হাসপাতাল ছাড়লেন সাকিব

আঙ্গুলের চোট নিয়ে হাসপাতালে ভর্তি হন সাকিব

হাসপাতাল ছাড়লেন সাকিব

ক্রীড়া ডেস্ক

আঙ্গুলে মারাত্মক ব্যাথা নিয়ে ভর্তির ৩ দিন পর হাসপাতাল ছেড়েছেন সাকিব আল হাসান। আঙ্গুলের চোটের অবস্থার উন্নতি হওয়ায় আজ (৩০ সেপ্টেম্বর, রোববার) ঘরে ফেরেন তিনি।  

তবে আঙ্গুলের ইনফেকশন পুরোপুরি না শুকালে অস্ত্রোপচার করাতে পারবেন না সাকিব। আর এই ইনফেকশন থেকে সেরে উঠতে মাসখানেক লেগে যেতে পারে বলে জানা গেছে।

এশিয়া কাপ চলাকালে চোটগ্রস্ত আঙ্গুল অত্যাধিক ফুলে যাওয়ায় দেশে ফিরে আসেন সাকিব। এরপর যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্যে আঙ্গুলের অস্ত্রোপচারের পরিকল্পনা ছিল তার। কিন্তু দেশে ফেরার পর আঙ্গুলের অবস্থা গুরুতর হয়ে ওঠায় বৃহস্পতিবার রাতেই সাকিবকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে চিকিৎসকরা তার চোটগ্রস্ত আঙ্গুল থেকে ৭০ মিলিগ্রাম পুঁজ বের করেন।

 

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাম হাতের কনিষ্ঠ আঙ্গুলে আঘাত লাগে সাকিবের।  

এরপর এক মাসেরও বেশি সময় মাঠের বাইরে ছিলে। খেলা হয়নি ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ ও শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির শুরুর দিকের একাধিক ম্যাচ।  

সুস্থ হয়ে মাঠে ফিরলেও আঙ্গুলের সেই পুরোনো চোট নতুন করে জেগে ওঠে। ওই অবস্থায় এশিয়া কাপ খেলে গেলেও আঙ্গুল অত্যাধিক ফুলে যাওয়ায় পাকিস্তানের বিপক্ষে ‘অঘোষিত’ সেমি ফাইনালের আগে দেশে ফেরেন তিনি।


অরিন▐ NEWS24 

সম্পর্কিত খবর