এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ ব্যাচের উদ্যোগ

এসএসসি ২০০১ ও এইচএসসি ২০০৩ ব্যাচের উদ্যোগ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

'বন্ধুত্ব দৃঢ় হোক সহযোগিতার বন্ধনে' এই স্লোগান নিয়ে যাত্রা শুরু হয় 'এসএসসি ২০০১ এবং এইসএসসি ২০০৩ বাংলাদেশ'। ২০০১ সালে এসএসসি ও ২০০৩ সালে এইচএসসিতে উত্তীর্ণদের একত্রিত করার প্ল্যাটফরম হিসেবে ২০১৭ সালের ১৪ মে যাত্রা শুরু হয় গ্রুপটির। পরে গ্রুপের লোগো, ওয়েবসাইট এবং সদস্যদের ডাটাবেজ কার্যক্রম শুরু করা হয়। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ৪৭ হাজার।

কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়েছে। শুরুর পর থেকে গ্রুপটি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে সবার নজর কেড়েছে গ্রুপটি। এছাড়া গ্রুপের সদস্যদের নিয়ে দেশে এবং বিদেশে নিয়মিত গেট টুগেদার অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ঢাকার বাইরে চট্টগ্রাম, কুমিল্লা, রাজশাহী, বগুরা, নওগাঁ, রংপুর, নোয়াখালী জেলায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

দেশের বাইরে আমেরিকা, যুক্তরাজ্য, মালয়েশিয়া, জার্মানিতে পুনর্মিলনীর আয়োজন করে এসএসসি ২০০১ এবং এইচএসসি ২০০৩ বাংলাদেশের গ্রুপের সদস্যরা।

'এসএসসি ২০০১ এবং এইচএসসি ২০০৩ বাংলাদেশ' গ্রুপের অ্যাডমিন মুহিত রহমান চৌধুরী বলেন, দেশের এসএসসি-২০০১ ও এইচএসসি-২০০৩ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা।

তিনি আরও বলেন, খুব শিগগিরই এই ব্যাচের চিকিৎসক বন্ধুদের নিয়ে ঢাকাসহ সারা দেশব্যাপী পর্যায়ক্রমে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প করার প্রস্তুতি চলছে। তাছাড়া অন্যান্য সেবামূলক কাজের পরিকল্পনাও প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

বর্তমানে এই গ্রুপের মডারেটর হিসেবে আছেন- আনোয়ারুল হায়দার রুবেল, ডা. অভিষেখ হোসেন তন্ময়, সাব্বির হোসেন, ডা. প্রিয়াংকা ভট্টাচার্য, রাকিব উদ্দিন, সমর্জিত মিতু, তাপস রঞ্জন ঘোষ, ডা. মীর রাশেক আলম, মানষী অধিকারী, শিশির দাস ও সাখাওয়াত হোসেন।


নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর