স্বামী-স্ত্রীর অন্তরঙ্গ মুহূর্ত ধরা পড়লো গুগল ম্যাপে!

গুগল ম্যাপে দম্পতির অন্তরঙ্গ মুহূর্তের ছবি

স্বামী-স্ত্রীর অন্তরঙ্গ মুহূর্ত ধরা পড়লো গুগল ম্যাপে!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এক দম্পতির অন্তরঙ্গ মুহূর্ত ধরা পড়লো গুগল ম্যাপে। অবাক লাগলেও বাস্তবে এমন ঘটনা দেখা গেছে, গুগলের প্যানারোমিক ভিউয়ে।

ওই দম্পতি জানতেন-ই না, গুগল ম্যাপে ধরা পড়েছে তাদের ঘনিষ্ঠ দৃশ্য। গুগল ম্যাপে দেখে মনে হলো, সমুদ্র সৈকতে হালকা মেজাজে বসে রয়েছেন তারা।

গ্রে টি শার্ট পরা এক নারী, চোখে সান গ্লাস। এই যুগলের পাশেই আবার কারও একটা পা দেখা যাচ্ছে, কিন্তু শরীরের বাকিটা অংশ নেই। খুবই আজব! 

গুগল স্ট্রিট ভিউ এমন একটি প্রযুক্তি, যার মাধ্যমে গুগল ম্যাপস এবং গুগল আর্থে প্যানারোমিক ভিউয়ে ছবি দেখার পাশাপাশি বিশ্বের যে কোনো নির্দিষ্ট রাস্তার পূর্ণাঙ্গ চিত্র দেখা যায়। সে ভাবে দেখতে গিয়েই প্যানোরোমিক ভিউয়ের মাঝে চলাফেরা করছে এমন কোনো কিছু এসে গেলে ছবিটা ভারি অদ্ভুত দেখায়।

ব্যবহারকারীর গোপনীয়তার জন্যই ছবিটি কোথায় তোলা, তা কিন্তু জানা যাচ্ছে না।

এর আগেও একটি এরকম ছবি দেখে ভূতের অস্তিত্বের কথা বলেছিলেন অনেকে। বিভিন্ন স্থানের নতুন ছবি তুলে তা ব্যবহারকারীদের সুবিধার্থে আপডেট করে থাকে গুগল। অনেক সময় তাই এ রকম অদ্ভুত দেখায় ছবিগুলো।

গুগলের একটি গাড়ি বিশ্বের বিভিন্ন দেশের রাস্তায় গিয়ে প্যানোরামা সুবিধা ব্যবহার করে ওই জায়গার ছবি তোলে। গুগলের গাড়িতে রয়েছে ৯টি ক্যামেরা, যেগুলোর সাহায্যে ৩৬০° ভিউতে ছবি তোলা যায়। সঙ্গে থাকে বিশেষ লেজার ও জিপিএস সুবিধা, যেটি ছবি তোলার সঙ্গে সঙ্গে যেখান থেকে ছবি তোলা হলো, সেখান থেকে ছবি তোলার স্থানটির দূরত্ব কতটুকু সেটি নির্ধারণ করে দেয়।  

নির্দিষ্ট একটি এলাকার ছবি তোলা শেষে ছবি ওই স্থানের তথ্য সংগ্রহ, একাধিক মান নির্বাচন এবং যাচাই শেষে যুক্ত হয় গুগল ম্যাপে।


অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর