এমপির সহায়তায় দৃষ্টি ফিরে পেল শিক্ষার্থী

রাফিন ও তার পরিবারের সাথে এমপি দুর্জয়

এমপির সহায়তায় দৃষ্টি ফিরে পেল শিক্ষার্থী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার পাচথুবী গ্রামের দবির উদ্দিনের ৭ বছর বয়সী ছেলে রাফিন। স্কুল আঙিনায় খেলতে গিয়ে পড়ে যায় সে। এতে দৃষ্টিশক্তি হারিয়ে ফেলে শিশুটি।  

দরিদ্র দবির উদ্দিন যেখানে সংসার চালাতেই হিমশিম খান, সেখানে ছেলের এমন অবস্থায় কী করবেন তার কোনো কুলকিনারা পাচ্ছিলেন না তিনি।

ছেলের দৃষ্টি ফেরাতে অন্যের দ্বারে দ্বারে টাকার জন্য হাত পেতেও কোনো আশানুরুপ আশ্বাস পাচ্ছিলেন না দবির।  

ঠিক সেই মুহূর্তে রাফিনের দৃষ্টি ফেরাতে সহযোগিতার হাত বাড়িয়ে দেন মানিকগঞ্জ -১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। তার আর্থিক সহায়তায় ফের পৃথিবীর আলো দেখতে পারছে স্কুল ছাত্র রাফিন।

গেল ২১ ফেব্রয়ারি স্কুলে খেলার সময় কলমের খোঁচায় বাম চোখে আঘাত পায় রাফিন।

তাৎক্ষণিকভাবে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানকার চিকিৎসক তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিলে রাফিনকে রাজধানীর একটি প্রাইভেট হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিৎিসকের ভুল চিকিৎসায় রাফিন দৃষ্টিশক্তি হারিয়ে ফেলে রাফিন। এতে তার পরিবার হতাশাগ্রস্ত হয়ে পড়ে।

রাফিনের বিষয়টি দৌলতপুর আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাধ্যমে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়কে জানানো হয়। দুর্জয় রাফিনের দৃষ্টি ফেরাতে যা যা কিছু করা দরকার তা করার আশ্বাস দেন।  

পরে রাফিনকে ভর্তি করা হয় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে। সেখানে চোখের সফল অস্ত্রোপচারের পর রাফিন দৃষ্টিশক্তি ফিরে পায়।

এ ব্যাপারে রাফিনের বাবা দবির উদ্দিন বলেন, ‘এমপি দুর্জয়ের আর্থিক সহযোগিতার কারণেই আমার সন্তান আজ দৃষ্টিশক্তি ফিরে পেয়েছে। আমি তার দীর্ঘায়ু কামনা করছি। ’

এ ব্যাপারে সংসদ সদস্য ও বাংলাদেশের অভিষেক টেস্টের নেতা দুর্জয় বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এলাকার জনগণের সার্বিক উন্নয়নে নিজেকে নিয়োজিত রাখা আমার নৈতিক দায়িত্ব এবং কর্তব্য। সামাজিক ও বিবেকের দায়বদ্ধতার জায়গা থেকে দৃষ্টিহীন রাফিনের চিকিৎসার সহায়তা করেছি। ’ এ রকম কাজের মধ্য দিয়ে আজীবন সাধারণ মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখার আশাবাদ ব্যক্ত করেন তিনি।


অরিন▐ NEWS24 
 

সম্পর্কিত খবর