গাজীপুরে শ্রমিক বিক্ষোভ মহাসড়ক অবরোধ

শ্রমিক বিক্ষোভ মহাসড়ক অবরোধ

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ মহাসড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশনের ডেগেরচালা এলাকায় একটি কারখানার শ্রমিকরা পানি পান করে অসুস্থ হওয়ার প্রতিবাদ ও বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকদের একটি অংশ ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বেশ কিছু যানবাহন ভাঙচুর করে। এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

পুলিশ ও শ্রমিকরা জানায়, গেল শনিবার বিকেলে ডেগের চালা এলাকায়  নিট এন্ড নিটেক্স কারখানার কিছু শ্রমিক কারখানার সরবরাহ করা পানি পান করে অসুস্থ হয়ে পড়েন। এ ঘটনার পর শ্রমিকরা বিক্ষোভ করেন। পরে রবিবার সকালে শ্রমিক অসুস্থ হওয়ার প্রতিবাদে ও বকেয়া বেতনের দাবিতে ফের বিক্ষোভে নামেন শ্রমিকরা। একপর্যায়ে তারা মালের বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বেশ কিছু যানবাহন ভাঙচুর করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে ভাঙচুরের আশঙ্কায় ওই এলাকা ও আশে পাশের এলাকার অন্তত ৫০টি তৈরি পোশাক কারখানা আজকের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

গাছা থানার ওসি মোঃ কাজী ইসমাইল হোসেন জানান, বকেয়া বেতনের দাবি ও শ্রমিক অসুস্থ হওয়ার প্রতিবাদে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে কিছু যানবাহন ভাঙচুর করেছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।


NEWS24▐ কামরুল