সাংবাদিক নদী হত্যা: বিচার দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

সাংবাদিক নদী হত্যা: বিচার দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

ফাতেমা জান্নাত মুমু  • রাঙামাটি

বেসরকারি টেলিভিশন চ্যানেল আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সুবর্ণা আক্তার নদীকে কুপিয়ে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন কর্মরত সাংবাদিকরা।  

আজ (২৯ আগস্ট, বৃহস্পতিবার) সকাল ১১টায় রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য প্রদান করেন দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরের রাঙামাটি প্রতিনিধি ফাতেমা জান্নাত মুমু, বাংলাভিশনের প্রতিনিধি নন্দন দেবনাথ, এসএ টিভির প্রতিনিধি মো. সোলায়মান ও সাংবাদিক শান্তিময় চাকমা।

news24bd.tv

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, আমাদের দেশে সাংবাদিক হত্যা কিংবা নির্যাতন নতুন কিছু নয়। বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে সংবাদিকরা সন্ত্রাসীদের হাতে খুন হচ্ছে। আর ওই সব খুনিদের আইনের আওতায় আনতে ব্যর্থ প্রশাসন। তাই এ অপরাধ কর্মকাণ্ড বেড়েই চলেছে।

 

বক্তরা আরও বলেন, আমরা আগেও দেখেছি রাঙামাটিতে সাংবাদিক জামাল ও ঢাকায় সাংবাদিক সাগর-রুনিসহ অসংখ্য হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এসব হত্যাকাণ্ডের বিচার এখনো আমরা পাইনি। তার ওপর নতুন করে যোগ হলো সাংবাদিক নদী হত্যার ঘটনা। এসব সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার না হলে দেশের বিচার বিভাগের ওপর আস্থা হারাবে সাংবাদিকসহ দেশের সাধারণ মানুষ।  

তাই অবিলম্বে সাংবাদিক নদীসহ সকল সাংবাদিক হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে সরকারের কাছে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাংবাদিক নেতারা।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে রাঙামাটি সাংবাদিকদের ব্যানারে মৌন মিছিল করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হ্যাপীর মোর এলাকায় গিয়ে শেষ হয়। মৌন মিছিলে রাঙামাটিতে কর্মরত সাংবাদিকসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

গেল মঙ্গলবার (২৮ আগস্ট) রাতে বাসায় ফেরার পথে পাবনা পৌর এলাকার রাঁধানগরে কয়েকজন দুর্বৃত্ত নদীকে কুপিয়ে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে যায়। দ্রুত উদ্ধার করে নদীকে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


মুমু/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর