‘দুঃসময়ে বাংলাদেশের পাশে থাকবে ভারত’

ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

‘দুঃসময়ে বাংলাদেশের পাশে থাকবে ভারত’

পিরোজপুর প্রতিনিধি

ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রামে  বাংলাদেশের জনগণের পাশে ছিল ভারত এবং ভবিষ্যতেও থাকবে। মুুক্তিযোদ্ধাদের সঙ্গে ভারতীয় সৈনিকরা এক হয়ে যুদ্ধ করেছিল। সৈনিকরা প্রাণও দিয়েছে।

রোববার সকালে পিরোজপুরের স্বরূপকাঠির কুড়িয়ানা কবিগুরু রবীন্দ্রনাথ কলেজে এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ও ইন্দিরা গান্ধী সু-সম্পর্কের যে বীজ বপন করেছিলেন বর্তমানে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর নেতৃত্বে সে সম্পর্ক অটুট রয়েছে। ভারত সুসময়ে-দুঃসময়ে বাংলাদেশের জনগণের পাশে থাকবে।  

কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাসের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তাফিজুর রহমান, শের-ই-বাংলা ফাউন্ডেশনের সভাপতি ফাইয়াজুল হক রাজু, হিন্দু ধর্শীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যক্ষ বিপুল বিহারী হালদার, ইউপি চেয়ারম্যান শেখর কুমার সিকদার, উপাধ্যক্ষ সঞ্জিব কুমার হালদার প্রমুখ।  

এসময় উপস্থিত ছিলেন- তার সফরসঙ্গী ভারতীয় দুতাবাসের ফাস্ট সেক্রেটারী রাজেশ উকে, নবনিতা চক্রবর্তী, প্রেস  অ্যাটাস রঞ্জন মন্ডল, স্বরূপকাঠির ইউএনও আবু সাঈদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (স্বরূপকাঠি-কাউখালী সার্কেল) কাজী শাহ নেওয়াজ, নেছারাবাদ থানার ওসি কে এম তারিকুল ইসলাম।

 

হাই কমিমনার কলেজে শিক্ষাবৃত্তি চালুর ঘোষণা দেন এবং কলেজ পাঠাগারে বেশ কিছু বই আনুদান হিসেবে প্রদান করেন। এর আগে হাই কমিমনার আটঘড় কুড়িয়ানার আদমকাঠি এলাকায় পেয়ারা বাগানসহ ভাসমান কৃষি ঐতিহ্য পরিদর্শন করেন।

(নিউজ টোয়েন্টিফোর/ইমন/তৌহিদ)

সম্পর্কিত খবর