'একসঙ্গে জ্বলে উঠলে সব সম্ভব'

ছবি-সংগৃহীত

'একসঙ্গে জ্বলে উঠলে সব সম্ভব'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আজ শুক্রবার এশিয়া কাপের ফাইনাল ম্যাচ। এতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। কারণ মুশফিক-মিঠনের জুটি ও বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০২ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। বাংলাদেশ ৩৭ রানের জয় পায়।

সেই সঙ্গে এবারও এশিয়া কাপের ফাইনালে উঠে যায় বাংলাদেশ।
 
মুশফিকের মতে, টুর্নামেন্টে এখনো নিজেদের সেরাটা খেলতে পারেনি বাংলাদেশ। তিন বিভাগ একসঙ্গে জ্বলে উঠলে ভারতের বিরুদ্ধে বাংলাদেশের ভালো সুযোগ দেখছেন তিনি।

মুশফিক বলেন, অবশ্যই আমরা পারব।

আত্মবিশ্বাসের কমতি নেই। আমরা এখনো নিজেদের সেরাটা খেলতে পারিনি। এখনো তিন বিভাগ একসঙ্গে জ্বলে ওঠেনি। টপ অর্ডার ভালো করছে না। এগুলো সব যদি ভারতের বিপক্ষে জ্বলে উঠে, তাহলে না পারার কারণ নেই। ভারত অবশ্যই অসাধারণ ক্রিকেট খেলছে। কিন্তু ওরাও মানুষ, ওরা ভুল করবে। যদি আগে ব্যাট করি এবং বড় স্কোর গড়তে পারি, শুরুতে ওদের চাপে রাখতে পারলে কিংবা রান তাড়া করলে ভালো শুরু পেলে না পারার কারণ নেই। ভারতের বিপক্ষে আমরা সেটিই করতে চাই।
 
এশিয়া কাপের গত কয়েক আসর ফাইনাল খেলছে বাংলাদেশ। কিন্তু চ্যাম্পিয়ান হতে পারেননি এখনও। তার পরও এই টুর্নামেন্ট জয়ের স্বপ্নটা ধারণ করেই এগুচ্ছেন মুশফিক।

তিনি বলছেন, মানুষ স্বপ্ন ও আশা নিয়েই বাঁচে এবং আমাদের স্বপ্নটাও আছে। এশিয়া কাপের আগে আমাদের লক্ষ্য ছিল যে অন্তত ফাইনাল যেন খেলতে পারি। তার পর ফাইনালে উঠতে পারলে দেখা যাবে, সেরা ক্রিকেট খেললে অবশ্যই পারব। এখন এত কষ্ট করে এত দূর এসেছি, অবশ্যই আমাদের সুযোগ আছে খুব ভালো খেললে ভারতকে হারানোর। আগেও আমরা ওদেরকে হারিয়েছি। এটা ঠিক আমরা ওদের বিপক্ষে ধারাবাহিক ভাবে হয়ত ভালো খেলতে পারিনি। কিন্তু এটাও মনে রাখতে হবে, ওরা বিশ্বের সেরা দুটি দলের একটি। আমরা নিজেদের সেরাটা খেললে ওদের চাপে রাখা সম্ভব এবং জেতা সম্ভব।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর