পাটুরিয়া-দৌলতদিয়ায় ৫ শতাধিক ট্রাক আটকা

পাটুরিয়া ফেরিঘাট।

পাটুরিয়া-দৌলতদিয়ায় ৫ শতাধিক ট্রাক আটকা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। ফেরির তুলনায় বাড়তি যানবাহনের কারণেই ট্রাকের সংখ্যা বাড়ছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

বুধবার সকাল সোয়া সাতটা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকা মিলে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ফেরিঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মাওয়া ফেরিঘাটে ফেরি চলাচল ব্যাহত হওয়ার কারণে পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের চাপ বাড়ছে। যে কারণে সীমিত ফেরি দিয়ে অধিক যানবাহন পারাপারে কিছুটা ভোগান্তি হচ্ছে।

তবে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপারে সুযোগ দেওয়ার কারণে ভোগান্তিতে রয়েছেন পণ্যবাহী ট্রাকের চালক ও শ্রমিকেরা। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় আড়াই শতাধিক ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আব্দুল্লাহ জানান, মধ্যরাত থেকে ঢাকামুখী যাত্রীবাহী বাস ও জরুরী পণ্যবাহী ট্রাকের চাপ ছিল বেশি। সেগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করার কারণে ফেরিঘাট এলাকায় আটকা পড়েছে তিন শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর