কলকাতায় বুলেটসহ বাংলাদেশি গ্রেপ্তার

নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর, কলকাতা

কলকাতায় বুলেটসহ বাংলাদেশি গ্রেপ্তার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কলকাতার দমদমে অবস্থিত নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিভলভারের বুলেটসহ ধরা পড়েছেন ৭১ বছর বয়সী এক বাংলাদেশি নাগরিক। সোমবার উড়োজাহাজে করে ঢাকায় আসার পথে তিনি গ্রেপ্তার হন। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ধরা পড়ার পর ওই ব্যক্তি নিজেকে ক্ষমতাসীন আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার ঘনিষ্ঠ সহযোগী এবং বাংলাদেশের মুক্তিযোদ্ধার সেনা বলে দাবি করেছেন।

জানা গেছে, কাল দুপুরে বাংলাদেশগামী উড়োজাহাজে ৩ ডজন বুলেটসহ আটক হন ওই বাংলাদেশি। এ সময় তার সঙ্গে ছিলেন অসুস্থ স্ত্রী এবং অন্য এক আত্মীয়। ওই বৃদ্ধের তিনটি ব্যাগ তল্লাশির সময় একটিতে ৩৬টি বুলেট পাওয়া যায়। সঙ্গে সঙ্গে ওই বৃদ্ধকে আটক করেছে কলকাতা পুলিশ।

পুলিশ জানিয়েছে, উদ্ধারকৃত সব বুলেট পয়েন্ট ‘থার্টি টু’ বোর রিভলভারের।  

জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি জানান, স্ত্রীর চিকিৎসার জন্য গেল ৫ সেপ্টেম্বর স্ত্রী ও অন্য নারীকে নিয়ে কলকাতায় আসেন তিনি। দক্ষিণ কলকাতায় বাইপাসের কাছে একটি হাসপাতালে তার স্ত্রীর কিডনি প্রতিস্থাপনের কথা ছিল। কিন্তু স্ত্রীর শারীরিক অবস্থা ওই চিকিৎসার জন্য উপযুক্ত না হওয়ায় তারা দেশে ফিরে যাচ্ছিলেন।

এদিকে, বৃদ্ধকে গ্রেপ্তার করা হলেও তার স্ত্রীকে ছেড়ে দিয়েছে পুলিশ। অসুস্থ স্ত্রী ও সঙ্গী নারীকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে।

আটক ব্যক্তি আরও দাবি করেন, বাংলাদেশের সিরাজগঞ্জ সদর থানা তাকে রিভলভারের লাইসেন্স দিয়েছে। কলকাতায় আসার সময় মনের ভুলে ব্যাগে বুলেট রয়ে যায়। বিষয়টি তিনি খেয়াল করেননি।

এ নিয়ে কলকাতা বিমানবন্দর পুলিশের প্রশ্ন, ঢাকায় বুলেট ভর্তি ব্যাগ নিয়ে তিনি বিমানে উঠলেন কিভাবে? তিনি এই প্রশ্নের কোনো সঠিক উত্তর দিতে পারেননি।

আজ (১১ সেপ্টেম্বর,মঙ্গলবার) ওই বাংলাদেশিকে স্থানীয় আদালতে তোলা হয়েছে। এর মধ্যেই ঢাকা থেকে কোনো উড়োজাহাজে তার আগ্নেয়াস্ত্রের লাইসেন্স কলকাতায় নিয়ে আসার কথা ছিল। লাইসেন্স যথাসময়ে আদালতে নিয়ে যাওয়া হয়েছে কিনা, তা এখনো জানা যায়নি।


সূত্র: আনন্দবাজার পত্রিকা, ব্রিফ টাইমস

অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর