এবার কানাডা, আমেরিকা ও মধ্যপ্রাচ্যে 'ঢাকা অ্যাটাক'

এবার কানাডা, আমেরিকা ও মধ্যপ্রাচ্যে 'ঢাকা অ্যাটাক'

এবার কানাডা, আমেরিকা ও মধ্যপ্রাচ্যে 'ঢাকা অ্যাটাক'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশ সাড়া জাগিয়ে ২০ অক্টোবর কানাডা, আমেরিকায় বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে এ বছরের আলোড়ন সৃষ্টিকারী ছবি ঢাকা অ্যাটাক। এছাড়াও সংযুক্ত আরব আমিরাত, কাতার ও ওমানে ছবিটি মুক্তি পাচ্ছে ২৭ অক্টোবর।
 
বাংলাদেশি সিনেমার বিশ্ব পরিবেশক কানাডাভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব সপ্তক খবরটি নিশ্চিত করেছেন। এরই মধ্যে সিনেপ্লেক্সগুলোর ওয়েবসাইটে এসেছে ঢাকা অ্যাটাক'র নাম।

২০ অক্টোবর  'ঢাকা অ্যাটাক' মুক্তি পাচ্ছে কানাডার টরন্টো, মিসিসাগা, ক্যালগেরি ও উইনিপেগ এ অবস্থিত 'সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট' এর  হলগুলিতে।

১) সিনেপ্লেক্স অডিওন, এগলিন্টন টাউন সেন্টার, টরন্টো ২) সিনেপ্লেক্স সিনেমাস, ৩০৯ রাথবার্ন রোড ওয়েস্ট, মিসিসাগা ৩) সিনেপ্লেক্স অডিওন, সানরিজ স্পেক্ট্রাম, ক্যালগেরি ৪) সিনেপ্লেক্স অডিওন, ম্যাকগিলিভ্রে ও ভিআইপি, উইনিপেগ (মন্ট্রিয়ল এর সিনেপ্লেক্স ফোরাম এ মুক্তি পাবে ২ সপ্তাহ পরে)।

আমেরিকাতে মুক্তি পাচ্ছে রিগ্যাল ও সিনেমার্ক এর প্রেক্ষাগৃহগুলোতে। নিউইয়র্ক সিটি ১. রিগ্যাল ইউএ কাফম্যান অ্যাস্টোরিয়া স্টেডিয়াম ১৪ ও আরপিএক্স ডালাস ২. সিনেমার্ক ১৭ আইম্যাক্স, ওয়েব চ্যাপেল রোড লস এঞ্জেলস (২ সপ্তাহ পর) ৩. রিগ্যাল এল এ লাইভ স্টেডিয়াম ১৪।

মধ্যপ্রাচ্যে 'ঢাকা অ্যাটাক' মুক্তি পাচ্ছে ২৭ অক্টোবর 'ভক্স' ও 'সিটি সিনেমা'র হলগুলিতে। আরব আমিরাত: ১। ভক্স সিনেমা, দেইরা সিটি সেন্টার, দুবাই ২। ভক্স সিনেমা, মেরিনা মল, আবুধাবী ৩। ভক্স সিনেমা, আজমান সিটি সেন্টার, আজমান ।  

ওমান: ১। রুই সিটি সিনেমা, মাস্কাট ২। সোহার সিটি সিনেমা, সোহার ৩। সুর সিটি সিনেমা, সুর ৪। সালালাহ সিটি সিনেমা, সালালাহ কাতারঃ ১। ভক্স সিনেমা, ফেস্টিভ্যাল সিটি, দোহা।

বিশ্বের বিনোদন বাজারে বাংলাদেশের একটি শক্তিশালী বাজার গড়ার লক্ষ্যে কানাডাভিত্তিক প্রতিষ্ঠান ‘স্বপ্ন স্কেয়ারক্রো’ কানাডা, আমেরিকা, সংযুক্ত আরব আমিরাত, কাতার ও ওমানে দেশীয় চলচ্চিত্র বাণিজ্যিকভাবে মুক্তির পদক্ষেপ নিয়েছে। উল্লেখ্য এর মাঝেই বাণিজ্যিকভাবে প্রদর্শিত হয়েছে অস্তিত্ব, মুসাফির, শিকারী, আয়নাবাজি, প্রেমী ও প্রেমী, পরবাসিনী এবং নবাব । নতুন ছবির তালিকায় আরো আছে ডুব, স্বপ্নজাল, হালদাসহ আরো ছবি।  

সম্পর্কিত খবর