কলেজছাত্র হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

কলেজছাত্র হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

খুলনা প্রতিনিধি

খুলনার তেরখাদায় কলেজছাত্র শেখ বদরুদ্দৌজা হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এমএ রব হাওলাদার এই রায় ঘোষনা করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন: নবির হোসেন, তবিবুর রহমান, আকা মিয়া শেখ, খাজা মিয়া, বুলু মিয়া, অসিকার শেখ, চাঁন মিয়া শেখ, মনির শেখ, এহিয়া ও কামাল শেখ।

এদের বাড়ি তেরখাদার কুমিরডাঙ্গা পূর্ব পাড়া এলাকায়। রায় ঘোষনার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর যোহরের নামাজের সময় ছোট ছেলে-মেয়েদের হট্টগোলে মসজিদের মুসল্লিদের নামাজে বিঘ্ন ঘটানোর প্রতিবাদ করায় শেখ বদরুদ্দৌজাকে পিটিয়ে হত্যা করে আসামিরা।

বদরুদ্দৌজা বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের ১ম বর্ষের ছাত্র ছিলেন।

এ ঘটনায় তেরখাদা থানায় নিহতের ভাই শেখ আসাদুজ্জামান বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। তেরখাদা থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান এ ঘটনায় আদালতে অভিযোগপত্র (চার্জসিট) দেয়। মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে (মামলা নং-১/১৮) স্থানান্তরের পর সাক্ষ্যগ্রহন শেষে বৃহস্পতিবার রায় ঘোষনা করা হয়। এতে এজাহারে অভিযুক্ত সুলতান আহমেদ ও আব্বাসুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদেরকে খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শাকেরিন সুলতানা জানান, এই হত্যা মামলার পাল্টা হিসেবে বাদী শেখ আসাদুজ্জামানসহ ৪ জনের বিরুদ্ধে আসামিরা পাল্টা আরেকটি মামলা করেন। বিশেষ দায়রা জজ আদালতে মামলা নং- সিআর ১৩০/২০০৯। তদন্তে ওই অভিযোগ মিথ্যা প্রমানিত বৃহস্পতিবার একই সাথে বিচারক পাল্টা মামলার রায়ে অভিযুক্ত সকলকে খালাস দিয়েছেন।       

 

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর