বাংলাদেশকে স্যালুট দিল শেবাগ-লক্ষ্মণ

শেবাগ-লক্ষ্মণ

বাংলাদেশকে স্যালুট দিল শেবাগ-লক্ষ্মণ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গত চারটি এশিয়া কাপের তিনবারই ফাইনাল খেলেছে বাংলাদেশ। প্রথমবার ২০১২ সালে পাকিস্তানের কাছে ২ রানে হারের আক্ষেপ এখনও ক্ষত হয়ে আছে সাকিব-মুশফিকদের চোখের জলে। এরপর ২০১৬ ও ২০১৮ এশিয়া কাপে ভারতের কাছে ফাইনালে পরাজয় নতুন করে অপেক্ষার পাল্লা বাড়িয়ে দিল।

শুক্রবার দুবাইয়ে ফাইনালে মাত্র ২২২ রানের পুঁজি নিয়ে ভারতের ব্যাটিং লাইনআপের সামনে বাংলাদেশের বোলাররা যে সাহসিকতা দেখিয়েছে তার প্রশংসা করেছেন ভারতের সাবেক অপেনার বীরেন্দ্রর শেবাগ।

বাংলাদেশের লড়াকু মানসিকতাকে স্যালুট জানিয়েছেন তিনি।

ম্যাচ শেষে এই টুইটারে শেবাগ লিখেন- ‘বাংলাদেশ, এত কাছে তবু কত দূরে। এশিয়া কাপ জেতার জন্য ভারতকে অভিনন্দন। গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড় ছাড়াও এমন উজ্জীবিত লড়াই উপহার দেওয়ায় বাংলাদেশের প্রতি টুপি খোলা সম্মান জানাচ্ছি।

এ জয়ের পরও ভারতের উন্নতির অনেক জায়গা আছে। আমি আশাবাদী ওরা আরও ভালো করবে। ’

মাশরাফিদের ভূয়সী প্রশংসা করেছেন আরেক কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও।

লক্ষণ এক টুইটারে লিখেন- ‘এশিয়া কাপ জেতায় ভারতকে অভিনন্দন। সাকিব ও তামিমকে ছাড়াই খেলেছে বাংলাদেশ। তবু দৃঢ়চেতা মনোভাব দেখিয়ে দুর্দান্ত লড়াই করেছে, হাল ছাড়েনি এবং নিজেদের শেষ বিন্দু দিয়ে লড়েছে-এ কারণে তাদের প্রতি বাংলাদেশের প্রতি টুপি খোলা সম্মান। ’

টুনামেন্টের শুরুতেই তামিম ইকবারের ছিটকে যাওয়া। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সাকিবের আঙুলের চোট। ফাইনালে ভারতের বিপক্ষে তামিম-সাকিবের মতো অন্যতম সেরা খেলোয়াড় দলে না থাকা।

তারপরও বাংলাদেশ মাত্র ২২২ রান নিয়ে ভারতকে যে ধাক্কা দিয়েছে তাতে শিরোপার আক্ষেপ থাকলেও মাশরাফিদের ‘বীর’ আখ্যা দিতে কার্পণ্য করছেন না শেবাগ। এবার টাইগারদের প্রশংসা ফুলঝুড়ি ছড়ালেন তিনি।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর