নির্বাচনে সংখ্যালঘু সম্প্রদায়কে সতর্ক করলেন কাদের

ফাইল ছবি

নির্বাচনে সংখ্যালঘু সম্প্রদায়কে সতর্ক করলেন কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশে জাতীয় ঐক্যের নামে সাম্প্রদায়িক মেরুকরণ হচ্ছে।   বিএনপির পাতা ফাঁদে পা দেয়া যাবে না, আপনাদের সতর্ক থাকতে হবে। ফাঁদে পা দিলে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখী হতে হবে বলে সতর্ক করলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার রাজধানীর পলাশীর মোড়ে জন্মাষ্টমীর ঐতিহাসিক শোভাযাত্রার শুভ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক পোলারাইজেশন হচ্ছে জাতীয় ঐক্যের নামে। ভোটের রাজনীতির কারণে জাতীয় ঐক্যের নামে তারা সাম্প্রদায়িক মেরুকরণ করছে দেশে।

তিনি বলেন, আপনাদের মনে আছে ২০০১ ও ২০০২ সালে বিএনপি-জামায়াত জোট সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর কী ভয়াবহ অত্যাচার ও নির্যাতন চালিয়েছিল। তারা যদি আবার ক্ষমতায় আসে তাহলে আরও ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে।

তাই এই অপশক্তিকে রুখে দিতে শেখ হাসিনার সরকারকে আগামী নির্বাচনে জয়ী করতে হবে। কেননা বাংলাদেশে শেখ হাসিনার সরকারই একমাত্র সংখ্যালঘু-বান্ধব সরকার।

তিনি আরও বলেন, যারা নির্বাচনে হেরে যাওয়ার ভয় করছে তারাই বলছে নির্বাচন হবে না। আগামী ৯ তারিখ সংসদের শেষ অধিবেশন অনুষ্ঠিত হবে। অধিবেশন শেষ হলে এমপিদের আর সংসদীয় ক্ষমতা থাকবে না। ফলে নির্বাচনের মাঠে কোনো ধরনের প্রভাব খাটানোর সুযোগ থাকবে না; ইসির আইন অনুযায়ী চলতে হবে সবাইকে। তাই যারা সংসদ নিয়ে কথা বলছেন তাদের কথা ভিত্তিহীন।

জন্মাষ্টমীর ঐতিহাসিক শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ও ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


▐ NEWS24/কামরুল

সম্পর্কিত খবর