রাঙামাটিতে দুর্নীতিকে লাল কার্ড

দুর্নীতি, বাল্যবিবাহ, ইভটিজিংসহ সকল অপরাধকে লাল কার্ড প্রদর্শন করলো রাঙামাটির শিক্ষার্থীরা।

রাঙামাটিতে দুর্নীতিকে লাল কার্ড

ফাতেমা জান্নাত মুমু,রাঙামাটি

মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও দুর্নীতিকে লাল কার্ড দেখালো রাঙামাটির শিক্ষক-শিক্ষার্থীরা। আজ শনিবার সকাল ১০টায় লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে রাঙামাটি শাহ বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীরা এ সকল অপরাধের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সমাজ পরিবর্তনের প্রত্যাশায় আয়োজিত এ কর্মসূচিতে যোগ দেন প্রশাসনের কর্মকর্তারাও।

এসময় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম, রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহাঙ্গীর আলম, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল ও রাঙামাটি স্কাউটের সাধারণ সম্পাদক নুরুল আবছার উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে যোগ দিয়ে রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম বলেন, বিদ্যালয়ে পড়া অবস্থায় একজন শিক্ষার্থী প্রকৃত শিক্ষা লাভ করে। তাদেরকে নিয়মিত পড়ালেখা করার উৎসাহের পাশাপাশি যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার। বিশেষ করে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও দুর্নীতি সর্ম্পকে তাদের এখন থেকে সচেতন করতে হবে। সমাজের দুষ্টু প্রকৃতির মানুষগুলোর বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডের প্রভাব তাদের উপর যাতে না পড়ে সে বিষয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

লাল সবুজ উন্নয়ন সংঘের সভাপতি কাওসার আলম সোহেল জানান, শিক্ষার্থীদের সচেতন করার লক্ষ্যে ভ্রাম্যমান জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে এ লাল কার্ড প্রদর্শন কর্মসূচি পালন করছি। এটা শুধু রাঙামাটিতে নয়, সারা বাংলাদেশে এ কর্মসূচি পর্যায়ক্রমে পালন করা হবে।

সোমবার বান্দরবানে এ কার্যক্রম পরিচালনা করা হবে। আগামী ৮সেপ্টেম্বর কক্সবাজার জেলার টেকনাফে আনুষ্ঠানিকভাবে কার্যক্রমটি সমাপ্ত হবে। তিনি আরও বলেন,  ২০১১ সালে তার ছোট বোন ফারজানা আক্তারের সেনা কল্যাণ বৃত্তির টাকা ও এক জোড়া কানের দুল বিক্রির টাকাসহ ও টিফিনের জমানো টাকা দিয়ে কুমিল্লার দাউদকান্দিতে এ সংগঠনের কার্যক্রম প্রথম শুরু করা হয়। এরপর পুরো বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হচ্ছে এ কর্মসূচি।

সম্পর্কিত খবর