ত্রিশালে বাল্যবিবাহ প্রতিরোধে ৫টি ব্রিগেডের উদ্বোধন

ব্রিগেডের উদ্বোধন অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মাহ্মুদ হাসান।

ত্রিশালে বাল্যবিবাহ প্রতিরোধে ৫টি ব্রিগেডের উদ্বোধন

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ত্রিশালে প্রধানমন্ত্রীর দেওয়া পুরস্কারের অর্থ দিয়ে বাল্যবিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধে আরো পাঁচটি ব্রিগেডের উদ্বোধন করেছেন বিভাগীয় কমিশনার মাহ্মুদ হাসান।

সোমবার বেলা ১২টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বিভাগীয় কমিশনার মাহ্মুদ হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ব্রিগেডের উদ্বোধন করেন। পরে পাঁচটি ব্রিগেডের পাঁচ সদস্যের হাতে একটি করে বাইসাইকেল ও ক্যাপ তুলে দেন বিভাগীয় কমিশনার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল জাকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নেসা বিউটি, সহকারী কমিশনার ভূমি এরশাদ উদ্দিন, উপজেলা সমন্বয়কারী রতন সরকার, রফিকুল আলম প্রমুখ।

বাল্যবিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেড গঠন করে সফলতা অর্জন করায় জনপ্রশাসন পদক পান ব্রিগেডের উদ্ভাবক সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপনসহ পাঁচ কর্মকর্তা। পদক হতে প্রাপ্ত  লাখ টাকা বিগ্রেডের উন্নয়নে দিয়ে দেন তিনি। সেই টাকায় হালিমা উচ্চ বিদ্যালয়, কাটাখালি উচ্চ বিদ্যালয়, দরিকাঠাল উচ্চ বিদ্যালয়, জয়দা উচ্চ বিদ্যালয়, পাটুলি রহমত উল্লাহ উচ্চ বিদ্যালয়ে নতুন পাঁচটি ব্রিগেড গঠন করা হয়। এ নিয়ে ত্রিশাল উপজেলায় মোট ২৪টি ব্রিগেড গঠন করা হলো।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর