প্যারিসে আফগান নাগরিকের ছুরি হামলা, আহত ৭

ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। দূর থেকে পুলিশের আলামত সংগ্রহ দেখার চেষ্টা করছেন পথচারীরা [ছবি: রয়টার্স]

প্যারিসে আফগান নাগরিকের ছুরি হামলা, আহত ৭

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফ্রান্সের রাজধানী প্যারিসের রাস্তায় এক ছুরি হামলার ঘটনায় ৭ পথচারী আহত হয়েছেন। আহতদের মধ্যে ২ জন ব্রিটিশ পর্যটক রয়েছেন। স্থানীয় সময় রোববার রাত ১১টার দিকে প্যারিসের উত্তর-পূর্বাঞ্চলীয় ১৯তম প্রশাসনিক এলাকার খালপাড়ে এই হামলার ঘটনা ঘটে।  

ফ্রান্সের পুলিশ জানিয়েছে, ছুরি ও লোহার রড দিয়ে পথচারীদের ওপর হামলা চালিয়েছে এক আফগান নাগরিক।

তাকে আটক করা হয়েছে।  

news24bd.tv

সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমসমূহ জানিয়েছে, আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তবে এই ঘটনায় সন্ত্রাসী হামলার কোনো আলামত পাওয়া যায়নি।

ঘটনা সম্পর্কে কয়েকটি সূত্র জানিয়েছে, হামলাকারী হঠাৎ করে পথচারীদের ওপর হামলা করে।

প্রথমে সে এমকে২ সিনেমা হলের সামনে দুই পুরুষ ও এক নারীকে ছুরিকাঘাত করে। ওই সময় পাশে খেলতে থাকা কয়েকজন যুবক তাকে লক্ষ্য করে বল ছুঁড়ে মারে আর তাকে থামানোর চেষ্টা করে। তবে তাদেরও আঘাত করে পালিয়ে যায় হামলাকারী। এরপরই দুই ব্রিটিশ পর্যটকের ওপর হামলা চালানো হয়।

news24bd.tv

যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা জরুরি ভিত্তিতে ওই ঘটনার তদন্ত করছি আর ফরাসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছি।

ফ্রান্স পুলিশের একটি সূত্র বলেছে, এই পর্যায়ে এটাকে সন্ত্রাসী হামলা বলার মতো কোনো আলামত পাওয়া যায়নি। আটক আফগান নাগরিকের সাথে আইএসের কোনো যোগসূত্র আছে কিনা, সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

২০১৫ সালে প্যারিসে ভয়াবহ বিস্ফোরণে শতাধিক মানুষের প্রাণহানির পর থেকে সেখানে সতর্কতা জারি রয়েছে। এর মধ্যেও সম্প্রতি বেশ কয়েকবার শহরটিতে হামলার ঘটনা ঘটেছে।

 

সূত্র: রয়টার্স, সিবিএস নিউজ, ইন্ডিপেনডেন্ট, দ্য গার্ডিয়ান 

অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর