আওয়ামী লীগের বিকল্প নেই: আসাদুজ্জামান নূর

বৃহত্তর সিলেট ক্ষুদ্র নৃগোষ্ঠী ফোরামের সম্মেলনে বক্তব্য রাখছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর

আওয়ামী লীগের বিকল্প নেই: আসাদুজ্জামান নূর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, দেশে এখনো আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। যে কোনো সুস্থ বুদ্ধির ও অসাম্প্রদায়িক মানুষ এমনকি আমাদের শত্রুরাও বিশ্বাস করে, গত ১০ বছরে যে উন্নয়ন হয়েছে, তা আগে কখনোই সম্ভব হয়নি। একমাত্র শেখ হাসিনার পরিকল্পনার কারণেই দেশের এই উন্নয়ন সম্ভব হয়েছে।

আজ (১১ সেপ্টেম্বর, মঙ্গলবার) দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জের তেতুইগাঁওয়ে বৃহত্তর সিলেট ক্ষুদ্র নৃগোষ্ঠী ফোরামের আয়োজনে ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠীর ভাষা ও সাহিত্য-সংস্কৃতির বিকাশ এবং প্রাক-প্রাথমিক শিক্ষা চালুসহ শিক্ষার মান উন্নয়ন বিষয়ক এক সম্মেলনে তিনি এ কথাগুলো বলেন।

সংস্কৃতি মন্ত্রী আরও বলেন, সংস্কৃতির বিকাশে সারা দেশে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশে তৃণমূলেও সংস্কৃতির চর্চা হচ্ছে। এই এলাকার চা বাগানের সংস্কৃতি রক্ষার জন্য একটি সংস্কৃতি কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে।

পিডিশন প্রধানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল আওয়াল, মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমদুলহক সহ আদিবাসী ফোরামের নেতৃবৃন্দ।

এর আগে বিভিন্ন নৃ-জাতি গোষ্ঠী সাংস্কৃতিক অনুষ্ঠানে তাদের পরিবেশনায় নিজেস্ব সাংস্কৃতি তুলে ধরেন। তার মধ্যে মণিপুরী, খাসিয়া,ত্রিপুরা,গারো,রাজবংশী, সাঁওতাল, ওরাও এবং চা শ্রমিকদের গান ও নৃত্য ছিল উল্লেখযোগ্য।



অরিন▐ NEWS24
 

সম্পর্কিত খবর