ব্রাজিল হারলে কাঁদবে আর্জেন্টিনা!

মেসি ও নেইমার। -ফাইল ছবি

ব্রাজিল হারলে কাঁদবে আর্জেন্টিনা!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আর্জেন্টিনা বিশ্বকাপে খেলবে কী খেলবে না তার অর্ধেকটা নির্ভর করছে বাজিলের ওপর। দলটি আজ চিলির সঙ্গে জিতলেই বিশ্বকাপে খেলাটা সহজ হয়ে যাবে আর্জেন্টিনার জন্য। কিন্তু হারলে সব সম্ভাবনাই শেষ। তাই ব্রাজিল হারলে কাঁদতে হবে আর্জেন্টিনাকে।

 

আর ব্রাজিল সমর্থকরা চান, তাদের দল চিলির সঙ্গে হেরে যাক। ব্রাজিলের বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে সবার আগে। তাই চিলির সঙ্গে ফলাফলে তাদের কিছু যায় আসে না।

কিন্তু ব্রাজিল কোচ ও খেলোয়াড়রা জানিয়েছেন, চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার প্রতি সহমর্মিততার- বিষয়টি মাথায় রাখবেন না তারা।

তারা তাদের মতোই করে খেলবেন।

এদিকে, ব্রাজিল সমর্থকরা #এনট্রেগা ব্রাজিল ও #এনট্রেগা প্রো চিলি নামে কর্মসূচি শুরু করেছে। যার অর্থ চিলিকে জিততে দাও, ব্রাজিল হেরে যাও!  

ল্যাটিন অঞ্চল থেকে সরাসরি চারটি দল বিশ্বকাপ খেলবে এবং পঞ্চম দল প্লে অফ খেলবে ওশেনিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে। প্লে অফ খেলতে আর্জেন্টিনাকে অবশ্য পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে থাকতে হবে। বিশ্বকাপের চূড়ান্ত পর্বে সরাসরি খেলবে ল্যাটিন অঞ্চলের শীর্ষ চার দল। আর্জেন্টিনার অবস্থান এখন ছয়-এ।

এ অবস্থায় শেষ ম্যাচে পঞ্চম স্থান নিশ্চিত করতেও ইকুয়েডরকে অবশ্যই হারাতে হবে আর্জেন্টিনার। শেষ রাউন্ডে তাদের উপরে থাকা দুই দল পেরু ও কলম্বিয়া বুধবার একই সময়ে মুখোমুখি হবে। এই ম্যাচ ড্র হলে আর্জেন্টিনা ইকুয়েডরকে হারাতে পারলে সরাসরিই পাবে রাশিয়ার টিকিট।

আর পেরু ও কলম্বিয়ার ম্যাচে কোনো দল জিতে গেলে যারা হারবে তারা চলে যাবে আর্জেন্টিনার নিচে। ফলে অন্তত পঞ্চম স্থানে থেকে প্লে-অফ খেলার সুযোগ পাবে লিওনেল মেসির দল। আবার একই সময়ে হতে যাওয়া ম্যাচে ব্রাজিলের মাঠে চিলি জিততে না পারলে আর্জেন্টিনা নিজেদের ম্যাচে জিতলে শীর্ষ চারে থেকে সরাসরি বিশ্বকাপ খেলার টিকিট পাবে। সূত্র: এ এস সাউথ আফ্রিকা

সম্পর্কিত খবর