দেশে ফিরে যা বললেন তামিম!

ছবি-সংগৃহীত

দেশে ফিরে যা বললেন তামিম!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মঙ্গলবার দেশে ফিরে আসছেন তামিম ইকবাল। কব্জির চোটের জন্য তিনি আর খেলতে পারছেন না এশিয়া কাপ। তবে উদ্বোধনী ম্যাচে তিনি যা করে দেখিয়েছেন, সেটা ভুলার নয়। দেশপ্রেম আর বীরত্বের কাজ।

মঙ্গলবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তামিম। সেখানেই মুখোমুখি হন সংবাদমাধ্যমের। নানা বিষয়ে কথা বলতে গিয়ে তামিম বলেন, কারও জন্য কিছু থেমে থাকে না। তিনি হয়তো একটা কারণে ফিরে এসেছেন।

তবে, তার জায়গা পূরণের জন্য যারা রয়েছেন, তাদের সামনে এটা দারুণ একটা সুযোগ নিজেদের প্রমাণ করার।

ইতোমধ্যেই সুপার ফোরে খেলা নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ২১ সেপ্টেম্বর আবার রয়েছে সুপার ফোরের প্রথম ম্যাচ। তামিমের অনুপস্থিতিতে বাকিরা পারবেন তো? এমন প্রশ্ন যখন উঠছে, তখন তামিম জানিয়ে দিলেন, দল নিয়ে দুশ্চিন্তা করার কোনো কারণ নেই।

তামিম মনে করেন, কারও জন্য তো কিছু থেমে থাকে না। কেউ না কেউ জায়গা পূরণ করবেই। তিনি বলেন, ওভাবে ভাবার কিছু নেই। ক্রিকেট এমনই একটা খেলা, যেখানে কারও জন্য কিছু থেমে থাকে না। আমি ইনজুরির কারণে খেলতে না পারলেও আমার জায়গায় আরেকজন এসে নিজেদের সেরাটা দিয়ে খেলার চেষ্টা করবে। আমার জায়গায় যেই আসুক না কেন বেস্ট অব লাক জানাতে চাই। দলের কথা মাথায় রেখেই তারা পারফরম্যান্স করার চেষ্টা করবে।

তামিম মনে করেন, ফাইনালের চিন্তা না করে ম্যাচ বাই ম্যাচ নিয়ে চিন্তা করা উচিৎ। তিনি বলেন, আমার মনে হয় না কোনো একজন খেলোয়াড়ের জন্য পুরো দলের পারফরম্যান্স পরিবর্তন হয়ে যাবে। এটা উচিৎও না। আমরা যেভাবে শুরুটা চেয়েছিলাম সেটা পেয়েছি। আশা করি পুরো টুর্নামেন্টেই এভাবেই আমরা খেলবো। আর চ্যাম্পিয়ন হবো কি হবো না অতোদূর না ভেবে সামনে ২০ তারিখে কী হবে, ২১ তারিখে কী হবে সেগুলো নিয়ে যদি চিন্তা করি তাহলেই আমাদের জন্য ভালো।


NEWS24▐ কামরুল

 

সম্পর্কিত খবর