মেসির হ্যাট্রিকে বিশ্বকাপে আর্জেন্টিনা

লিওনেল মেসি। -সংগৃহীত ছবি

মেসির হ্যাট্রিকে বিশ্বকাপে আর্জেন্টিনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২০১৮ সালের বিশ্বকাপে আর্জেন্টিনা খেলতে পারবে কি না, তা নিয়েই ছিল ঘোর সংশয়। বুধবার সকাল পর্যন্ত কপাল ঘামছিল দুইবার বিশ্বকাপজয়ী মেসি-ম্যারাডোনার দেশটির ভক্তদের। এদিন ভোরে ইকুয়েডরের বিপক্ষে বাছাইপর্বের শেষ ম্যাচে হারলে বা ড্র করলে অনেক জটিল হিসাব-নিকাশ নিয়ে বসতে হতো আর্জেন্টিনাকে। অবশেষে ঘাম দিয়ে জ্বর ছাড়লো।

জ্বলে উঠলেন মেসি।
তার দুর্দান্ত হ্যাটট্রিকের সুবাদে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দাপুটে এই জয় দিয়ে তারা নিশ্চিত করে ফেলেছে বিশ্বকাপে অংশগ্রহণের বিষয়টি।

ইকুয়েডরের এই মাঠে খেলতে গিয়ে এর আগে বেশ কষ্টই করতে হয়েছে আর্জেন্টাইন ফুটবলারদের।

আজকের ম্যাচেও শুরুতেই পিছিয়ে পড়েছিল আকাশি-সাদারা। মাত্র এক মিনিটের মাথাতেই হজম করতে হয়েছিল একটি গোল। অজানা আশঙ্কায় হয়তো তখনই কেঁপে উঠেছিল আর্জেন্টিনা সমর্থকদের বুক। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে আজ দারুণভাবে জ্বলে উঠেছেন মেসি। কেন যে তাঁকে এ সময়ের অন্যতম সেরা খেলোয়াড় বলা হয়, তা প্রমাণ করলেন আরও একবার।

বুধবার রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা, পর্তুগালসহ বড় দলগুলো। অবশ্য বাদ পড়েছে নেদারল্যান্ডস-চিলির মতো দল।

এখন পর্যন্ত রাশিয়া বিশ্বকাপের টিকিট পেয়েছে ২৩ দল।

এশিয়া থেকে ইরান, জাপান, দক্ষিণ কোরিয়া ও সৌদি আরব রাশিয়া বিশ্বকাপের টিকিট পেয়েছে। অন্যদিকে ইউরোপ (উয়েফা) থেকে বেলজিয়াম, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, আইসল্যান্ড, পোল্যান্ড, পর্তুগাল, রাশিয়া, সার্বিয়া ও স্পেন পেয়েছে রাশিয়ার টিকিট। আফ্রিকা (সিএএফ) থেকে মিসর ও নাইজেরিয়া এবং কনকাকাফ (উত্তর ও মধ্য আমেরিকা এবং ক্যারিবিয়ান) থেকে কোস্টারিকা, মেক্সিকো ও পানামা পেয়েছে রাশিয়ার টিকিট।

আর দক্ষিণ আমেরিকা (কনমেবল) থেকে ব্রাজিল, উরুগুয়ে, আর্জেন্টিনা ও কলম্বিয়া সরাসরি বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে।

সম্পর্কিত খবর