ব্যবসায়ীদের উচ্ছেদের প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন

ফরিদপুরে ব্যবসায়ীদের উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

ব্যবসায়ীদের উচ্ছেদের প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসন বাজারে প্রশাসন কতৃক ব্যবসায়ীদের উচ্ছেদের পাঁয়তারার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। আজ বুধবার দুপুরে চরভদ্রাসন বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে উপজেলা চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে।

পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, চরভদ্রাসন বাজারের বেশীর ভাগ ব্যবসায়ী পদ্মা নদীর ভাঙ্গনের শিকার হয়ে এখন প্রায় নিঃস্ব হয়ে পড়েছে।

এসব ব্যবসায়ীরা কোন রকমে ব্যবসা করে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন। কিন্তু প্রভাবশালী একটি মহল প্রশাসনের সহায়তায় বাজারের ৭০ জন ব্যবসায়ীকে উচ্ছেদ করার পাঁয়তারা চালাচ্ছে।

ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন ধরে তারা দলিলমূলে ক্রয় করে সেখানে ব্যবসা পরিচালনা করে আসছেন। সম্প্রতি, চরভদ্রাসন বাজারের কোলপাড়ের দোকান ঘর গুলো উচ্ছেদের জন্য জেলা প্রশাসনের কাছে প্রস্তাবনা পাঠানো হয়েছে।

এ প্রস্তাব পাশ হলে ব্যবসায়ীরা শেষ সম্বলটুকু হারিয়ে একেবারেই নিঃস্ব হয়ে পড়বেন।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন চরভদ্রাসন বাজার বর্নিক সমিতির সভাপতি মোঃ শহিদুল ইসলাম মোল্যা, হাট-বাজার মালিক সমিতির আহবায়ক মোঃ মোতালেব মোল্যা, সাবেক ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক মোল্যা, সাবেক কমান্ডার আবুল কালাম মাষ্টার, ব্যবসায়ী আনোয়ার আলী মোল্যা প্রমুখ।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।


নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

 

সম্পর্কিত খবর