নওয়াজ শরীফের স্ত্রী মারা গেছেন

কারাবন্দির আগে কুলসুমের সঙ্গে স্বামী নওয়াজ ও মেয়ে মরিয়মের শেষ সাক্ষাৎ [পুরোনো ছবি]

নওয়াজ শরীফের স্ত্রী মারা গেছেন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ক্যান্সারের সঙ্গে দীর্ঘ যুদ্ধে হার মানলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের স্ত্রী কুলসুম নওয়াজ। আজ সকালে (১১ সেপ্টেম্বর, মঙ্গলবার) যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কুলসুম (৬৮)।  

নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ কুলসুম নওয়াজের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। মৃত্যুকালে বেগম নওয়াজ স্বামী নওয়াজ শরীফ এবং ৩ সন্তান রেখে গেছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সোমবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে কুলসুমকে লন্ডনের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয়। মঙ্গলবার সকালে সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

গেল বছরের আগস্টে বেগম নওয়াজের শরীরে ক্যান্সার ধরা পড়ে এবং তখন থেকেই চিকিৎসার জন্য তিনি লন্ডনে অবস্থান করছিলেন।  

news24bd.tv
বেগম কুলসুম নওয়াজ [ফাইল ফটো]

দুর্নীতির অভিযোগে নওয়াজ শরীফ পদত্যাগ করার পর লাহোরে তার স্বামীর আসনে উপ-নির্বাচনের জন্য প্রার্থিতা পান কুলসুম নওয়াজ।

কিন্তু তখন অসুস্থতার কারণে তিনি আর সেই উপ-নির্বাচনের প্রচারণা চালাতে পারেননি। তার পরিবর্তে তার মেয়ে মরিয়ম তার হয়ে প্রচারণা শুরু করেন এবং সেই উপ-নির্বাচনে জয় লাভ করেও অসুস্থতার কারণে তখন তিনি শপথ গ্রহণ করতে পারেননি।

পাকিস্তানের ৩ বারের ফার্স্ট লেডি (১৯৯০-১৯৯৩, ১৯৯৭-১৯৯৯ ও ২০১৩-২০১৭ মেয়াদকালে) কুলসুম নওয়াজ ১৯৫০ সালে পাঞ্জাব প্রদেশের লাহোরে জন্মগ্রহণ করেন। ১৯৭০ সালে পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে উর্দু বিষয়ে স্নাতকোত্তর শেষ করেন এবং ১৯৭১ সালে তিনি নওয়াজ শরীফের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

উল্লেখ্য, দুর্নীতির দায়ে তার স্বামী নওয়াজ শরীফ এবং মেয়ে মরিয়ম বর্তমানে পাকিস্তানের বিশেষ কারাগারে বন্দি রয়েছেন।

 

সূত্র: দ্য ডন, রয়টার্স, এনডি টিভি

অরিন▐ NEWS24

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর