'আওয়ামী লীগ সংঘাতকে উস্কে দিচ্ছে, তারা গুণ্ডাসুলভ'

ফাইল ছবি

'আওয়ামী লীগ সংঘাতকে উস্কে দিচ্ছে, তারা গুণ্ডাসুলভ'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে চায়। কিন্তু আওয়ামী লীগের নেতাদের বক্তব্য সংঘাত সৃষ্টির ইঙ্গিত। তাদের বক্তব্য গুণ্ডাসুলভ। তারা সংঘাতকে উস্কে দিচ্ছে।

আমরা তাদেরকে এসব বক্তব্য থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শনিবারের সমাবেশের জন্য আমরা সকল প্রস্তুতি নিচ্ছি। গতকাল মহাসচিবের নেতৃত্বে যৌথ সভায় এ বিষয়ে সকল প্রস্তুতির বিষয়ে কর্মপরিকল্পনা ঠিক করা হয়েছে।

রিজভী বলেন, আমরা পুলিশকে চিঠি দিয়েছি। পুলিশ গণপূর্তে পাঠিয়েছে। তারা নেতিবাচক কিছু বলেনি। তবে এখনো আমরা লিখিত অনুমতি পাইনি। আমরা আশাবাদী অনুমতি পাবো এবং বেশ ভালোভাবে আমরা শনিবার সমাবেশ করবো।

একই দিনে মহানগর নাট্য মঞ্চে ১৪ দলের সমাবেশ জানার পর বিএনপি ২৭ তারিখের সমাবেশ ২৯ তারিখে নিয়ে গেছে- এমন অভিযোগের বিষয়েও কথা বলেন রিজভী।

তার দাবি, ১৪ দল ২৯ তারিখ নাগরিক সভা করবে, তা আমরা জানতাম না। তাছাড়া আমাদের মহাসচিব বলেছেন, পুলিশের সঙ্গে আলাপ করেই ২৯ তারিখ সোহরাওয়ার্দীতে সমাবেশ ডাকা হয়েছে। আমরা শান্তিপূর্ণ সফল সমাবেশ করতে চাই। কোনও রকম বিশৃঙ্খলাপূর্ণ কিছু হবে না। কিন্তু আওয়ামী লীগ নেতাদের বক্তব্য সংঘাতকে উস্কে দিচ্ছে। এটি ঠিক হচ্ছে না। আমরা আশা করি তারা এ ধরনের বক্তব্য থেকে সরে আসবে।

 

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর