“এখন থেকে আর কেউ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হবে না”

লাইফ অ্যান্ড হোপ ফ্রি হেলথ কেয়ার সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিক্ষাবিদ ও বিশিষ্ট সমাজ সেবক প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ

“এখন থেকে আর কেউ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হবে না”

শাকিলা ইসলাম জুঁই • সাতক্ষীরা প্রতিনিধি 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও শোকাবহ আগস্ট উপলক্ষ্যে সাতক্ষীরার আইলা দুগর্ত মানুষের স্বাস্থ্য সেবার কল্যাণে  লাইফ অ্যান্ড হোপ ফ্রি হেলথ কেয়ার সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

আজ (৩০ আগস্ট,বৃহস্পতিবার) দুপুরে দেবহাটা উপজেলার কুলিয়ায় ক্বাব ইবনে মালেক (রাঃ) মসজিদ প্রাঙ্গনে ফিতা কেটে এর উদ্বোধন করেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৩ আসন থেকে অওয়ামী লীগের মনোয়ন প্রত্যাশী, নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনার উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষক প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ।  

লাইফ অ্যান্ড হোপ ফ্রি হেলথ কেয়ার সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল মোমিন। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ মোশারফ হোসেন মশু, দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গণি, কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ওয়াহেদুজ্জামান, সাবেক উপজেলা চেয়ারম্যান স.ম. গোলাম মোস্তফা, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নেতা অধ্যাপক আফছার উদ্দীন বাবলু, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক ফোরামের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আলাল হোসেন প্রমুখ।

 

প্রধান অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ তার বক্তব্যে বলেন, ‘আগস্ট মাস বাঙালি জাতির শোকের মাস। আর এই শোককে শক্তিতে রূপান্তরিত করতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন প্রতিক্ষেত্রে অগ্রগতির মহাসড়কে ধাবমান। এমনি অবস্থায় জনস্বাস্থ্যকে সামনে রেখে আইলা দুগর্ত সাতক্ষীরার মানুষের স্বাস্থ্য সেবার কল্যাণের জন্য লাইফ অ্যান্ড হোপ ফ্রি হেলথ কেয়ার সেন্টারের উদ্বোধন করা হলো। এখানে অসহায় মানুষকে বিনা মূল্যে চিকৎসা সেবা প্রদান করা হবে।

এই বিশিষ্ট শিক্ষাবিদ আরও বলেন,‘মানব সেবার ব্রত নিয়েই আমার এই কার্যক্রম। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে লাইফ অ্যান্ড হোপ ফ্রি হেলথ কেয়ার সেন্টার স্থাপন করা হচ্ছে। পর্যায়ক্রমে সাতক্ষীরার আশাশুনি, কালিগঞ্জ,শ্যামনগরসহ জেলার ৮টি থানায় এই হেলথ কেয়ার সেন্টার স্থাপন করা হবে। এখন থেকে এই এলাকার আর কেউ টাকার অভাবে বিনা চিকিৎসায় মারা যাবে না, স্বাস্থ্য সেবা প্রাপ্তি থেকে বঞ্চিত হবে না। ’

 

শাকিলা/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর