ব্লু হোয়েল গেমের সবচেয়ে বেশি ইন্টারনেট সার্চ বরিশালে!

ব্লু হোয়েল গেমের সবচেয়ে বেশি ইন্টারনেট সার্চ বরিশালে!

ব্লু হোয়েল গেমের সবচেয়ে বেশি ইন্টারনেট সার্চ বরিশালে!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইন্টারনেটভিত্তিক বিশ্বব্যাপী আলোচিত এক গেমের নাম ব্লু হোয়েল। রাশিয়া থেকে তৈরি এই গেমটি বাংলাদেশে আলোচনায় আসে ঢাকার সেন্ট্রাল রোডে এক মেধাবী কিশোরীর মৃত্যুর পর। এর আগে গত কয়েক মাসে ভারতে বেশ কয়েকটি আত্মহত্যার খবর পাওয়া যায় এই গেম খেলে। মনোবিজ্ঞানিদের মতে 'আমার কিছু করতে পারবে না'  এমন হিরোইজম চিন্তা থেকে অথবা হতাশা থেকে অনেকে এই গেমে ঢুকে আর বের হতে পারে না।

অধিকাংশেরই শেষ পরিণতি হয় মৃত্যু।  

এদিকে আত্মহত্যার গেম হিসেবে এরইমধ্যে পরিচিতি পেলেও এখনো এই গেম নিয়ে মানুষের মধ্যে আগ্রহ বিরাজ করছে। অনেকেই একটু ঢুকে দেখার চেষ্টা করছেন। অনেকে সোশ্যাল মিডিয়ায় লিঙ্ক চেয়ে স্ট্যাটাস দিচ্ছেন।

নেটে সার্চ দিচ্ছেন ব্লু হোয়েল লিখে। মৃত্যুর আশঙ্কা জেনেও অনেকে ইন্টারনেটে গেমটির অনুসন্ধানে নেমেছেন। যার ব্যাপক প্রভাব পড়েছে বাংলাদেশেও।

গুগলের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুসারে, বিশ্বব্যাপী অনলাইনে এই গেমটি খোঁজা হয়েছে এমন দেশের তালিকায় তিন নম্বরে আছে বাংলাদেশ। আর গত এক মাসের গুগল তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, বাংলাদেশের বরিশাল বিভাগ থেকে ইন্টারনেটে এই গেমটি সবচেয়ে বেশি খোঁজা হয়েছে।

গত এক বছরে বিশ্বব্যাপী ইন্টারনেটে কি কি খোঁজা হয়েছে, তার উপর ভিত্তি করে ‘গুগল ট্রেন্ড রিপোর্ট’ নামের এ রিপোর্টটি তৈরি করেছে গুগল। সেখানে পাওয়া গেছে এ তথ্য। আর ব্লু হোয়েল গেমটি খোঁজার তালিকায় প্রথম স্থানে রয়েছে পাকিস্তান। তালিকার প্রথম সারিতে নাম আছে ভারত ও নেপালেরও।

সম্পর্কিত খবর