২২ সেপ্টেম্বর ,শনিবার, ২০১৮

শিরোনাম

> বাংলাদেশ

>> দুর্ঘটনা

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২৫ আগস্ট ,শনিবার, ২০১৮ ০৯:১১:২৭

ঈদের ছুটিতে সড়কে ঝরে গেল ৩০ প্রাণ


ঈদের ছুটিতে সড়কে ঝরে গেল ৩০ প্রাণ

ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩০


ঈদের ছুটিতে গত চার দিনে ফেনী, বগুড়া, গোপালগঞ্জ, সিরাজগঞ্জের শাহজাদপুর, নওগাঁ, ময়মনসিংহের নান্দাইল, নোয়াখালী, রাঙামাটি, নীলফামারী ও নাটোরের বড়াইগ্রামে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে শতাধিক। শিক্ষার্থীদের আন্দোলনের পরও সড়ক-মহাসড়ক নিরাপদ হয়নি। ঈদের ছুটিতে এসব দুর্ঘটনায় প্রাণহানির নেপথ্যে ছিল চালকের বেপরোয়া গাড়ি চালানো। মহাসড়কে অননুমোদিত যানবাহনের অবাধ চলাচলেও ঝরেছে নিরীহ মানুষের প্রাণ। নিউজটোয়েন্টিফোর ডেস্ক রিপোর্ট:

ফেনী : ফেনীতে বাসচাপায় চালকসহ সিএনজিচালিত অটোরিকশার ছয় যাত্রী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদরের লেমুয়াতে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে সিএনজিচালিত অটোরিকশার চালক রুহুল আমিনের (৫০) পরিচয় পাওয়া গেছে। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি। রুহুল আমিন ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি আবদুল আউয়াল চৌধুরী জানান, গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগামী শ্যামলী পরিবহনের একটি বাস যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনজন এবং ফেনী সদর হাসপাতালে নেওয়ার পথে আরো তিনজন মারা যান। নিহতদের মধ্যে অটোচালক রুহুল আমিন ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। শ্যামলী পরিবহনের বাসটিকে পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছে। ময়নাতদন্তের জন্য ছয়জনের লাশ ফেনী জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বগুড়া : বগুড়ায় ঈদের দিন সকালে বাসের ধাক্কায় অটোরিকশার তিন যাত্রী ও গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় দুই যুবক নিহত হয়েছেন। গত বুধবার সকালে ঢাকা-বগুড়া মহাসড়কের শাজাহানপুরের মাঝিড়া বাসস্ট্যান্ড এলাকায় বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হন। দুর্ঘটনায় আহত একজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাজাহানপুর থানার এসআই সুশান্ত কুমার সাহা দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন শাজাহানপুরের কাটাবাড়িয়া দক্ষিণ পাড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুস প্রামাণিকের ছেলে আলিমুদ্দিন প্রামাণিক (৭০), খলিসাকান্দি গ্রামের বাচ্চু প্রামাণিকের স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৬০) ও মাঝিড়াপাড়া গ্রামের সামছুল হকের ছেলে অটোরিকশার চালক শফিকুল ইসলাম (৪২)। আহত খলিসাকান্দি গ্রামের আবদুল খালেকের স্ত্রী মরিয়ম বেগমের (৪০) অবস্থাও আশঙ্কাজনক। এদিকে ঈদের দিন সকালে শামীম রেজা (২৬) মোটরসাইকেলে যাচ্ছিলেন বগুড়ার শেরপুর শহরের হাসপাতাল এলাকায় খালার বাড়িতে। সঙ্গে ছিলেন প্রতিবেশী চাচাতো ভাই সোহেল রানা (২৫)। মোটরসাইকেলের বেপরোয়া গতির কারণে পথে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে নিহত হন এ দুই কলেজছাত্র।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত ও কমপক্ষে ৫৫ জন আহত হয়েছে। গত মঙ্গলবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুরের ছাগলছিড়ায় বাসের সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে চারজন নিহত ও ৩৫ জন আহত হয়েছে। নিহতরা হলো গোপালগঞ্জের মুকসুদপুরের বর্নি গ্রামের কামরুজ্জামানের স্ত্রী রোজিনা বেগম (২৫), মাদারীপুরের রাজৈরের ওমরখালী গ্রামের আবু বক্কর মোল্লার স্ত্রী নাহিদা ইসলাম নূপুর (৪০), ফরিদপুরের ভাঙ্গার ভিপিরকান্দি গ্রামের রউফ মোল্লার ছেলে আব্দুর বর মোল্লা (৬৫) ও মাদারীপুর শহরের বাসস্ট্যান্ড এলাকার নুরুল ইসলামের স্ত্রী সুর্বণা বেগম (৩৭)। এদিকে গত বৃহস্পতিবার দুপুরে ইমাদ পরিবহন ও সূর্য পরিবহনের দুটি বাস একে অপরকে সাইড দিতে গিয়ে সংঘর্ষ হয়। এতে উভয় বাসের ২০ যাত্রী আহত হয়।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুরের কায়েমপুর ইউনিয়নে ঈদের দিন দুপুরে কামারখন্দের ঝাঐল সেতু এলাকায় পশুবোঝাই একটি ট্রাক উল্টে তার নিচে চাপা পড়ে চার ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ১৪ জন। নিহতরা হলেন শাহজাদপুরের কায়েমপুর ইউনিয়নের বাতিয়াপাড়া গ্রামের জয়নাল প্রামাণিকের ছেলে আব্দুল করিম (৬৫), সমসের প্রামাণিকের ছেলে মনসুর আলী (৪৫), মো. আজাহার আলীর ছেলে আব্দুল মান্নান (৪৫) ও দেরাজ সরদারের ছেলে আব্দুল লতিফ (৬০)। তাঁরা সবাই পশু ব্যবসায়ী। পুলিশ জানায়, কিছু অবিক্রীত পশু বিক্রি না হওয়ায় ঢাকা থেকে ফেরত নেওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে দুজন আবু তালেব (৫০) ও মন্নাফ মিয়াকে (৪৮) গুরুতর অবস্থায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

নওগাঁ : নওগাঁ-রাজশাহী মহাসড়কের মহাদেবপুরের খোর্দনারায়ণপুর ব্রিজ নামক স্থানে গত মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহীগামী একটি ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী ও শাশুড়ি নিহত হয়েছেন। নিহত তিনজন মোটরসাইকেলযোগে রাজশাহী থেকে নওগাঁর মহাদেবপুর সদরের জাহাঙ্গীরপুর মডেল স্কুল পাড়ায় এক আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন। তাঁরা হলেন নওগাঁর পোরশার ঘাটনগর গাওপাড়া গ্রামের মোশাররফ হোসেনের ছেলে সুমন (৩৬) ও তাঁর স্ত্রী ডা. ইভা (২৬) এবং ইভার মা রাজশাহীর বোয়ালিয়ার বালিয়া পুকুর মহল্লার ইউসুফ আলীর স্ত্রী রুবিনা পারভীন পারুল (৪৭)। নিহত সুমন ফ্যাশন ডিজাইনার ও স্ত্রী ইভা রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে পাস করে ইন্টার্ন করছিলেন।

নীলফামারী : নীলফামারীতে অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী আকতারুল ইসলাম (২৮) নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় নীলফামারী-সৈয়দপুর সড়কের ইকু জুটমিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় একই মোটরসাইকেলের অন্য আরোহী দুই সহোদর সফিকুল ইমলাম (৩০) ও সাদেকুল ইসলাম (২২) আহত হয়েছেন। তাঁরা নীলফামারী সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন। নিহত আকতারুল জেলা সদরের সংগলশী ইউনিয়নের বাদশাপাড়া গ্রামের তৈয়ব আলীর ছেলে। আহত দুই ভাই একই গ্রামের হেফাজুল ইসলামের ছেলে।

বড়াইগ্রাম (নাটোর) : তন্দ্রাচ্ছন্ন চালকের কারণে বড়াইগ্রামে বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে মুঞ্জুয়ারা বেগম (৫০) নামের এক যাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে কমপক্ষে ৩৩ যাত্রী। বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে গত মঙ্গলবার দুপুরে উপজেলার রয়না তেল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। মুঞ্জুয়ারা রাজশাহীর মোহনপুরের পুল্লাপাড়া এলাকার আলাউদ্দিনের স্ত্রী। বনপাড়া হাইওয়ে থানার ওসি জি এম শামসুন নুর জানান, গাজীপুরের কোনাবাড়ী থেকে যাত্রী নিয়ে সোহাগ পরিবহনের বাসটি রাজশাহী যাচ্ছিল। পথে রয়না তেল পাম্পের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে মুঞ্জুয়ারা বেগম মারা যান।

রাঙ্গামাটি : সাত বন্ধু মিলে তিনটি মোটরসাইকেলযোগে রাঙ্গামাটি বেড়াতে আসার পথে বাসচাপায় লাশ হয়ে ঘরে ফিরলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মোগলহাট ইউনিয়নের সাহেদ (২০)। গত বৃহস্পতিবার দুপুরে শহরের প্রবেশমুখ মানিকছড়িতে পাহাড়িকা (চট্ট মেট্রো-জ ১১-০১৬২) বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এতে একই মোটরসাইকেলে সাহেদের সঙ্গে থাকা তাঁর বন্ধু সুমন তালুকদার (২২) ও সোহেল সিকদার (২২) গুরুতর আহত হন। আহতদের প্রথমে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নেওয়ার পর পরে উন্নত চিকিৎসার জন্য তাঁদেরকে চট্টগ্রাম মেডিক্যালে কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ময়মনসিংহ : নান্দাইল-তাড়াইল সড়কের নান্দাইলের শিমুলতলা নামক স্থানে গত মঙ্গলবার গরুবাহী গাড়ি উল্টে দুজন নিহত হয়েছেন। নিহতরা হচ্ছেন কিশোরগঞ্জের তাড়াইলের ফয়সল হোসেন (১৮) ও কাজল মিয়া (৩৫)।
নান্দাইল মডেল থানার এসআই আবদুস ছাত্তার বলেন, শ্যালো ইঞ্জিন দিয়ে স্থানীয়ভাবে তৈরি টমটম গাড়িতে গরু উঠিয়ে বিক্রির জন্য হাটে নিয়ে যাওয়ার সময় সেটি উল্টে গিয়ে ঘটনাস্থলেই দুজন মারা যান। পরে নিহতদের স্বজনরা এসে ময়নাতদন্ত ছাড়াই লাশ নিয়ে যান।

নোয়াখালী : চৌমুহনী-মাইজদী সড়কের বেগমগঞ্জের গ্লোব কারখানার সামনে গতকাল শুক্রবার সকালে ট্রাকচাপায় মাকসুদা আক্তার মুক্তা (২৭) নামের এক নারী নিহত হয়েছেন। মুক্তা সদর উপজেলার সোনাপুরের কাঠপট্টি এলাকার আমিনুল হক মন্নানের মেয়ে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)


বিলে নেমে কচুরিপানা পরিষ্কার করলেন ইউএনও
এশিয়াকাপে সৌম্য সরকার
রাশিয়ার যুদ্ধবিমান কেনায় চীনের ওপর নিষেধাজ্ঞা
বরিশালে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
পরিবারের সদস্যদের বেঁধে দুই বোনকে ধর্ষণ!
এশিয়া কাপের দলে ফিরছেন সৌম্য-ইমরুল
ভারতের টার্গেট ১৭৪ রান
মালদ্বীপকে ৪-১ গোলে হারাল বসুন্ধরা কিংস
দুই স্কুলছাত্রী ও গৃহবধূ ধর্ষণের শিকার, আটক ৪
নওগাঁয় শিক্ষকের প্রহারে শিক্ষার্থীর মৃত্যু, সুপার গ্রেপ্তার
নাম নিয়ে বিপাকে সালমান!
“ছাত্র আন্দোলনের নামে এরা কারা?”
লিটন-শান্তর পর সাকিবও আউট
চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ বন্ধ
কুমিল্লায় বিদ্যুতায়িত হয়ে ৪ জনের মৃত্যু
আমিরাতকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা
আজ কি পারবে বাংলাদেশ?
তাঞ্জানিয়ায় ফেরি ডুবি: নিহতের সংখ্য বেড়ে শতাধিক 
কাশ্মীরে ৩ পুলিশকে হত্যা করল গেরিলারা
নারী কন্ঠে ‘এসপি ভাবি’ সেজে ওসিদের সঙ্গে প্রতারণা!
বিলে নেমে কচুরিপানা পরিষ্কার করলেন ইউএনও
এশিয়াকাপে সৌম্য সরকার
রাশিয়ার যুদ্ধবিমান কেনায় চীনের ওপর নিষেধাজ্ঞা
বরিশালে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
পরিবারের সদস্যদের বেঁধে দুই বোনকে ধর্ষণ!
এশিয়া কাপের দলে ফিরছেন সৌম্য-ইমরুল
ভারতের টার্গেট ১৭৪ রান
মালদ্বীপকে ৪-১ গোলে হারাল বসুন্ধরা কিংস
দুই স্কুলছাত্রী ও গৃহবধূ ধর্ষণের শিকার, আটক ৪
নওগাঁয় শিক্ষকের প্রহারে শিক্ষার্থীর মৃত্যু, সুপার গ্রেপ্তার
নাম নিয়ে বিপাকে সালমান!
ঢাকায় যাত্রা করলো 'হ্যালো ভিসা প্রসেস এন্ড ট্যুরস'
“ছাত্র আন্দোলনের নামে এরা কারা?”
লিটন-শান্তর পর সাকিবও আউট
চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ বন্ধ
কুমিল্লায় বিদ্যুতায়িত হয়ে ৪ জনের মৃত্যু
আমিরাতকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা
আজ কি পারবে বাংলাদেশ?
তাঞ্জানিয়ায় ফেরি ডুবি: নিহতের সংখ্য বেড়ে শতাধিক 
কাশ্মীরে ৩ পুলিশকে হত্যা করল গেরিলারা
জ্বালানি মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত মাইক্রোবাসে ৪ মণ গাাঁজা
নয় বছরের শিশুকে ধর্ষণ করল বাবা!
বসুন্ধরা নিয়ে এল স্বাস্থ্য সহনীয় মশার কয়েল 'এক্সট্রিম'
কাবা শরীফের ভেতরে ঢুকলেন ইমরান খান(ভিডিও)
আফগানিস্তানের বিরুদ্ধে টাইগারদের সম্ভাব্য একাদশ
আ.লীগ-বিএনপির ৪০০ নেতার শপথ
শিক্ষক হলেন হাছান মাহমুদ, পড়াবেন জাহাঙ্গীরনগরে
‘মন্ত্রীর পা ধরেও সড়কের কাজ শুরু করা যায় নি’
কুড়িগ্রামে কিশোর-কিশোরীর লাশ উদ্ধার
ইসরাইলকে রাশিয়ার হুঁশিয়ারি
ওমরাহ ভিসায় সৌদি ভ্রমণে বিশেষ ছাড়
ব্রিজের রেলিং ভেঙে হাতিরঝিল লেকে প্রাইভেটকার
সুন্দরী তরুণীদের ধর্ষণ ও হত্যা করাই তার কাজ
ট্রাম্পের গোপন বিষয়ে ‘বোমা’ ফাটালেন স্টর্মি
বগুড়ায় ইয়াবাসহ চার বোন আটক
ঘুমন্ত স্ত্রীর পাশেই ১২ বছরের মেয়েকে ধর্ষণ!
ভাড়াটে গুণ্ডা দিয়ে মনুকে খুন করান স্ত্রী ও ছোট ভাই
নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে ৯ দালাল আটক
ময়মনসিংহ মেডিকেলের শিক্ষার্থী ভুটানের প্রধানমন্ত্রী!
নির্বাচনে দাঁড়াচ্ছেন সেই খুনি শম্ভুলাল(ভিডিও)

সব খবর