যৌন হেনস্থা নিয়ে যা বললেন আশা ভোঁসলে

আশা ভোঁসলে

যৌন হেনস্থা নিয়ে যা বললেন আশা ভোঁসলে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

যৌন হেনস্থা নিয়ে অভিনেত্রী তনুশ্রী দত্তর মুখ খোলা নিয়ে গোটা বি-টাউন জুড়ে চলছে তোলপাড়। অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন তনু। এ মুহূর্তে তনু পাশে পেয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, পরিণীতি চোপড়া, সোনম কাপুর, ফারহান আখতার, রিচা চাড্ডা, টুইঙ্কেল খান্না, স্বরা ভাস্করের মতো তারকাদের। এবার তার সঙ্গে যোগ দিয়েছেন আরেক কিংবদন্তি।

তিনি হলেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডধারী গায়িকা আশা ভোঁসলে। যিনি  ৯২৫টিরও বেশি সিনেমায় গান গেয়ে রেকর্ড সৃষ্টি করেছেন।

ভারতীয় গণমাধ্যম জি-নিউজের খবরে জানা যায়, আশা বলছেন- নারীরা দীর্ঘদিন ধরে নির্যাতিত হয়ে আসছেন। তাঁদের সমাজে বিভিন্নভাবে হেনস্থার শিকার হতে হয়।

তাই নারীদের এ বিষয়ে মুখ খোলা উচিত, লড়াই করা উচিত। তা না হলে চিরকাল তাঁদের বিভিন্নভাবে হেনস্থা হতে হবে।

সাম্প্রতি যৌন হেনস্থা নিয়ে বলিউডের অভিনেত্রীদের মুখ খোলা নিয়ে এমনই মন্তব্য করেছেন কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে।

শুক্রবার, এক অনুষ্ঠানে হাজির হয় কিংবদন্তি গায়িকা আশা ভোঁসেলে। সেখানে বর্তমান পরিস্থিতি ও  বিভিন্ন অভিনেত্রীর যৌন হেনস্থা নিয়ে মুখ খোলার ব্যাপারে তাকে প্রশ্ন করা হয়।

উত্তরে তিনি বলেন- যৌন হেনস্থার ক্ষেত্রে নারীদের মুখ খুলতে হবে। এটা খুব ভালো বিষয় যে নারীরা মুখ খুলছে। বিভিন্ন পরিস্থিতির সঙ্গে নারীরা লড়াই করছে। তা না হলে নারীদের চিরকালই ব্যবহার হতে হবে, শোষিত হতে হবে। আমি মনে নারীরা যে মুখ খোলার সাহস দেখিয়েছে এটা ভালো দিক।

১২ হাজারেরও বেশি গান গাওয়া আশা ভোঁসলে আরও বলেন, নারীদের হেনস্থার শিকার হওয়া, ব্যবহার হওয়ার ঘটনা নতুন নয়। এ বিষয়টি যুগ যুগ ধরে চলে আসছে। অথচ এই নারীরাই চিরকাল কর্মক্ষেত্র ও পরিবার দুদিকই সমানভাবে সামলে এসেছে।

আরও পড়ুন: আয়েশাকে ‘আপত্তিকর’ অবস্থায় ধরেছিলেন মনীষা

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর