রাজধানীতে ভুয়া চাকরিদাতা চক্রের ৮ সদস্য আটক

র‌্যাবের হাতে আটক ভুয়া চাকরিদাতা চক্রের ৮ সদস্য

রাজধানীতে ভুয়া চাকরিদাতা চক্রের ৮ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরের সেনপাড়ায় ডায়মন্ড লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের অফিস থেকে থেকে ভুয়া চাকরিদাতা ও বীমা প্রতারক চক্রের ৮ সদস্যকে আটক করেছে র‍্যাব-২।

ধৃতরা হলেন- হাবিবুর রহমান (৩৪), ইয়াছিন (৩২),রাসেল (২৭),মাহামুদুল হোসেন (২৫), মোকলেছুর রহমান (৩২), তানভির মাহাবুব (২৪), মেহেদি হাসান (১৯) এবং আবু হানিফ (২৪)।  

আজ (১১ সেপ্টেম্বর, মঙ্গলবার) বিকেলে মিরপুরের সেনপাড়ায় অবস্থিত ডায়মন্ড লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডর অফিস থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিকের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জনানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডায়মন্ড লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেড বিভিন্ন জনের কাছ থেকে চাকরি দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি দল তাদের অফিসে যায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের সদস্যরা পালাতে চাইলে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লাইসেন্সবিহীন একটি বীমা প্রতিষ্ঠান চালু করে কয়েকজনকে চাকরি দেয়ার কথা স্বীকার করেছে তারা।

র‍্যাব জানায়, অপেক্ষাকৃত কম মেধাবী ও স্বল্প শিক্ষিতদের টার্গেট করে চাকরির প্রলোভন দেখাতো প্রতিষ্ঠানের ব্যবস্থাপক হাবিবুর রহমান আরিফ (৩৪)।

চাকরিপ্রাপ্ত কর্মচারীদের প্রধান কাজ ছিল নিম্ন ও মধ্যবিত্তদের এই প্রতিষ্ঠান সর্ম্পকে জানানো এবং প্রলোভন দেখিয়ে এই প্রতিষ্ঠানে বীমার সেভিংস অ্যাকাউন্ট খুলতে আগ্রহী করে তোলা। নতুন গ্রাহকদের দেখানো হতো দ্বিগুণ টাকার লোভ।

অধিক বিশ্বস্ত ও ধণাঢ্য ব্যক্তিদের জানানো হতো, তারা অন্যদের এই প্রতিষ্ঠানে সেভিংস অ্যাকাউন্টের মাধ্যমে যোগদান করালে তাদের লভ্যাংশের কিছু অংশ তারাও পাবে। এমন কৌশলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতো এই প্রতারক চক্র। পরবর্তীতে অফিসসহ কোনো এক সময়ে উধাও হয়ে যেত প্রতারকরা।

আটককৃতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে র‍্যাব।


অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর