নিউইয়র্কে শেখ হাসিনাকে প্রতিরোধের হুঙ্কার!

বক্তব্য রাখছেন যুক্তরাষ্ট্র বিএনপির বিদায়ী সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট [ছবি: এনআরবি নিউজ]

নিউইয়র্কে শেখ হাসিনাকে প্রতিরোধের হুঙ্কার!

লাবলু আনসার, নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে

নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কর্মসূচির বিরুদ্ধে শান্তিপূর্ণ বিক্ষোভ ও কাল পতাকা প্রদর্শনের মধ্য দিয়ে শুরু হবে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ের দুর্বার আন্দোলন। আর এই আন্দোলনের ঢেউ বিস্তৃত হবে আটলান্টিকের ওপার পর্যন্ত।

নিউইয়র্ক থেকে লন্ডন হয়ে বাংলাদেশের সর্বত্র প্রতিরোধের হুঙ্কার দেয়া হয়েছে যুক্তরাষ্ট্র বিএনপির উদ্যোগে দলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায়। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে আল আকসা পার্টি হলে এই সভা অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্র বিএনপির বিদায়ী সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাাট তার বক্তব্যে বলেন, ‘নব্বইয়ের স্বৈরাচার এবং সামরিক মদদে নব্য-স্বৈরাচারের পতন যেভাবে ঘটেছে, ঠিক একই চেতনায় জাতিসংঘ সদর দপ্তরের সামনে থেকে শেখ হাসিনার পদত্যাগের আন্দোলনও গড়ে উঠবে। ’

যুক্তরাষ্ট্র বিএনপির বিদায়ী সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশার স্বাগত বক্তব্যের পর পুরো সমাবেশ সঞ্চালনা করেন বিএনপি নেতা এমরান শাহ রণ, যুক্তরাষ্ট্র জাসাসের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ এবং এম এ শোয়েব।  

বিএনপির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত এবং কারাবন্দি চেয়ারপার্সন খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনায় শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী ছাড়াও নিউইয়র্কে ‘যেখানে হাসিনা-সেখানেই প্রতিরোধ’ কর্মসূচির সার্বিক প্রস্তুতির ওপরও আলোকপাত করেন নেতৃবৃন্দ।

এ প্রসঙ্গে লতিফ সম্রাট বলেন, ‘২৩ সেপ্টেম্বর শেখ হাসিনা জন এফ কেনেডি এয়ারপোর্টে অবতরণের পরই বিএনপির কর্মসূচি শুরু হবে। জাতিসংঘে ভাষণের সময়ে বাইরে বড় ধরনের একটি বিক্ষোভ হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় অনুমতির আবেদন জানানো হয়েছে। ’

বিক্ষোভের সকল কর্মসূচিকে ঐক্যবদ্ধভাবে সাফল্যমন্ডিত করতে ব্রঙ্কস, ব্রুকলিন, কুইন্সের নেতা-কর্মীদের এখন থেকেই জনসংযোগ আরম্ভের আহ্বান জানান বিদায়ী সভাপতি।


লাবলু▐ অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর