চাইলেন বাইকের চাবি, চালক দিলেন টান

লাইসেন্স দেখতে চাইলে মোটর সাইকেল নিয়ে পালানোর চেষ্টা করেন রেজাউল

চাইলেন বাইকের চাবি, চালক দিলেন টান

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিগন্যাল পেয়ে মোটর সাইকেল থামিয়ে নিজেকে পরিচয় দিলেন পুলিশ কর্মকর্তা। তার পেছনের আরোহীর মাথায় নেই হেলমেট। নেই বাইক চালানোর লাইসেন্স। তবুও জোর খাটিয়ে চলে যেতে উদগ্রীব তিনি।

বাধা দিতে গিয়ে আঘাত পান সেখানে দায়িত্বপ্রাপ্ত গার্ল গাইডসের দুই সদস্য।

আজ (১৮ সেপ্টেম্বর, মঙ্গলবার) দুপুর ১টার দিকে রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবের মোড়ে এ ঘটনা ঘটে।  

সম্প্রতি ঘটে যাওয়া নিরাপদ সড়কের দাবিতে দেশজুড়ে আন্দোলনের পর সরকার নড়েচড়ে বসে। ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণে স্কাউট ও গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের সদস্যরা ট্রাফিক পুলিশ সদস্যদের সঙ্গে কাজ করছেন।

 

স্কাউট ও গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের এক সদস্য হলেন আলফিসা। তিনি বলেন, ‘আমি একটু দূরে সড়কের অন্য পাশ দেখছিলাম। অন্যদিকে আমার আরেক বন্ধু মোটর সাইকেলের এক আরোহীকে আটকায়। তার পেছনের জনের মাথায় হেলমেট ছিল না। আমি সেখানে এগিয়ে যাই। লাইসেন্স দেখাতে বললে ওই ব্যক্তি নিজেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্য হিসেবে পরিচয় দেন। এরপর আমরা চাবি চাইলে না দিয়ে আমাদের দু’জনের মাঝখান দিয়েই মোটর সাইকেল টান দেন। পেছন থেকে ওনার মোটর সাইকেল আমাদের আরেকজন ধরে ফেলে। ’

news24bd.tv

আলফিসা জানান, তিনি ও তার বন্ধু দু’জনেই পায়ে আঘাত পান। গোয়েন্দা পুলিশের পরিচয় দেওয়া ওই ব্যক্তি জানান, তার নাম মো. রেজাউল।  

ঘটনার সময় আশপাশের লোকজন জড়ো হন এবং ট্রাফিকের অন্য সদস্যরা সেখানে চলে আসেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন রমনা ট্রাফিক জোনের ইন্সপেক্টর (প্রশাসন) তরিকুল আলম। তিনি বলেন, ‘মেয়েরা সিগন্যাল দিলে ওই ব্যক্তি না বাইক না থামিয়ে চলে যেতে চাইলে ওরা লাইসেন্স দেখতে চায়। কিন্তু তিনি তা না করে মোটর সাইকেল নিয়ে টান দেন। এতে ওরা আঘাত পায়। ’ 

তিনি জানান, লাইসেন্স না থাকার কারণে ট্রাফিক আইনে তার বিরুদ্ধে মামলা হয় এবং ৮০০ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া গায়ের ওপর মোটর সাইকেল তুলে দেওয়ার অভিযোগে তিনি গার্ল গাইডসের সদস্যদের অপরাধ আইনে মামলা করার জন্য বলেন। তবে রেজাউল নিজের ভুল স্বীকার করে ক্ষমা চাইলে গার্ল গাইডসের সদস্যরা মামলা করেননি।

ওই স্থানে থাকা গণমাধ্যম কর্মী ঘটনা সম্পর্কে রেজাউলের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি পুলিশে আছি, আমার ভুল হয়ে গেছে। ’

 

অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর