নোয়াখালীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩০

আ.লীগের দুপক্ষের সংঘর্ষ।

নোয়াখালীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩০

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নোয়াখালীর চৌমুহনীতে আধিপত্য নিয়ে আওয়ামী লীগের দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ পাঁচ পুলিশ সদস্যসহ ৩০ জন আহত হয়েছে।

সোমবার বিকেলে সাড়ে তিনটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

বেগমগঞ্জ সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, পূর্ব ঘোষণা অনুযায়ী বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম-সম্পাদক আক্তারুজ্জামান আনছারীকে আহত করার প্রতিবাদে সভায় যোগ দিতে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমবেত হয়। এক পর্যায়ে এমপি মামুনুর রশিদ কিরনের উপস্থিতিতে তার সমর্থকদের একটি মিছিল আসলে চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেনের উপস্থিতিতে তার সমর্থকদের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।

পরে উত্তেজিত নেতাকর্মীরা চেয়ার ভাঙচুর করে।

শুরু হয় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ। বিকেলে সাড়ে তিনটা থেকে শুরু হওয়া এ সংঘর্ষ সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলে। এতে পাঁচ পুলিশ সদস্যসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

সংঘর্ষ চলকালে গোটা চৌমুহনী বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাজারের সকল দোকান-পাট বন্ধ হয়ে যায়। বাজারের দু'পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।  

বেগমগঞ্জ সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ জানান, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)