‘ইরাকে ইরানের হামলা: ক্ষেপণাস্ত্র সক্ষমতার প্রমাণ’

ইরাকে ইরানের ক্ষেপনাস্ত্র হামলা।

‘ইরাকে ইরানের হামলা: ক্ষেপণাস্ত্র সক্ষমতার প্রমাণ’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শত্রুর যেকোনো ষড়যন্ত্র মোকাবেলা করা হবে সাফ হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি।

মঙ্গলবার তেহরানে 'আমিন সামরিক বিশ্ববিদ্যালয়'-এ শিক্ষা সমাপনী অনুষ্ঠানে ইরাকের কুর্দিস্তানে সন্ত্রাসীদের একটি ঘাঁটিতে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) ক্ষেপণাস্ত্র হামলার প্রতি ইঙ্গিত করে তিনি এ কথা বলেন।

মোহাম্মাদ বাকেরি আরও বলেছেন, ইরাকের কুর্দিস্তানে সন্ত্রাসীদের ঘাঁটিতে নিখুঁত হামলার মধ্যদিয়ে ইরানের সামরিক বাহিনীর গোয়েন্দা ও ক্ষেপণাস্ত্র সক্ষমতা ফুটে উঠেছে।

ষড়যন্ত্র হলেই তার মোকাবেলা হবে উল্লেখ করে তিনি বলেন, জাতিসংঘ ঘোষণা মেনে শত্রুর ওপর এ হামলা চালানো হয়েছে।

মানুষ নিজের ঘরের মধ্যেও অনিরাপদ হয়ে পড়বে-এমন পরিস্থিতি সৃষ্টি হতে দেওয়া হবে না। ইরানের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত থাকলে তা মোকাবেলা করা ছাড়া অন্য কোনো উপায় নেই।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) গত শনিবার ইরাকের উত্তরাঞ্চলে সন্ত্রাসীদের একটি ঘাঁটিতে ক্ষুদ্রপাল্লার সাতটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। প্রায় ২২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে এসব ক্ষেপণাস্ত্র সন্ত্রাসীদের ঘাঁটিতে সঠিকভাবে আঘাত হানে।

সন্ত্রাসী কমান্ডাররা যখন বৈঠক করছিল ঠিক সে সময়ই ক্ষেপণাস্ত্রগুলো সেখানে আঘাত হানে।

শনিবারই ওই সন্ত্রাসী গোষ্ঠী জানায় এ হামলায় তাদের ১৫ নেতাকর্মী নিহত ও অপর ৪০ জন আহত হয়। গতকাল সোমবার আইআরজিসি ওই হামলার সত্যতা নিশ্চিত করে।

এর আগে ২০১৭ সালের জুন মাসে সিরিয়ার দেইর আজ-জোর প্রদেশে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের কমান্ডিং পোস্টে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল আইআরজিসি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর