রোহিতের ব্যাটে হার টাইগারদের

রোহিত শর্মা

রোহিতের ব্যাটে হার টাইগারদের

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

রোহিত শর্মার অনবদ্য ব্যাটিংয়ে ভারতের কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ। ১৭৪ রানের টার্গেটে খেলতে নেমে ৮২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ রোহিত শর্মা ৮৩ ও শেখর ধাওয়ান ৪০ রান করেন।  

শুক্রবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত এশিয়া কাপের এ ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ছন্দ ধরে রাখতে পারেনি টাইগাররা।

১০১ রানে সাত উইকেট পতনের পর অষ্টম উইকেট জুটিতে মেহেদি হাসান মিরাজের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েছিলেন অধিনায়ক মাশরাফি। তবে মাশরাফির আউটের পর আর বেশিদূর যেতে পারেনি টাইগাররা। ৫ বল বাকি থাকতেই ১৭৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সাবলীল খেলেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান।

রোহিত ১০৪ বলে ৮৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। তার ইনিংসটি ছিল ৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো। ৪৭ বলে চার বাউন্ডারি এবং এক ছক্কায় ৪০ রান করেন ধাওয়ান। সাকিবের বলে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হন ভারতীয় এ ওপেনার। ধোনিও ৩৭ বলে ৩৩ রানের কার্যকর একটি ইনিংস খেলেন।

পরপর দুই ম্যাচে বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা ব্যর্থ। লিটন-সাকিব-মুশফিক-মিঠুন-মাহমুদউল্লাহদের পরাজয়ের এই দিনে ব্যাট চালিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও মাশরাফি বিন মুর্তজা। অষ্টম উইকেটে তাদের ৬৫ রানের জুটিতে দেড়শ পার করে বাংলাদেশ।

ওয়ানডে ক্রিকেটে অষ্টম উইকেটে বাংলাদেশের সেরা জুটি খালেদ মাসুদ পাইলট ও মোহাম্মদ রফিকের। ২০০৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৭০ রানের জুটি গড়েছিলেন তারা। ১৫ বছর পরও তাদের সেই রেকর্ড ভাঙতে পারেননি কেউই।

জুটির ফিফটি হওয়ার পর হাত খুলে খেলার চেষ্টা করেন মাশরাফি। ইনিংসের ৪৭তম ওভারে ভুবেনেশ্বর কুমারকে পরপর দুই বলে লংঅনে ছক্কা হাঁকান বাংলাদেশ দলের অধিনায়ক। ওভারের তৃতীয় বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেয়ার আগে ২৬ রান করে ফেরেন মাশরাফি। তার বিদায়ের পর ৫০ বল খেলে দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে ফেরেন মিরাজ।

সম্পর্কিত খবর