মাশরাফির সেই অসাধারণ ক্যাচ (ভিডিও)

মাশরাফির সেই অসাধারণ ক্যাচ

মাশরাফির সেই অসাধারণ ক্যাচ (ভিডিও)

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১৮ রানে ৩ উইকেট নেই। বাংলাদেশের দেওয়া ২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পরে যায় পাকরা। এরপর ইমাম-উল-হক ও শোয়েব মালিক চাপ কাটিয়ে উঠতে শুরু করে। আর তখনই পাকিস্তান শিবিরে আঘাত হানেন রুবেল।

ভেঙ্গে দেন তাদের জয়ের স্বপ্ন।  

পাকিস্তানের ভরসা শোয়েব মালিককে ফেরান রুবেল। মাশরাফির হাতে তালুবন্দি হয়ে ফেরেন শোয়েব মালিক। আউট হবার আগে ইমাম-উল-হকের সঙ্গে ৬৭ রানের পার্টনারশিপ গড়েন তিনি।

শোয়েব মালিক এবারের এশিয়া কাপের দুর্দান্ত খেলোয়ার। তাই তাকে সময়ে ফেরাতে না পারলে হয়তো এই ম্যাচের গল্পটা অন্যভাবে লিখতে হতো।

২১তম ওভারের প্রথম বলে মালিক মিডউইকেটের ওপর দিয়ে তুলে মারতে চেয়েছিলেন। কিন্তু এক হাতে বলটা ছোঁ মেরে ক্যাচটা নিয়ে নেন মাশরাফি। বলটা তালু বন্দী করতে প্রায় ৮ ফুট ডাইভ দিয়েছেন ম্যাশ। অবশ্য ডাইভ দিতে গিয়ে আঙুলে ব্যথা পেয়ে ম্যাশকে মাঠের বাইরেও থাকতে হয়েছে ১৫ মিনিট।

ম্যাচ শেষে এই ক্যাচ নিয়ে মাশরাফি বললেন, ‘আমাদের আজকের ফিল্ডিং নিয়ে গর্ব করা যায়। অনেক দিন আমরা এমন ফিল্ডিং করে দেখাতে পারিনি। আশা করি আজকের পর দলের খেলোয়াড়েরা বুঝবে ভালো ফিল্ডিং কতটা গুরুত্বপূর্ণ। এখনো আমাদের ব্যাটিং ও বোলিংয়েও উন্নতি করার অনেক সুযোগ আছে। শোয়েব মালিকের ক্যাচটা যে শেষ পর্যন্ত ছাড়িনি, এতে আমি ভাগ্যবান ছিলাম। শোয়েব যে রকম ফর্মে ছিল এবার। শুধু আমি নয়, সব মিলিয়ে আমাদের ফিল্ডিংটা ভালো হয়েছে। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর