ফেসবুক আইডি হারালেন টাকার!

ছবি-সংগৃহীত

ফেসবুক আইডি হারালেন টাকার!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাসকে বিতর্কিত আউট দিয়ে আলোচনায় উঠে এসেছেন আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার রড টাকার। গতকালের ম্যাচে তিনি টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করেন। টাকারের এই সিদ্ধান্ত নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে। অনেকেই এর আগে অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে এমন ঘটনায় অস্ট্রেলিয়ার খেলোয়াড় মাইক হাসিকে আউট না দেওয়ার ভিডিও ও ছবি পোস্ট করে গতকালের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন।

বাংলাদেশের ইনিংসের ৪১তম ওভারের শেষ বলে বোলার কুলদীপ যাদবের বলে ধোনির হাতে স্ট্যাম্পিং হন লিটন দাস। তখন মাঠের আম্পায়াররা সিদ্ধান্তের জন্য থার্ড আম্পায়ারের দৃষ্টি আকর্ষণ করলে রড টাকার অনেকক্ষণ সময় নিয়ে লিটনকে আউট দেন। টাকারের সিদ্ধান্তে অবাক হতে দেখা যায় ধারাভাষ্যকারদেরও।

ভারতের সাবেক ক্রিকেটার ও ধারভাষ্যকার সঞ্জয় মাঞ্জেকার তো বলেই ফেলেন, বেনিফিট অব ডাউট ব্যাটসম্যানের পক্ষে যাওয়া উচিত ছিল।

যে সিদ্ধান্ত নিতে এতবার রিপ্লে দেখতে হয়েছে সেটি ব্যাটসম্যানের পক্ষে না যাওয়ায় কিছুটা বিস্মিত হয়েছি।

এদিন লিটন দাসের পা লাইনের ওপর থাকার পরও তাকে আউট দেন রড টাকার। যদিও এমন ঘটনায় সিদ্ধান্ত বরাবরই ব্যাটসম্যানের পক্ষে যায় বলে জানিয়েছেন ক্রিকেট বিশ্লেষকরা। সেঞ্চুরিয়ান লিটন দাসের আউটের পর বাংলাদেশের রান ২২২- এ আটকে যায়। পুরো ৫০ ওভারও খেলতে পারেনি টাইগাররা। যদিও ২২২ রান টপকে জিততে ভারতের অনেক বেগ পেতে হয়েছে, তবে শেষ হাসি ধোনি বাহিনীই হেসেছে। এদিন বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২২৩ রানের লক্ষ্য তাড়া করে নির্ধারিত ৫০ ওভারের শেষ বলে জয় পায় রোহিত শর্মার দল। অপরদিকে আবারও এশিয়া কাপের ফাইনাল থেকে শিরোপা ছাড়া বিদায় নিতে হলো টাইগারদের।

এদিকে এই আউটটি নিয়ে ঘটে গেছে আরেকটি ঘটনা।  লিটনকে আউট ঘোষণা করা থার্ড আম্পায়ার রড টাকারের ফেসবুক অ্যাকাউন্টটি ডিজেবল হয়ে গেছে। জানা গেছে, Don's Team - DT এবং DT - Tigers Social Media Security নামের দু'টি ফেসবুক গ্রুপ থেকে রিপোর্ট করে টাকারের ফেসবুক পেজটি বাতিল করতে বাধ্য করা হয়। ওই পেজ দুটিতে এমন তথ্যই জানানো হয়েছে।  

বিষয়টির সত্যতা নিশ্চিত হতে রড টাকারের ফেসবুক আইডি সার্চ করে তা পাওয়া যায়নি। তবে তার নামে বেশ কয়েকটি ফেসবুক আইডি পাওয়া গেছে যেগুলো ফেক আইডি বলে নিশ্চিত হওয়া গেছে। সেই সব আইডি থেকে লিটন দাসকে আউট দেওয়ার জন্য ভুল স্বীকার করে ক্ষমা চাওয়া হয়েছে।

কামরুল। নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর