কাশ্মীরে অপহৃত পুলিশ পরিবারের সদস্যদের মুক্তি

কাশ্মীরে অপহৃত পুলিশ পরিবারের সদস্যরা

কাশ্মীরে অপহৃত পুলিশ পরিবারের সদস্যদের মুক্তি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারত শাসিত কাশ্মীরের পুলিশ পরিবারের অপহৃত ১১ সদস্যকে মুক্তি দেওয়া হয়েছে। গত রাতে তাদের ছেড়ে দেওয়া হয়। বুধবার তাদের অপহরণ করেছিল নিষিদ্ধ গোষ্ঠী হিজবুল মুজাহিদিন।

তবে এই মুক্তির সঙ্গে হিজবুল মুজাহিদিন হুঁশিয়ারি বার্তা পাঠিয়েছে।

তাদের দলের সদস্যদের যেসব আত্মীয়-পরিজনকে আটক করে রাখা হয়েছে, তাদের ৩দিনের মধ্যে মুক্তি না দিলে পুলিশ বাহিনীর আত্মীয়-স্বজনকেও তারা রেহাই দেবে না বলে জানিয়েছে সংগঠনটি।

প্রায় ৩ দশক ধরে কাশ্মীরে চলতে থাকা সশস্ত্র আন্দোলনে এর আগে কখনও এত বেশী সংখ্যায় পুলিশ বাহিনীর পরিবার-পরিজন আক্রান্ত হননি।  

শুক্রবার রাতে প্রকাশিত এক অডিও বার্তায় হিজবুল মুজাহিদিন কমান্ডার রিয়াজ নাইকু অপহৃতদের মুক্তি দেওয়ার কথা ঘোষণা করেন।

একই সঙ্গে তিনি এই হুমকিও দিয়েছেন, তার সতীর্থদের যেসব আত্মীয়স্বজনকে পুলিশ এবং নিরাপত্তা বাহিনী আটক করে রেখেছে, তাদের ৩ দিনের মধ্যে যদি না ছেড়ে দেওয়া হয়, তাহলে পুলিশ কর্মীদের আত্মীয়দের বড় ধরনের শাস্তি পেতে হবে।

রিয়াজ নাইকু বলেন, এতদিন তারা কাশ্মীরের পুলিশকে নিজেদের রাজ্যের মানুষ বলে মনে করতেন। কিন্তু এখন দেখা যাচ্ছে যে, লড়াইয়ের ময়দানে প্রথম সারিতে থাকছে কাশ্মীর পুলিশই।

নিরাপত্তা বাহিনীর হাজার হাজার সদস্যদের পরিবার-পরিজন এখন নিরাপত্তাহীনতায় ভুগতে শুরু করেছেন। পুলিশের শীর্ষ কর্মকর্তারা নির্দেশ দিয়েছেন যে, যাতে নিরাপত্তা বাহিনীর কোনো সদস্য ছুটি নিয়ে এই সময়ে বাড়িতে না যান বা একা ঘোরাফেরা না করেন।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর