‘বিএনপি না খেললে ফাঁকা মাঠে গোল দেব’

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলের সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

‘বিএনপি না খেললে ফাঁকা মাঠে গোল দেব’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগামী নির্বাচনে বিএনপির যোগ দেওয়া নিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ২০১৪ সালে আপনারা মাঠে খেলেন নাই। আমরা কি করব। মাঠে না খেললে তো ওয়ার্ক আউট হবেই। এবারও যদি মাঠে না খেলেন তাহলে তো আমরা ফাঁকা মাঠে গোল দেব।

তিনি বলেন, খেলার যেমন নিয়ম আছে, নির্বাচনী খেলারও নিয়ম আছে। হঠাৎ করে তা পরিবর্তন করা যায় না। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

সোমবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে ‘৩৬তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে নবনিয়োগপ্রাপ্ত চিকিৎসকগণের যোগদান’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থমন্ত্রী বলেন, নির্বাচনী খেলায় যে দল জিতবে তারা সরকার পরিচালনা করবে। ওরা (বিএনপি) চায় এমন নিয়ম করতে হবে যাতে তারা জিততে পারে। ওদের ইচ্ছা মতো নিয়ম পরিবর্তন করা যাবে না।

সংবিধান নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘যারা সংবিধান মানে না তারা একথা বলতে পারে। আমরা সংবিধান মানি। সংবিধানের দোহাই সবসময় দেব। সংবিধান পবিত্র দলিল। সংবিধানের আলোকে দেশ পরিচালিত হয়। ’ 

‘সংবিধানের বাহিরে নির্বাচন করা যাবে’- বিএনপির নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের এ মন্তব্যের সমালোচনা করে নাসিম বলেন, ‘সংবিধানের বাহিরে নির্বাচন করার মানে হচ্ছে দেশে অসাংবিধানিক সরকার আনা। উনি একথা বলতে পারেন। কারণ উনি এ ব্যাপারে অভ্যাস্ত, তিনি মার্শাল ল’র সরকারের মন্ত্রী ছিলেন। একটা দল ছাড়া এমন কোনো দল নাই তিনি করেননি। উনার মুখেই এগুলো সম্ভব। আমরা এগুলো বলতে পারব না।  

মন্ত্রী বলেন, ‘সংবিধান আছে। সংবিধানের আলোকেই নির্বাচন হবে। এর বাহিরে যাওয়ায় কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচিত সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে। এর কোনো ব্যাতয় ঘটবে না। জনগণ ভোট দিলে নির্বাচিত হব, না দিলে হব না। সংবিধানের যা লেখা আছে তা করতে হবে। ’ 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সিরাজুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন- বিএমএ-এর সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, ভারপ্রাপ্ত মহাসচিব ডা. জামাল উদ্দিন চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সালান, মহাসচিব ডা. আবদুল আজিজ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর