এমপি কালামের দুই শতাধিক উঠান বৈঠক

উঠান বৈঠকে এমপি কালাম

এমপি কালামের দুই শতাধিক উঠান বৈঠক

নাটোর প্রতিনিধি

দুই শতাধিক উঠান বৈঠক করে রেকর্ড সৃষ্টি করেছেন নাটোরের লালপুর ও বাগাতিপাড়া নিয়ে গঠিত নাটোর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম। গত বছরের নভেম্বর থেকে চলতি সেপ্টেম্বর পর্যন্ত সময়ে তিনি এসব বৈঠকে যোগ দেন বলে জানা গেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে সারাদেশে তৃণমূল পর্যায়ে দলকে সুসংগঠিত ও নেতাকর্মীদের চাঙ্গা করতে উঠান বৈঠক নামের গণজমায়েতের নির্দেশনা দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশ অনুযায়ী সরকারের সাফল্যের বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে সম্প্রতি নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) ও নাটের-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের উঠান বৈঠক আয়োজন করতে দেখা গেছে।

তবে এরই মধ্যে দুই শতাধিক উঠান বৈঠক করে নজির সৃষ্টি করেছেন নাটোর-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম।

লালপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আফতাব হোসেন ঝুলফু জানান, অনুষ্ঠিত উঠান বৈঠকের বদৌলতে সাংসদ আবুল কালামের সাথে দুই উপজেলার সাধারণ মানুষের সংযোগ ঘটিয়েছে দলের তৃণমূল নেতাকর্মীরা। নিজেদের উঠানে সাংসদকে পেয়ে দল ও নিজেদের অভাব, অভিযোগ ও বিভিন্ন সমস্যা তুলে ধরেছেন। সেগুলোর যৌক্তিক সমাধানের আশ্বাস দিয়েছেন সাংসদ।

ফলে সাংসদের সাথে দূরুত্ব কমেছে তাদের। এতে করে নির্বাচনের আগেই ভোটারদের দোড়গোড়ায় যাবার একটি সুযোগ পেয়েছেন সাংসদও।

লালপুর ও বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, দুই উপজেলার ইউনিয়ন, ওয়ার্ড, পাড়া-মহল্লায় দলকে সুসংগঠিত করতে গত বছরের নভেম্বর থেকে দুই শতাধিক উঠান বৈঠকে যোগ দেন সাংসদ আবুল কালাম। এর মধ্যে কোন কোন এলাকায় একাধিক বৈঠকও অনুষ্ঠিত হয়েছে।

সম্পর্কিত খবর