গ্রামের জয়নাল প্রামাণিকের ছেলে আব্দুল করিম (৬৫), সমসের প্রামাণিকের ছেলে মনসুর আলী (৪৫), মো. আজাহার আলীর ছেলে আব্দুল মান্নান (৪৫) ও দেরাজ সরদারের ছেলে আব্দুল লতিফ (৬০)। তাঁরা সবাই পশু ব্যবসায়ী। পুলিশ জানায়, কিছু অবিক্রীত পশু বিক্রি না হওয়ায় ঢাকা থেকে ফেরত নেওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে দুজন আবু তালেব (৫০) ও মন্নাফ মিয়াকে (৪৮) গুরুতর অবস্থায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

নওগাঁ : নওগাঁ-রাজশাহী মহাসড়কের মহাদেবপুরের খোর্দনারায়ণপুর ব্রিজ নামক স্থানে গত মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহীগামী একটি ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী ও শাশুড়ি নিহত হয়েছেন। নিহত তিনজন মোটরসাইকেলযোগে রাজশাহী থেকে নওগাঁর মহাদেবপুর সদরের জাহাঙ্গীরপুর মডেল স্কুল পাড়ায় এক আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন। তাঁরা হলেন নওগাঁর পোরশার ঘাটনগর গাওপাড়া গ্রামের মোশাররফ হোসেনের ছেলে সুমন (৩৬) ও তাঁর স্ত্রী ডা. ইভা (২৬) এবং ইভার মা রাজশাহীর বোয়ালিয়ার বালিয়া পুকুর মহল্লার ইউসুফ আলীর স্ত্রী রুবিনা পারভীন পারুল (৪৭)। নিহত সুমন ফ্যাশন ডিজাইনার ও স্ত্রী ইভা রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে পাস করে ইন্টার্ন করছিলেন।

নীলফামারী : নীলফামারীতে অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী আকতারুল ইসলাম (২৮) নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় নীলফামারী-সৈয়দপুর সড়কের ইকু জুটমিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় একই মোটরসাইকেলের অন্য আরোহী দুই সহোদর সফিকুল ইমলাম (৩০) ও সাদেকুল ইসলাম (২২) আহত হয়েছেন। তাঁরা নীলফামারী সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন। নিহত আকতারুল জেলা সদরের সংগলশী ইউনিয়নের বাদশাপাড়া গ্রামের তৈয়ব আলীর ছেলে। আহত দুই ভাই একই গ্রামের হেফাজুল ইসলামের ছেলে।

বড়াইগ্রাম (নাটোর) : তন্দ্রাচ্ছন্ন চালকের কারণে বড়াইগ্রামে বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে মুঞ্জুয়ারা বেগম (৫০) নামের এক যাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে কমপক্ষে ৩৩ যাত্রী। বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে গত মঙ্গলবার দুপুরে উপজেলার রয়না তেল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। মুঞ্জুয়ারা রাজশাহীর মোহনপুরের পুল্লাপাড়া এলাকার আলাউদ্দিনের স্ত্রী। বনপাড়া হাইওয়ে থানার ওসি জি এম শামসুন নুর জানান, গাজীপুরের কোনাবাড়ী থেকে যাত্রী নিয়ে সোহাগ পরিবহনের বাসটি রাজশাহী যাচ্ছিল। পথে রয়না তেল পাম্পের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে মুঞ্জুয়ারা বেগম মারা যান।

রাঙ্গামাটি : সাত বন্ধু মিলে তিনটি মোটরসাইকেলযোগে রাঙ্গামাটি বেড়াতে আসার পথে বাসচাপায় লাশ হয়ে ঘরে ফিরলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মোগলহাট ইউনিয়নের সাহেদ (২০)। গত বৃহস্পতিবার দুপুরে শহরের প্রবেশমুখ মানিকছড়িতে পাহাড়িকা (চট্ট মেট্রো-জ ১১-০১৬২) বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এতে একই মোটরসাইকেলে সাহেদের সঙ্গে থাকা তাঁর বন্ধু সুমন তালুকদার (২২) ও সোহেল সিকদার (২২) গুরুতর আহত হন। আহতদের প্রথমে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নেওয়ার পর পরে উন্নত চিকিৎসার জন্য তাঁদেরকে চট্টগ্রাম মেডিক্যালে কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ময়মনসিংহ : নান্দাইল-তাড়াইল সড়কের নান্দাইলের শিমুলতলা নামক স্থানে গত মঙ্গলবার গরুবাহী গাড়ি উল্টে দুজন নিহত হয়েছেন। নিহতরা হচ্ছেন কিশোরগঞ্জের তাড়াইলের ফয়সল হোসেন (১৮) ও কাজল মিয়া (৩৫)।
নান্দাইল মডেল থানার এসআই আবদুস ছাত্তার বলেন, শ্যালো ইঞ্জিন দিয়ে স্থানীয়ভাবে তৈরি টমটম গাড়িতে গরু উঠিয়ে বিক্রির জন্য হাটে নিয়ে যাওয়ার সময় সেটি উল্টে গিয়ে ঘটনাস্থলেই দুজন মারা যান। পরে নিহতদের স্বজনরা এসে ময়নাতদন্ত ছাড়াই লাশ নিয়ে যান।

নোয়াখালী : চৌমুহনী-মাইজদী সড়কের বেগমগঞ্জের গ্লোব কারখানার সামনে গতকাল শুক্রবার সকালে ট্রাকচাপায় মাকসুদা আক্তার মুক্তা (২৭) নামের এক নারী নিহত হয়েছেন। মুক্তা সদর উপজেলার সোনাপুরের কাঠপট্টি এলাকার আমিনুল হক মন্নানের মেয়ে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)


পদ্মা সেতুর ৯০০ মিটার দৃশ্যমান, বসেছে ষষ্ঠ স্প্যান
সিরাজগঞ্জে জাতীয় পাট কলের আগুন নিয়ন্ত্রণে
গোবিন্দগঞ্জে বাসের ধাক্কায় নিহত ২
উপজেলা নির্বাচনে যাবে না বিএনপি, স্বতন্ত্রে আপত্তি নেই!
খাশোগি হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্ত চালানো হবে: তুরস্ক
সংগীত পরিচালক আলাউদ্দীন আলী আইসিইউতে
সাত দিনব্যাপী মধুমেলার উদ্বোধন
লক্ষ্মীপুরে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে নিহত ৭
আবারও হেরে গেল ঢাকা!
'এসএসসি পরীক্ষা আমাদের জন্যও একটা পরীক্ষা'
এরশাদের সুস্থ অবস্থা এখন অনেকটা ভাল
নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করলেন ইউএনও!
গণধর্ষণের ঘটনায় তিন আসামির চারদিনের রিমান্ডে
মান্দায় বনগরু আটক করেছে গ্রামবাসী
পর্ণগ্রাফি ছবি দেখিয়ে শিশু ধর্ষণের চেষ্টা, গ্রেপ্তার ১
কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচন ২৮ ফেব্রুয়ারি
'ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচন ২৮ ফেব্রুয়ারি'
ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলছে যানবাহন!
সুনামগঞ্জ বিজিবি কর্তৃক মাদকদ্রব্য ধ্বংস!
'বিআরটিসিতে কার কত ইনকাম আমি ভালো করে জানি'
পদ্মা সেতুর ৯০০ মিটার দৃশ্যমান, বসেছে ষষ্ঠ স্প্যান
সিরাজগঞ্জে জাতীয় পাট কলের আগুন নিয়ন্ত্রণে
গোবিন্দগঞ্জে বাসের ধাক্কায় নিহত ২
উপজেলা নির্বাচনে যাবে না বিএনপি, স্বতন্ত্রে আপত্তি নেই!
খাশোগি হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্ত চালানো হবে: তুরস্ক
সংগীত পরিচালক আলাউদ্দীন আলী আইসিইউতে
সাত দিনব্যাপী মধুমেলার উদ্বোধন
লক্ষ্মীপুরে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে নিহত ৭
আবারও হেরে গেল ঢাকা!
'এসএসসি পরীক্ষা আমাদের জন্যও একটা পরীক্ষা'
আ.লীগের দু'গ্রুপের সংঘর্ষে, শিশুসহ গুলিবিদ্ধ ১০
এরশাদের সুস্থ অবস্থা এখন অনেকটা ভাল
নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করলেন ইউএনও!
গণধর্ষণের ঘটনায় তিন আসামির চারদিনের রিমান্ডে
র‌্যাবের হাতে ফেনসিডিলসহ মাদক ব্যাবসায়ী আটক
মান্দায় বনগরু আটক করেছে গ্রামবাসী
পর্ণগ্রাফি ছবি দেখিয়ে শিশু ধর্ষণের চেষ্টা, গ্রেপ্তার ১
কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচন ২৮ ফেব্রুয়ারি
'ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচন ২৮ ফেব্রুয়ারি'
ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলছে যানবাহন!
মান্দায় বনগরু আটক করেছে গ্রামবাসী
বিয়ে করলেন সঙ্গীতশিল্পী সালমা
‘গরীবের ডাক্তার’ ডা. রাকিবুল ইসলাম লিটু আর নেই
‘‌সৌদিতে সংস্কার না হলে বিপ্লব ঘটবে’
মায়ের লাশ বাইসাইকেলে বেঁধে একা ছেলে!
ছেলে সন্তানের মা হলেন টিউলিপ
অস্ত্র কারখানার সন্ধান, স্বামী-স্ত্রীসহ আটক ৩
বাসায় ফিরেছেন অভিনেত্রী অহনা
হুথিদের গুলিতে সৌদির ১৪ সেনা নিহত
'বঙ্গবন্ধু সেতুর পাশে হবে নতুন রেলসেতু'
নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করলেন ইউএনও!
ইরান-রাশিয়া-চীনকে নিয়ে উদ্বেগে ট্র্রাম্প
পর্ণগ্রাফি ছবি দেখিয়ে শিশু ধর্ষণের চেষ্টা, গ্রেপ্তার ১
বন্ধ হলো শাহবাগ শিশুপার্ক
এমপি হতে চায় অপু বিশ্বাস!
ব্রেক্সিট ভোট দিয়েছেন অন্তঃসত্ত্বা টিউলিপ
এরশাদের অবর্তমানে কে পাচ্ছেন দলের দায়িত্ব!
টিআইবির অভিযোগ লজ্জাকর: নূরুল হুদা
স্বামী পরিত্যক্তা নারীকে ধর্ষণ করল ৫ যুবক
সঙ্গীত শিল্পী আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই!

সব খবর