খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া শুরু

খুলনা বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া শুরু

সামছুজ্জামান শাহীন • খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়েছে।  

আজ (১৫ সেপ্টেম্বর, শনিবার) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ল্যাপটপের কি-বোর্ডের বাটন প্রেস করে আবেদন গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করেন।  

তিনি বলেন, গত বছর থেকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল অনলাইনে ভর্তির আবেদন ও ফলাফল প্রকাশ করে আসছে। এখন আমরা নিজস্ব প্রযুক্তিগত ব্যবস্থাপনায় তা করতে সক্ষম হয়েছি।

এ বছর থেকে শিক্ষার্থীদের ডাটাবেজ চালু করা হবে।  

news24bd.tv

এ সময় অনলাইন ভর্তি কমিটির আহবায়ক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, কমিটির সদস্য সহযোগী অধ্যাপক কাজী মাসুদুল আলম, সদস্য-সচিব উপ-রেজিস্ট্রার প্রীতিশ কুমার রায় উপস্থিত ছিলেন।  

আগামী ১৫ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৭ নভেম্বর।

 

খুবি কর্তৃপক্ষ জানিয়েছে, ১৭ নভেম্বর সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘বি’ ইউনিটের কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত এবং বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  


শাহীন▐ অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর