যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধু পরিষদের সভা অনুষ্ঠিত

‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভা

যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধু পরিষদের সভা অনুষ্ঠিত

এনআরবি নিউজ, নিউইয়র্ক

‘আন্তর্জাতিক কমিশন গঠনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত জিয়াউর রহমানসহ দেশী-বিদেশী অন্য ষড়যন্ত্রকারীদের বিচার করা যেতে পারে। বহুদেশে এ ধরনের বিচারে মরনোত্তর শাস্তির উদাহরণ রয়েছে। বাংলাদেশেরও উচিত হবে ঐসব ষড়যন্ত্রকারীর মুখোশ উন্মোচনে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার’-এমন অভিমত পোষণ করেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও নিউজার্সির কাউন্সিলম্যান (ডেমক্র্যাট) ড. নূরন্নবী।

‘এ নিয়ে কালক্ষেপণের সুযোগ থাকতে পারে না।

ভবিষ্যতে এমন নিষ্ঠুর ও জঘন্য হত্যাকাণ্ডে আর কেউ যাতে ঔদ্ধত্য না দেখায়, সে কারণেই জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারী-ঘাতকদের চিহ্নিত ও শাস্তির বিকল্প নেই’-উল্লেখ করেন নূরন্নবী।

শনিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে মেজবান পার্টি হলে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ‘তুমি রবে নিরবে হৃদয়ে মম’ শীর্ষক আলোচনা সভায় সমাপনী বক্তব্যে বিজ্ঞানী-লেখক-মুক্তিযোদ্ধা ড. নূরন্নবী আরো বলেন, ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্তের পথে জননেত্রী শেখ হাসিনা অনেক দূর এগিয়েছেন। সেই কার্যক্রমে সকলকে সামিল থাকতে হবে। তাহলেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবের আত্মার প্রতি যথার্থ সম্মান প্রদর্শন করা যাবে।

-------------------------------------------------------
আরও পড়ুন : সেই 'সেফুদা'র বিরুদ্ধে জার্মানিতে মামলা

-------------------------------------------------------

হোস্ট সংগঠনের সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়ার সঞ্চালনায় এ অনুষ্ঠানে বক্তৃতাকালে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘এখন কোন তত্ত্বকথা নয়, কাজের সময়। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের পথে আমরা হাঁটছি। সেই চলার পথে সকলকে পাশে থাকতে হবে। ’ ‘১৬ কোটি মানুষের নেতা শেখ হাসিনা আজ বিশ্ববরেণ্য নেতায় পরিণত হয়েছেন নিজের কর্মগুণে। আর এভাবেই তিনি নিজেকে বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরাধিকারি হিসেবে পরিগণিত করেছেন’-উল্লেখ করেন সিদ্দিকুর রহমান।
বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করে স্বাগত বক্তব্য দেন হোস্ট সংগঠনের অন্যতম নেতা রেফায়েত চৌধুরী। আলোচনায় আরো অংশ নেন সৈয়দ মুহম্মদ উল্লাহ, মঞ্জুর আহমেদ, বেলাল বেগ প্রমুখ।

শেষে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা আবৃত্তি করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিত্বকারি প্রবাসীরা অংশ নেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর