১৪ নভেম্বর , বুধবার, ২০১৮

শিরোনাম

> বাংলাদেশ

>> দুর্ঘটনা

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২৫ আগস্ট ,শনিবার, ২০১৮ ০৯:১১:২৭

ঈদের ছুটিতে সড়কে ঝরে গেল ৩০ প্রাণ


ঈদের ছুটিতে সড়কে ঝরে গেল ৩০ প্রাণ

ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩০


ঈদের ছুটিতে গত চার দিনে ফেনী, বগুড়া, গোপালগঞ্জ, সিরাজগঞ্জের শাহজাদপুর, নওগাঁ, ময়মনসিংহের নান্দাইল, নোয়াখালী, রাঙামাটি, নীলফামারী ও নাটোরের বড়াইগ্রামে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে শতাধিক। শিক্ষার্থীদের আন্দোলনের পরও সড়ক-মহাসড়ক নিরাপদ হয়নি। ঈদের ছুটিতে এসব দুর্ঘটনায় প্রাণহানির নেপথ্যে ছিল চালকের বেপরোয়া গাড়ি চালানো। মহাসড়কে অননুমোদিত যানবাহনের অবাধ চলাচলেও ঝরেছে নিরীহ মানুষের প্রাণ। নিউজটোয়েন্টিফোর ডেস্ক রিপোর্ট:

ফেনী : ফেনীতে বাসচাপায় চালকসহ সিএনজিচালিত অটোরিকশার ছয় যাত্রী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদরের লেমুয়াতে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে সিএনজিচালিত অটোরিকশার চালক রুহুল আমিনের (৫০) পরিচয় পাওয়া গেছে। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি। রুহুল আমিন ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি আবদুল আউয়াল চৌধুরী জানান, গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগামী শ্যামলী পরিবহনের একটি বাস যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনজন এবং ফেনী সদর হাসপাতালে নেওয়ার পথে আরো তিনজন মারা যান। নিহতদের মধ্যে অটোচালক রুহুল আমিন ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। শ্যামলী পরিবহনের বাসটিকে পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছে। ময়নাতদন্তের জন্য ছয়জনের লাশ ফেনী জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বগুড়া : বগুড়ায় ঈদের দিন সকালে বাসের ধাক্কায় অটোরিকশার তিন যাত্রী ও গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় দুই যুবক নিহত হয়েছেন। গত বুধবার সকালে ঢাকা-বগুড়া মহাসড়কের শাজাহানপুরের মাঝিড়া বাসস্ট্যান্ড এলাকায় বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হন। দুর্ঘটনায় আহত একজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাজাহানপুর থানার এসআই সুশান্ত কুমার সাহা দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন শাজাহানপুরের কাটাবাড়িয়া দক্ষিণ পাড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুস প্রামাণিকের ছেলে আলিমুদ্দিন প্রামাণিক (৭০), খলিসাকান্দি গ্রামের বাচ্চু প্রামাণিকের স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৬০) ও মাঝিড়াপাড়া গ্রামের সামছুল হকের ছেলে অটোরিকশার চালক শফিকুল ইসলাম (৪২)। আহত খলিসাকান্দি গ্রামের আবদুল খালেকের স্ত্রী মরিয়ম বেগমের (৪০) অবস্থাও আশঙ্কাজনক। এদিকে ঈদের দিন সকালে শামীম রেজা (২৬) মোটরসাইকেলে যাচ্ছিলেন বগুড়ার শেরপুর শহরের হাসপাতাল এলাকায় খালার বাড়িতে। সঙ্গে ছিলেন প্রতিবেশী চাচাতো ভাই সোহেল রানা (২৫)। মোটরসাইকেলের বেপরোয়া গতির কারণে পথে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে নিহত হন এ দুই কলেজছাত্র।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত ও কমপক্ষে ৫৫ জন আহত হয়েছে। গত মঙ্গলবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের মুকসুদপুরের ছাগলছিড়ায় বাসের সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে চারজন নিহত ও ৩৫ জন আহত হয়েছে। নিহতরা হলো গোপালগঞ্জের মুকসুদপুরের বর্নি গ্রামের কামরুজ্জামানের স্ত্রী রোজিনা বেগম (২৫), মাদারীপুরের রাজৈরের ওমরখালী গ্রামের আবু বক্কর মোল্লার স্ত্রী নাহিদা ইসলাম নূপুর (৪০), ফরিদপুরের ভাঙ্গার ভিপিরকান্দি গ্রামের রউফ মোল্লার ছেলে আব্দুর বর মোল্লা (৬৫) ও মাদারীপুর শহরের বাসস্ট্যান্ড এলাকার নুরুল ইসলামের স্ত্রী সুর্বণা বেগম (৩৭)। এদিকে গত বৃহস্পতিবার দুপুরে ইমাদ পরিবহন ও সূর্য পরিবহনের দুটি বাস একে অপরকে সাইড দিতে গিয়ে সংঘর্ষ হয়। এতে উভয় বাসের ২০ যাত্রী আহত হয়।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুরের কায়েমপুর ইউনিয়নে ঈদের দিন দুপুরে কামারখন্দের ঝাঐল সেতু এলাকায় পশুবোঝাই একটি ট্রাক উল্টে তার নিচে চাপা পড়ে চার ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ১৪ জন। নিহতরা হলেন শাহজাদপুরের কায়েমপুর ইউনিয়নের বাতিয়াপাড়া গ্রামের জয়নাল প্রামাণিকের ছেলে আব্দুল করিম (৬৫), সমসের প্রামাণিকের ছেলে মনসুর আলী (৪৫), মো. আজাহার আলীর ছেলে আব্দুল মান্নান (৪৫) ও দেরাজ সরদারের ছেলে আব্দুল লতিফ (৬০)। তাঁরা সবাই পশু ব্যবসায়ী। পুলিশ জানায়, কিছু অবিক্রীত পশু বিক্রি না হওয়ায় ঢাকা থেকে ফেরত নেওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে দুজন আবু তালেব (৫০) ও মন্নাফ মিয়াকে (৪৮) গুরুতর অবস্থায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

নওগাঁ : নওগাঁ-রাজশাহী মহাসড়কের মহাদেবপুরের খোর্দনারায়ণপুর ব্রিজ নামক স্থানে গত মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহীগামী একটি ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী ও শাশুড়ি নিহত হয়েছেন। নিহত তিনজন মোটরসাইকেলযোগে রাজশাহী থেকে নওগাঁর মহাদেবপুর সদরের জাহাঙ্গীরপুর মডেল স্কুল পাড়ায় এক আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন। তাঁরা হলেন নওগাঁর পোরশার ঘাটনগর গাওপাড়া গ্রামের মোশাররফ হোসেনের ছেলে সুমন (৩৬) ও তাঁর স্ত্রী ডা. ইভা (২৬) এবং ইভার মা রাজশাহীর বোয়ালিয়ার বালিয়া পুকুর মহল্লার ইউসুফ আলীর স্ত্রী রুবিনা পারভীন পারুল (৪৭)। নিহত সুমন ফ্যাশন ডিজাইনার ও স্ত্রী ইভা রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে পাস করে ইন্টার্ন করছিলেন।

নীলফামারী : নীলফামারীতে অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী আকতারুল ইসলাম (২৮) নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় নীলফামারী-সৈয়দপুর সড়কের ইকু জুটমিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় একই মোটরসাইকেলের অন্য আরোহী দুই সহোদর সফিকুল ইমলাম (৩০) ও সাদেকুল ইসলাম (২২) আহত হয়েছেন। তাঁরা নীলফামারী সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন। নিহত আকতারুল জেলা সদরের সংগলশী ইউনিয়নের বাদশাপাড়া গ্রামের তৈয়ব আলীর ছেলে। আহত দুই ভাই একই গ্রামের হেফাজুল ইসলামের ছেলে।

বড়াইগ্রাম (নাটোর) : তন্দ্রাচ্ছন্ন চালকের কারণে বড়াইগ্রামে বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে মুঞ্জুয়ারা বেগম (৫০) নামের এক যাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে কমপক্ষে ৩৩ যাত্রী। বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে গত মঙ্গলবার দুপুরে উপজেলার রয়না তেল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। মুঞ্জুয়ারা রাজশাহীর মোহনপুরের পুল্লাপাড়া এলাকার আলাউদ্দিনের স্ত্রী। বনপাড়া হাইওয়ে থানার ওসি জি এম শামসুন নুর জানান, গাজীপুরের কোনাবাড়ী থেকে যাত্রী নিয়ে সোহাগ পরিবহনের বাসটি রাজশাহী যাচ্ছিল। পথে রয়না তেল পাম্পের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে মুঞ্জুয়ারা বেগম মারা যান।

রাঙ্গামাটি : সাত বন্ধু মিলে তিনটি মোটরসাইকেলযোগে রাঙ্গামাটি বেড়াতে আসার পথে বাসচাপায় লাশ হয়ে ঘরে ফিরলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মোগলহাট ইউনিয়নের সাহেদ (২০)। গত বৃহস্পতিবার দুপুরে শহরের প্রবেশমুখ মানিকছড়িতে পাহাড়িকা (চট্ট মেট্রো-জ ১১-০১৬২) বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এতে একই মোটরসাইকেলে সাহেদের সঙ্গে থাকা তাঁর বন্ধু সুমন তালুকদার (২২) ও সোহেল সিকদার (২২) গুরুতর আহত হন। আহতদের প্রথমে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নেওয়ার পর পরে উন্নত চিকিৎসার জন্য তাঁদেরকে চট্টগ্রাম মেডিক্যালে কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ময়মনসিংহ : নান্দাইল-তাড়াইল সড়কের নান্দাইলের শিমুলতলা নামক স্থানে গত মঙ্গলবার গরুবাহী গাড়ি উল্টে দুজন নিহত হয়েছেন। নিহতরা হচ্ছেন কিশোরগঞ্জের তাড়াইলের ফয়সল হোসেন (১৮) ও কাজল মিয়া (৩৫)।
নান্দাইল মডেল থানার এসআই আবদুস ছাত্তার বলেন, শ্যালো ইঞ্জিন দিয়ে স্থানীয়ভাবে তৈরি টমটম গাড়িতে গরু উঠিয়ে বিক্রির জন্য হাটে নিয়ে যাওয়ার সময় সেটি উল্টে গিয়ে ঘটনাস্থলেই দুজন মারা যান। পরে নিহতদের স্বজনরা এসে ময়নাতদন্ত ছাড়াই লাশ নিয়ে যান।

নোয়াখালী : চৌমুহনী-মাইজদী সড়কের বেগমগঞ্জের গ্লোব কারখানার সামনে গতকাল শুক্রবার সকালে ট্রাকচাপায় মাকসুদা আক্তার মুক্তা (২৭) নামের এক নারী নিহত হয়েছেন। মুক্তা সদর উপজেলার সোনাপুরের কাঠপট্টি এলাকার আমিনুল হক মন্নানের মেয়ে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)


হামাসের ক্ষেপণাস্ত্রে ইসরাইলের সেনাবাস ভস্মীভূত
'মহাজোট থেকে জাতীয় পার্টি নির্বাচনে অংশ গ্রহণ'
'ক্ষমতার জোরে' অন্যের কৃষি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ
আ.লীগ বিএনপির প্রার্থী যাচাই-বাছাই হবে যেভাবে
'বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলে দুঃখ লাগে'
তাইজুলের ৫ উইকেট, বাংলাদেশ এগিয়ে ২১৮ রানে
অবশেষে শুরু হচ্ছে রোহিঙ্গা প্রত্যাবাসন
৫৪ দিন পর ফিরলেন নিখোঁজ ১৫ জেলে
বুধবার ইসি কার্যালয়ে যাবে ঐক্যফ্রন্ট
স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ইমরান এইচ সরকার
রাস্তায় ফেলে যাওয়া সেই বৃদ্ধাকে মারা গেছেন 
'নির্বাচন আর পেছানোর সুযোগ নেই'
ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক চলছে
অ্যামনেস্টির পুরস্কার হারালেন সু চি
বিএনপির কাছে ১০০ আসন চাচ্ছেন শরিকরা
সাভারে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত
নির্বাচন করতে রাজি নন ড. কামাল
 নৌপথ খনন প্রটোকল মন্ত্রিসভায় অনুমোদন
খালেদা জিয়ার প্রার্থীতা নিয়ে অনিশ্চয়তা
সেরা করদাতার সম্মাননা পেল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ
হামাসের ক্ষেপণাস্ত্রে ইসরাইলের সেনাবাস ভস্মীভূত
'মহাজোট থেকে জাতীয় পার্টি নির্বাচনে অংশ গ্রহণ'
খাসোগি হত্যায় ফেঁসে যাচ্ছেন যুবরাজ সালমান!
সুনামগঞ্জে অধ্যক্ষের অপসারণ দাবিতে এলাকাবাসীর প্রতিবাদ সভা
নির্বাচন নিয়ে খুলনা বিএনপি'র দাবি
'ক্ষমতার জোরে' অন্যের কৃষি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ
প্রচার-প্রচারণা বন্ধ রাখতে ইসির নির্দেশ
নিউইয়র্কে শামস আল মমীনের একক কবিতা সন্ধ্যা
আ.লীগ বিএনপির প্রার্থী যাচাই-বাছাই হবে যেভাবে
'বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলে দুঃখ লাগে'
তাইজুলের ৫ উইকেট, বাংলাদেশ এগিয়ে ২১৮ রানে
চাঁপাইনবাবগঞ্জে সম্প্রীতি বাংলাদেশের সমাবেশ
হুমায়ূন আহমদের জন্মদিনে নুহাশ পল্লীতে কেক কাটলেন শাওন
প্রতিবন্ধী কিশোরীকে চকলেটের লোভ দেখিয়ে ধর্ষণ 
অবশেষে শুরু হচ্ছে রোহিঙ্গা প্রত্যাবাসন
৫৪ দিন পর ফিরলেন নিখোঁজ ১৫ জেলে
বুধবার ইসি কার্যালয়ে যাবে ঐক্যফ্রন্ট
স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ইমরান এইচ সরকার
রাস্তায় ফেলে যাওয়া সেই বৃদ্ধাকে মারা গেছেন 
'নির্বাচন আর পেছানোর সুযোগ নেই'
ইতালিতে সন্তান হলে জমি পুরস্কার
নির্বাচন করবেন হিরো আলম!
৩০ ডিসেম্বর নির্বাচন ‘উদ্দেশ্যপ্রণোদিত’: রব
বিএনপিকে চাঙ্গা করতে আসছেন জোবাইদা
মাশরাফির নির্বাচন নিয়ে যা বললেন তার বাবা
নিজের মেয়েকে ধর্ষণের দায়ে পিতা গ্রেপ্তার
নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে ইসি!
জিম্বাবুয়েতে দুই বাসের সংঘর্ষে নিহত ৪৭
আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনবেন মাশরাফি
সংসদ নির্বাচনে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট
মৃত্যুর আগে যে কথা বলেন খাসোগি
চাঁদা চাওয়া সেই এসআই বরখাস্ত
খাসোগি হত্যাকাণ্ডে ইসরায়েলি প্রযুক্তি
বিএনপির কাছে ১০০ আসন চাচ্ছেন শরিকরা
২০ দল বেড়ে হলো ২৩ দলীয় জোট
ট্রাম্পের হার
একসঙ্গে দুই বোনের আত্মহত্যা!
‘আ.লীগে যুক্ত হবে যুক্তফ্রন্ট’
বাবাকে পেছন থেকে ঘাড়ে কোপ দিল ছেলে, অতঃপর...
স্ত্রীর নগ্ন ভিডিও পর্ন সাইটে ছড়িয়ে দিল স্বামী!

সব খবর