কাশ্মীরে ৩ পুলিশকে হত্যা করল গেরিলারা

নিহত তিন পুলিশ সদস্য।

কাশ্মীরে ৩ পুলিশকে হত্যা করল গেরিলারা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে তিন পুলিশ সদস্যকে অপহরণের পর গুলি করে হত্যা করেছে গেরিলারা। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে শুক্রবার সকালে নিহত তিন পুলিশের লাশ উদ্ধার হয়েছে।

তারা হলেন-  ফিরদৌস আহমদ, কুলদীপ সিং ও নিসার আহমদ।

বৃহস্পতিবার রাতে অজ্ঞাত গেরিলারা এক পুলিশ সদস্যের ভাইসহ মোট চারজনকে অপহরণ করে নিয়ে যায়।

পুলিশ দ্রুত তাদের উদ্ধারের জন্য মাঠে নেমে তল্লাশি অভিযান চালালেও তাতে কোনো ফল হয়নি।

সোপিয়ানের দানগাম গ্রাম থেকে আজ সকালে তিন পুলিশ সদস্যের লাশ উদ্ধার হয়। গেরিলারা অবশ্য এক পুলিশ সদস্যের ভাইকে মুক্তি দিয়েছে।

ওই ঘটনার পরে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান, কুলগাম এবং পুলওয়ামাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়ে কমপক্ষে ৬ পুলিশ সদস্য চাকরি থেকে পদত্যাগ করেছেন।

মঙ্গলবার হিজবুল মুজাহিদীন গেরিলা গোষ্ঠীর পক্ষ থেকে এক বার্তায় পুলিশ ও নিরাপত্তা সদস্যদের চাকরি থেকে ইস্তফা দেয়ার দাবি জানানো হয়। অন্যথায় মৃত্যুর জন্য তৈরি থাকার জন্য হুঁশিয়ারি দেওয়া হয়।

গত আগস্টেই দক্ষিণ কাশ্মীরের বিভিন্ন স্থান থেকে গেরিলারা বেশ কয়েকজন পুলিশ পরিবারের সদস্যদের অপহরণ করে নিয়ে যায়। গেরিলাদের পরিবারের সদস্যদের পুলিশ মুক্তি দেওয়ার পরে পুলিশ পরিবারের সদস্যদের মুক্তি দেয় গেরিলারা।

এদিকে, আজ সকালে অন্য একটি ঘটনায় উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার সুমুলার বনভূমি এলাকায় অজ্ঞাত গেরিলা ও যৌথবাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধ হয়।

পুলিশের এক কর্মকর্তা বলেন, সংশ্লিষ্ট এলাকায় গেরিলাদের সন্ধানে সেনাবাহিনী, সিআরপিএফ ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের সদস্য সমন্বিত যৌথ বাহিনী তল্লাশি অভিযান চালানোর সময় উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ  হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর