হিজাব পরা নারী মিস ইংল্যান্ডের ফাইনালে

মুসলিম হিজাবী তরুণী সারা ইফতেখার।

হিজাব পরা নারী মিস ইংল্যান্ডের ফাইনালে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২০ বছর বয়সী এক মুসলিম হিজাবী তরুণী সারা ইফতেখার। উঠে এসেছেন যুক্তরাজ্যের সৌন্দর্য প্রতিযোগিতা ‌‘মিস ইংল্যান্ড ২০১৮’ আসরের ফাইনালে।

মঙ্গলবার মিস ইংল্যান্ডের ফাইনালে নটিংহ্যামশায়ারের কেলহ্যাম হলে হিজাব পরে প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তিনি। খবর ডেইলি মেইলের।

৪৯ জন প্রতিযোগিকে পেছনে ফেলতে পারলে ২০১৮ সালের মিস ইংল্যান্ডের মুকুট পড়বেন সারা।

শুধু তাই নয় প্রথম মুসলিম হিসেবে মিস ইংল্যান্ড হবার গৌরব অর্জন করবেন তিনি। নাম লিখাবেন ইতিহাসের পাতায়। এমনটাই আশা সারা ইফতেখারের।

একজন মুসলিম নারী আইন বিষয়ে পড়াশোনা করছেন সারা। তিনি মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করেন। প্রায়ই তাকে ইন্সটাগ্রামে নিজের ছবি পোষ্ট করতে দেখা যায়। ছবিগুলোতে তাকে পাকিস্তানের ঐতিহ্যবাহী পোশাক পরতে দেখা যায়।

মিস হাডারসফিল্ড ২০১৮ বিজয়ী হওয়ার পর তিনি বলেছিলেন, ফাইনালে উঠতে পারাটা সত্যিই ‘অসাধারণ’। ইফতেখারের ছোটবেলা থেকেই মেকআপের প্রতি আগ্রহ ছিল।

তিনি বলছেন ‘আমি আশা করেনি আমি ইতিহাস সৃষ্টি করবো। আমি গর্বিত’।

‘দিন শেষে হয়তো দেখা যাবে আমি একাই প্রতিযোগিতায় হিজাব পরেছি। যাইহোক, আমি একটা সাধারণ মেয়ে এবং আমি মনে করি আমাদের সবার সমান সুযোগ রয়েছে’। তিনি আরো যোগ করেন মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় তিনি অংশ নিচ্ছেন ‘একটু মজা করার জন্য’।

তিনি বলেন ‘যদি আমি আমাকে ঢেকে রাখি এবং উগ্র পোশাক না পরি সেটা কেন একটা ইস্যু হবে? আমি অন্য প্রতিযোগিদের মতই একজন’।

‘আমি যদি এই বার্তাটাই বাইরে ছড়িয়ে দিতে পারি, তাহলে সৌর্ন্দয্য প্রতিযোগিতাই অংশ নিতে অনেকেই আগ্রহী হবেন’। বলছিলেন ইফতেখার।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর